skip to Main Content

ফরহিম I শিট মাস্ক

আর্দ্রতা চাই ছেলেদের ত্বকেও। বাইরের ধুলোময়লা ও রোদের সংস্পর্শ তাদের ত্বকে বেশিই ঘটে। প্রাকৃতিকভাবে ত্বক আর্দ্র রাখার জন্য তাই তারা ব্যবহার করতে পারে শিট মাস্ক। লোশন কিংবা ডিপ ময়শ্চারাইজারের বিকল্প হিসেবে। ব্যবহারও খুব সহজ। প্যাকেট থেকে ফেব্রিক পার্ট বের করে নিয়ে তা মুখে লাগিয়ে দিতে হবে। খেয়াল রাখতে হবে, যেন চোখের জন্য ফাঁকা রাখা জায়গাটার প্লেসমেন্ট ঠিকমতো হয়। মাস্কটা শুকিয়ে যাওয়া পর্যন্ত এভাবেই ত্বকের উপর বসিয়ে রাখতে হবে। শুকিয়ে গেলে তুলে ফেলুন। ব্যস, গুড টু গো।
শিট মাস্ক অনেক ধরনের হয়ে থাকে। তাই নিজের ত্বকের ধরন এবং প্রয়োজন মেনে তা বেছে নিতে হবে।
ব্রাইটেনিং শিট মাস্ক
ব্রাইটেনিং শিট মাস্ক এমন সব উপাদানে তৈরি, যা ত্বক হাইড্রেট ও ময়শ্চারাইজ করবে। পাশাপাশি অ্যামাইনো অ্যাসিড এবং অ্যান্টি-অক্সিডেন্টের সঞ্চার করে ত্বক করে তোলে আরও প্রাণবন্ত। এই মাস্ক ব্যবহারের ফলে স্কিনটোন থাকবে খুঁত মুক্ত। সূক্ষ্মরেখা আর বলিরেখা থেকেও মুক্ত থাকবে ত্বক। এই মাস্ক শুষ্ক, স্পর্শকাতর, অ্যাকনে যুক্ত কিংবা তৈলাক্ত- যেকোনো ধরনের স্কিনের জন্য প্রযোজ্য।
চারকোল ফেশিয়াল শিট মাস্ক
যাদের ত্বক তৈলাক্ত, তাদের জন্য অ্যাক্টিভেটেড চারকোল শিট মাস্ক অতুলনীয়। কারণ, এটা ত্বকের পোরগুলো পরিষ্কার করে। এই মাস্ক যথেষ্ট নমনীয় এবং প্রতিদিন ব্যবহার করার মতো। এটি ত্বকের ভারসাম্য রক্ষা করে কোনো ধরনের চিটচিটে ভাব ছাড়া আর্দ্রতা ধরে রাখে। ত্বক থেকে বাড়তি তেল নিঃসরণও রোধ করে।
অ্যালো শিট মাস্ক
শিট মাস্কের ব্যবহার তখনই কার্যকর হবে, যখন আমাদের ত্বক এর উপাদানগুলো পুরোপুরি শুষে নিতে পারবে। এ ক্ষেত্রে অ্যালোভেরার গুণগত মান একটা মাস্কে নিয়ে আসার চেয়ে ভালো কিছু হতে পারে না। এটা মলিনতা সরিয়ে ত্বককে আরও ফ্রেশ করে তোলে। সম্পূর্ণ ন্যাচারাল এই মাস্ক দেবে হাইড্রেটিং স্পা-এর অনুভূতি। তা ছাড়া এতে ত্বক পায় প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট।
অ্যান্টি এজিং শিট মাস্ক
তুলনামূলকভাবে প্রাপ্তবয়স্কদের জন্য রয়েছে শিট মাস্ক। এই মাস্কের হাইড্রোলাইজড কোলাজেন ত্বকে শক্তি জুগিয়ে ফাইন লাইন এবং রিঙ্কল একদম দূর করে দেয়। নারকেলের নির্যাসে তৈরি এই মাস্ক অন্য যেকোনো পেপার বা ফেব্রিক শিট মাস্ক থেকে বেশি কার্যকর। কারণ, এই নির্যাস ময়শ্চার ধরে রাখতে পারে ১০ গুণ বেশি। এই মাস্ক সিরামে রয়েছে হায়ালুরনিক অ্যাসিড, যা ত্বকে ইনফ্লেমেশন রোধ করে উজ্জ্বলতা এনে দেয়।
কোলাজেন আই শিট মাস্ক
শুধু চোখের নিচের ত্বকযত্নে রয়েছে আলাদা শিট মাস্ক। এটি সরাসরি চোখের নিচের অংশে বসানো হয়। মুখত্বকের এই অংশ স্পর্শকাতর হওয়ায় এর উপাদানেও রয়েছে ভিন্নতা। এটা চোখের নিচের ফোলা ভাব কিংবা সয়েলিং দূর করে। সময়ের সঙ্গে যেসব ছেলের চোখের নিচের চামড়া ঝুলে যেতে থাকে, এই মাস্ক তাদের জন্য। এটা আই এরিয়ার ন্যাচারাল ইলাস্টিসিটি ফিরিয়ে আনে অনেকাংশে। কোলাজেনের ব্যবহার ত্বকের এই অংশের সেলগুলো রিজেনারেট করে।

 শিরীন অন্যা
মডেল: মুন্না
মেকওভার: পারসোনা মেন্জ
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top