skip to Main Content
dilara zaman

‘গুলনেহার’-এ দিলারা জামান

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। অভিনয়ের পাশাপাশি তার রয়েছে লেখালেখির গুণও। এবার একুশে বইমেলায় প্রকাশিত হয়েছিল তার প্রথম উপন্যাস ‘গুলনেহার’।
অভিনেত্রী ভাবনার উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে টেলিছবি। এটি নির্মাণ করছেন অনিমেষ আইচ। শিরোনাম রাখা হচ্ছে ‘গুলনেহার।’
লেখক ভাবনা তার উপন্যাসে গুলনেহার নামে এক বৃদ্ধার গল্প বলেছেন। সেটি পর্দায় তুলে আনার দায়িত্ব নিয়েছেন অনিমেষ আইচ। গুলনেহার প্রসঙ্গে ভাবনা বলেন, ‘আমার গুলনেহার জীবন্ত হয়ে উঠছে। এখন তাকে আমি সামনে দেখতে পাচ্ছি। এটা সত্যি আমার জন্য অন্য রকম অনুভূতি।’
নির্মিতব্য টেলিছবিতে ‘গুলনেহার’ চরিত্রে অভিনয় করেছেন বর্ষীয়সী অভিনেত্রী দিলারা জামান। তার তরুণ বয়সী চরিত্রে দেখা যাবে অভিনেত্রী ভাবনাকে।
টেলিছবি নির্মাণ প্রসঙ্গে পরিচালক অনিমেষ আইচ বলেন, ‘ভাবনার উপন্যাসটি পড়ার পরপরই ভালো লেগে গিয়েছিল। তখনই মনে হয়েছিল ঈদে একটা অন্য রকম কাজ করব। কিছুদিন আগে আমি আর ভাবনা মিলে এটির চিত্রনাট্য করেছি। এটা একটা মানবিক গল্প। সব সময় তো আমরা তরুণদের নিয়ে ঈদের নাটক নির্মাণ করি। এবার একটু বয়স্ক মানুষের অনুভূতি নিয়ে কাজ করার চেষ্টা করছি।’
টেলিছবিটির শুটিং চলছে ধামরাইয়ে। দিলারা জামান ছাড়াও এতে আরও অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, রোকেয়া প্রাচী, তমালিকা কর্মকার প্রমুখ। ঈদে বাংলাভিশনে প্রচারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top