skip to Main Content

ফিচার I সুরভিত বর-কনে

জীবনের নতুন পর্বের শুরুর মুহূর্তগুলো সেরা সৌরভে ভরিয়ে তোলা যাক। সঙ্গীর আনন্দ বাড়বে নিশ্চয়ই

বিয়ের দিনে বর-কনের জন্য কোন পারফিউমটি বেছে নেওয়া সঙ্গত। ব্রাইডস ডট কমে প্রকাশিত একটি নিবন্ধে ইউরোপ-আমেরিকার তিনটি বিশেষ কেতায় বিয়ের জন্য বেশ কয়েকটি পারফিউমের কথা বলা হয়েছে। প্রসঙ্গক্রমে তাতে উঠে এসেছে বিশ্বসেরা পারফিউম ব্র্যান্ডগুলোর কথা। নিজের জন্য বেছে নেবেন কোনটি, সেই ভার আপনার ওপরই রইল।
রোমান্স রোজ
বিশ্বখ্যাত আমেরিকান ফ্যাশন ব্র্যান্ড রাল্ফ লরেনের ‘রোমান্স রোজ’ হতে পারে বিয়ের দিনের পারফিউম। এর জাদুকরী ও অনন্য সুঘ্রাণ যে-কাউকে বিশেষায়িত করে তুলতে অতুলনীয়। ব্যক্তিত্বে রোম্যান্টিকতা এনে দেয় এই সুগন্ধি। পারফিউমটি রোজ বারগামট ফল, লাল আপেল ও কালো কিশমিশের নির্যাসের মিশ্রণে তৈরি।
কিংসটন ওসমান্থাস
আমেরিকান ফুলচাষি ও সুগন্ধি নির্মাতা এরিক বাটারবাঘ সংক্ষেপে ইবির বিশ্বখ্যাত পারফিউম কোম্পানির নাম ইবি ফ্লোরাল। এর ‘কিংসটন ওসমান্থাস ইউ দে পারফিউম’ বিয়ের আয়োজনে বরের জন্য হতে পারে জুতসই। সাদা ওসমান্থাস ফুলের কুঁড়ি, বেগুনি পাতা, জুঁই ফুলের পাপড়ি আর চন্দনের নির্যাসে তৈরি এই সুগন্ধি চমকিত করবে সঙ্গীকে।
নিত্তারে ডি ফিয়োরি
বিশ্বখ্যাত ফ্যাশন ও বিলাসদ্রব্য উৎপাদনকারী ব্র্যান্ড গুচি। ইতালিয়ান এই ব্র্যান্ডের ‘ব্লুম নিত্তারে ডি ফিয়োরি’ কনে তথা নারীদের জন্য বিশেষভাবে তৈরি। গোলাপ, আদা, ওসমান্থাস ফুল আর পুদিনার নির্যাসে অনন্য এই পারফিউমের মনভরানো সুঘ্রাণে যে কেউ মোহিত হবেন।
এসটি লডারের বিউটিফুল বেল্লে
প্রসাধনী, ফ্যাশন সামগ্রী ও সুগন্ধি উৎপাদনকারী আমেরিকান প্রতিষ্ঠান এসটি লডার। এর আলোচিত সুগন্ধি ‘বিউটিফুল বেল্লে’। লিচু, লজ্জাবতী পাতা, গোলাপের পাপড়ি, কমলার ফুল, গার্ডেনিয়া আর কস্তুরীর সুঘ্রাণের মিশেলে এই পারফিউম সঙ্গীর হৃদয় জয় করবে।
ব্ল্যাক ওপিয়াম
গত শতাব্দীর সেরা ফ্যাশন ডিজাইনার ইভেস সেইন্ট লরেন্ট। তার নিজের নামে প্রতিষ্ঠিত ফরাসি এই কোম্পানির বিখ্যাত পারফিউম ব্র্যান্ড ব্ল্যাক ওপিয়াম। সাদা ফ্লোরাল, ভ্যানিলা, জুঁই এবং পুদিনা গোত্রীয় বিশেষ গুল্মের নির্যাসের সঙ্গে ব্ল্যাক কফির হালকা ঘ্রাণের মিশ্রণ নিয়ে তৈরি করা হয়েছে ব্ল্যাক ওপিয়াম। ব্ল্যাক ওপিয়ামের সুঘ্রাণ বিয়ের অনুষ্ঠানে ক্ষণিকেই এনে দেয় প্রীতিকর আবহ।
ফ্লাওয়ারবোম্ব নেকটার
