skip to Main Content

ব্লগার’স ডায়েরি I ফ্যাশন ইন মনসুন

ফ্যাশনিস্তাদের জন্য ঋতুটির বিশেষত্ব এই যে, নিজেদের স্টাইল স্টেটমেন্টে যোগ করা যায় আলাদা কিছু অনুষঙ্গ

কী ধরনের পোশাক পরবেন
রঙ নির্বাচন এই ঋতুতে খুব গুরুত্বপূর্ণ। কারণ, এই আবহাওয়ায় সবকিছুই ফ্যাকাশে থাকে, তাই সাদা ও কালো রঙ এড়িয়ে যাওয়াই ভালো। ভেজা অবস্থায় সাদা রঙ স্বচ্ছ হয়ে যায় বলে এ রঙের পোশাক না পরাই উত্তম। রঙিন জামাকাপড় এই ফ্যাকাশে আবহাওয়ায় সজীবতার ছাপ ফেলে এবং চনমনে ভাব নিয়ে আসে। ফ্যাশন এক্সপার্টদের মতে, উজ্জ্বল গোলাপি, নীল, সবুজ অথবা হলুদ এবং এগুলোর বিভিন্ন শেডে এই মৌসুমে নিজেকে সজ্জিত করাই বেশি বাস্তবসম্মত। প্যাস্টেল পিংক, পিচ বা হলুদের মতো হালকা শেড মেজাজ হালকা রাখে এবং মন চাঙা করে।
পোশাকের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ট্রেন্ডি কুর্তি, শর্ট কামিজ, শার্ট বা টি-শার্ট ভালো। লং বেল বটমস এড়িয়ে যাওয়া উচিত। কারণ, বৃষ্টিতে তা নোংরা হতে পারে এবং অস্বস্তি বোধও হতে পারে, যা হাঁটতে সমস্যা সৃষ্টি করে। সালোয়ার এবং লং কামিজ এড়িয়ে চলা বুদ্ধিমত্তার পরিচয় দেবে এ সময়। কারণ, এগুলো একসঙ্গে বৃষ্টির পানিতে ভিজে ভারী হয়ে যায়, যা চলাচলে সমস্যা সৃষ্টি করে।
বর্ষার বাতাস কিছুটা শীতলতা নিয়ে আসে। হালকা শ্রাগ, বর্ষার শীতলতা থেকে রক্ষা করবে এবং রাখবে ফ্যাশনেবল ওয়ার্ম।
মৌসুমটিতে হঠাৎ বৃষ্টি হওয়া স্বাভাবিক। তাই খেয়াল রাখতে হবে, রেইনকোট বা ছাতা যাতে সব সময় সঙ্গে থাকে। মূলত, ট্রান্সপারেন্ট রেইনকোট বা ছাতা পুরো আউটফিটকে দৃশ্যমান রেখে আরও ট্রেন্ডি করে তুলবে।
ওয়াটার রেসিস্ট্যান্ট স্যান্ডেল এবং ওয়াশেবল শু পরার চেষ্টা করুন। ঢিলেঢালা স্যান্ডেল এড়িয়ে চলাই ভালো। কারণ, হাঁটার সময় এগুলো শরীরের পেছনে পানি ছিটায়। যাতে করে জামা নোংরা হয়।
লেদার ব্যাগ ও জুতা এবং কনভার্স বর্ষাকালের জন্য উপযোগী নয়। কারণ, পছন্দের লেদার জল-কাদায় নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা বেশি। এবং এই জাতীয় জুতা ও ব্যাগ পানি শুষে নেয় বলে খুব ভারী হয়, যা চলাচলে অস্বস্তি সৃষ্টি করে।
কী ধরনের মেকআপ করবেন
মেকআপ লুক যত সাধারণ রাখা যায়, ততই ভালো। এই মৌসুমে হেভি মেকআপ করতে হলে ওয়াটারপ্রুফ প্রডাক্ট ব্যবহার করতে হবে। মাসকারা এবং আইলাইনার ওয়াটারপ্রুফ হওয়া উচিত। এ ছাড়া প্রাইমারের সঙ্গে ভালো মানের ফাউন্ডেশন ব্যবহার করা দরকার, অন্যথায় হঠাৎ বৃষ্টিতে লুক নষ্ট হয়ে যেতে পারে। ফাউন্ডেশনের বিপরীত হতে পারে বিবি অথবা সিসি ক্রিম।
এই মৌসুমে বিভিন্ন ফ্যাশন লুক ট্রাই করা যায়।
তাই বৃষ্টিদিনে নিজের স্টাইল স্টেটমেন্ট সুসমন্বিত না করে তাতে বৈচিত্র্য আনা উচিত।
বাইরে যাওয়ার সময় যা কিছু জরুরি
 ট্রান্সপারেন্ট রেইনকোট অথবা ছাতা
 ফার্স্ট এইড কিট (ব্যান্ড এইড, স্যাভলন, কটন বলস, গজ ব্যান্ডেজ ইত্যাদি)
 ওয়াটার এবসরবেন্ট টাওয়েল
 ওয়াটার রেসিস্ট্যান্ট ব্যাগ
 মোবাইল কেস
 ওয়াটারপ্রুফ মেকআপ
 অ্যান্টি ফ্রিজ হেয়ার প্রডাক্ট

 তৌহিদা হোসেইন
ছবি: ফাতিহা তাসকিন

ইনস্টাগ্রাম:eccentric.inspo_

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top