skip to Main Content

একঝলক

পারফেক্ট ভি ৯
সেলফিতে ২৪ মেগাপিক্সেল ক্যামেরায় স্মার্টফোন বাজারে আনলো মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো। ফুল ডিসপ্লের ‘ভিভো ভি ৯’ হ্যান্ডসেটকে বলা হচ্ছে ‘পারফেক্ট শট পারফেক্ট ভিউ’। ২ এপ্রিল বাংলাদেশের বাজারে এটি উন্মুক্ত করা হয়। এতে রয়েছে ৬.৩ ইঞ্চি পর্দা, ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ এই সেলফোন ফোর-জি ও ফাইভ-জি প্রযুক্তিসমৃদ্ধ। এ ছাড়া রয়েছে ফেস লকিং সুবিধা।
রিয়ার ক্যামেরায় ১৬ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে আরও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। স্ন্যাপড্রাগন ৬২৬ অক্টাকোর প্রসেসরসহ ব্যবহৃত হয়েছে ৬৪ গিগাবাইট রম, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ গিগাবাইট পর্যন্ত। হ্যান্ডসেটটির অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড অরিও ৮.১। ব্যাটারি ধারণক্ষমতা ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের বেশি। ওজন মাত্র ১৫০ গ্রাম। পার্ল ব্লাক এবং শ্যাম্পেইন গোল্ড- এই দুই রঙে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ‘ভিভো ভি৯’। যার মূল্য ধরা হয়েছে ২৯,৯৯০ টাকা।

নতুন খাবারের স্বাদে মুঘল অ্যারোমা
ভোজনরসিকদের সংখ্যা বাড়ছেই। নিত্যনতুন খাবারের স্বাদ নিতে যারা ঘুরে বেড়ান ফুড জোনগুলোতে, তাদের প্রথম পছন্দ রাজধানীর নানা রেস্টুরেন্ট। বিশেষ করে বুফে রেস্টুরেন্টের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বেড়েই চলছে। কেননা বুফে রেস্টুরেন্টগুলোতে একসঙ্গে নানান ধরনের খাবারের স্বাদ নেয়া যায়। উত্তরার বাসিন্দাদের জন্য বুফের নতুন আয়োজন নিয়ে এসেছে মুঘল অ্যারোমা। প্রতিদিন ভিন্ন ভিন্ন খাবারের পসরা সাজানো থাকবে এই রেস্টুরেন্টে। মুঘলদের হারানো অ্যারোমা, বাঙালিয়ানার টুইস্ট, হাইজিনের সচেতনতা আর ট্রেন্ডি-ফুডের আয়োজন থাকছে মুঘল অ্যারোমায়। পাশাপাশি থাই, ইন্ডিয়ান ও ঢাকাইয়া খাবার তো রয়েছেই।
রেস্টুরেন্টটিতে বন্ধু কিংবা প্রিয়জনকে সঙ্গে নিয়ে খোলা আকাশের নিচে উপভোগ করা যাবে নতুন স্বাদের খাবার। বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে লাইভ মিউজিক। মুঘল অ্যারোমার রুফটপ থেকে পাওয়া যাবে ‘ফুল এয়ারপোর্ট ভিউ’। উত্তরার ১ নম্বর সেক্টরের রোড ১, বাড়ি ১-এর রুফটপে অবস্থিত মুঘল অ্যারোমা রেস্টুরেন্টটি।

এআই বিউটিসমৃদ্ধ এফ সেভেন
মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপো এনেছে প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন সংস্করণ এফ সেভেন। সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে এই হ্যান্ডসেটে যুক্ত হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) টেকনোলজি। সুপার ফুল স্ক্রিনসহ আপগ্রেডেড মাল্টি-টাস্কিং সফটওয়্যার থাকার কারণে স্মার্টফোন ব্যবহারে গ্রাহকেরা আগের চেয়ে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবে। এফ সেভেনের দাম ধরা হয়েছে ২৯,৯৯০ টাকা। ৪জিবি র্যামের ৬৪ জিবি ধারণক্ষমতাসম্পন্ন হ্যান্ডসেটটি ১৭ এপ্রিল রাজধানীর র্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে উন্মোচন করা হয়। ২৫ এপ্রিল থেকে সোলার রেড, মুনলাইট সিলভার ও ডায়মন্ড রঙে সারা দেশে পাওয়া যাবে। এ ছাড়া ৬জিবি র্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতাসম্পন্ন এফ সেভেনও খুব শিগগির বাজারে আসছে। দাম ৩৫,৯৯০ টাকা।

যমুনা ফিউচার পার্কে মিনিসো

জাপানের ফার্স্ট গ্রোয়িং ডিজাইনার স্টোর মিনিসো। ২০১৩ সালে টোকিওতে যাত্রা করলেও বর্তমানে ব্র্যান্ডটির ৪১টি দেশে তিন হাজারের বেশি স্টোর রয়েছে। যাপিত জীবনে সাশ্রয়ী দামে ভালো পণ্য পৌঁছে দেবার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে মিনিসো। বাংলাদেশে দ্রুত বাজার সম্প্রসারণের অংশ হিসেবে এবার যাত্রা করলো রাজধানীর যমুনা ফিউচার পার্কে। ১৩ এপ্রিল জাপানি ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র টাইকো ড্রামিংয়ের আওয়াজ দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন মিনিসোর আন্তর্জাতিক অপারেশন ম্যানেজার অ্যালেন লিও, ফ্র্যাঞ্চাইজির চেয়ারম্যান এবং এক্সট্যাসির উদ্যোক্তা তানজীম হক, ব্যবস্থাপনা পরিচালক তাহসিন হক, ডিজাইনার আসমা হক, ক্রিকেটার সাব্বির রহমান প্রমুখ। তানজীম হক বলেন, ‘জাপানের ফার্স্ট-ফ্যাশন ডিজাইনার ব্র্যান্ড হিসেবে অল্প সময়েই এটি অনেক দেশেই ক্রেতাদের পছন্দের তালিকায় উঠে এসেছে। আমরা এই ফ্ল্যাগশিপ স্টোরটির সাহায্যে ক্রেতাদের সেই সেবা আরও কাছাকাছি থেকে দিতে পারবো।’
উল্লেখ্য, ক্রিয়েটিভ লাইফস্টাইল পণ্য, স্পোর্টস-ফিটনেস, গেজেটস, আইসিটি পণ্য, স্বাস্থ্য ও সৌন্দর্য, স্টেশনারি ও উপহার, খেলনাসহ বৈচিত্র্যপূর্ণ জিনিসপত্র পাওয়া যাবে মিনিসোতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top