ডাচ ফ্যাশন ডিজাইনার ভিক্টর হোর্সটিং আর রোল্ফ স্নোয়েরেনের যৌথ উদ্যোগে গড়ে তোলা ফ্যাশন ব্র্যান্ড ভিক্টর অ্যান্ড রোল্ফে। উৎপাদিত সুগন্ধি ফ্লাওয়ারবোম্ব নেকটার। ফুল আর ধাতব ঘ্রাণের মিশ্রণে এটি তৈরি করা হয়েছে। ব্যতিক্রমী ও মন মাতানো নতুন এই সৌরভ ব্র্যান্ডটির কন্ট্রাস্টিং ফ্যাশনের সঙ্গে বেশ মিলে যায়।
মন গুয়েরলাইন
প্রায় দুই শ বছরের পুরোনো এবং প্রসিদ্ধ ফ্যাশন সামগ্রী ও সুগন্ধি নির্মাতা প্রতিষ্ঠান ফ্রান্সের গুয়েরলাইন। এর তৈরি সুগন্ধির খ্যাতি জগৎজোড়া। গুয়েরলাইনের ‘মন গুয়েরলাইন’ পারফিউমটি অ্যাঞ্জেলিনা জোলি অনুপ্রাণিত। এই ইউনিক সুগন্ধি ফ্রেঞ্চ ল্যাভেন্ডার, ভারতীয় জুঁই, চন্দনকাঠ আর অর্কিড গোত্রীয় গুল্ম ভ্যানিলা তাহিতেনসিসের নির্যাসে তৈরি। নিজের উপস্থিতি বিশেষভাবে টের পাইয়ে দেওয়ার জন্য কনে এটি ব্যবহার করতে পারেন।
মাই হ্যাপি পিওনি পিকনিক
এসটি লডারের সহপ্রতিষ্ঠান ক্লিনিকিউ। চলতি বছরই এটি বাজারজাত করেছে রোমান্টিক সুঘ্রাণের ‘মাই হ্যাপি পিওনি পিকনিক’। রোদে শুকানো পিওনি ফুল আর গোলাপের মিশ্রণে নতুন পারফিউমটি নারীদের জন্য। এর ঘ্রাণ প্রেমময় আবেগ জাগিয়ে তোলে। বলা চলে, বিয়ের দিনে কনের আদর্শ পারফিউম।
এস পাসোনিও
বিশ্বখ্যাত ইতালিয়ান ফ্যাশন ব্র্যান্ড জর্জিও আরমানি। পারফিউম জগতেও এর খ্যাতি বিশ্বজুড়ে। সুগন্ধিপ্রেমীদের পছন্দের পারফিউম জর্জিও আরমানির ‘এস পাসোনিও’। ফল আর ফুলের সুঘ্রাণের মিশেলে এই পারফিউমে ব্যবহৃত হয় নাশপাতি, গোলাপ আর উডি ভ্যানিলার নির্যাস। নারীদের জন্যই এ পারফিউম। এর ঘ্রাণ এড়িয়ে যাবার সাধ্য পুরুষের নেই।
ইনটেনস
আমেরিকান ফ্যাশনেবল জুয়েলারি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টিফ্ফানি অ্যান্ড কোম্পানি। তাদের সিগনেচার পারফিউম ইএউ ডি পারফিউম ইনটেনস। ম্যান্ডারিন অরেঞ্জ, আইরিস ফুল আর কস্তুরীর মিশেলে নতুনধারার এই সুগন্ধি মন ভরিয়ে দেওয়ার মতো।
বিয়ারিট্জ
ফ্যাশন ব্র্যান্ড শ্যানেল প্যারিসের পারফিউম বিয়ারিট্জ ইএউ ডি টয়লেট্টি’। ফ্রান্স আর স্পেনের মধ্যবর্তী ক্ষুদ্র ভাষা ও নৃগোষ্ঠীর বাস্ক কাউন্ট্রির ক্ল্যাসিক লিলি ফুলের জাদুকরী সুঘ্রাণে এই পারফিউমের ঘ্রাণে মনে হবে সমুদ্রের পাড় থেকে ভেসে আসছে শরীর হালকা করে দেওয়া জাদুকরী বাতাস। বিয়ের অনুষ্ঠানে এমন আমেজ কে এড়াতে চাইবে!
দিওরের জয়
ফ্যাশন ব্র্যান্ড দিওরের পারফিউম ‘জয়’। ফ্লোরাল, লেবু আর কস্তুরীর মিশেলে এটি আনন্দ ছড়ায় মনে। বিয়েবাড়ির উৎসবমুখর পরিবেশটি তাজা বাতাসে ভরিয়ে তুলতে এটি বিকল্পহীন।

 শুভ্র মিসির
মডেল: মায়শা
মেকওভার: পারসোনা
ওয়্যারড্রোব: আলমিরা
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top