skip to Main Content
drone

সেলফি তুলবে ড্রোন

সেলফিপ্রেমীদের জন্য সুখবর নিয়ে আসছে ডিভাইস এয়ারসেলফি টু। এটি পাওয়া গেছে কনজিউমার ইলেকট্রনিক ট্রেড শো ২০১৮ তে। যেটি আয়োজন করেছিল কনজিউমার টেকনোলজি অ্যাসোসিয়েশন। শোটি অনুষ্ঠিত হয়েছে আমেরিকার লাস ভেগাস কনভেনশন সেন্টারে।

ডিভাইসটি খুব অল্প দূরত্বে উড়িয়ে দিয়ে অনায়াসে সেলফি তুলতে পারবে। এতে রয়েছে ১২ মেগা পিক্সেল ক্যামেরা, ১৬ জিবি মাইক্রো এসডি কার্ড। ডিভাইসটি ৮৫ ডিগ্রি অ্যাঙ্গেলে ছবি তুলতে সক্ষম। ভিডিও উপযোগী এই ডিভাইস ৬০ ফুট উঁচু থেকেও ছবি তুলতে পারবে। স্মার্টফোন ও ওয়াই-ফাইয়ের সাহায্যে সচল থাকবে ৪ মিনিট ৩০ সেকেন্ড। এতে যুক্ত থাকবে পাওয়ার ব্যাংক। এই প্রযুক্তি সম্পর্কে নির্মাতারা জানান, প্রথম সংস্করণের ফিচার থেকে এটি আরও উন্নত। খুব সহজেই এবারের ডিভাইসটি মুঠোবন্দি করা যাবে। ফলে বহন করতে কোনো ধরনের ঝামেলায় পড়তে হবে না। এটির ওজন মাত্র ৬৭ গ্রাম।

উল্লেখ্য, ডিভাইসটির প্রথম সংস্করণে ছিল মাত্র ৫ মেগাপিক্সেল ক্যামেরা, চার জিবি রেম। এর নির্মাতারা আশা করছেন, নতুন সংস্করণটিতে ক্যামেরা ও মেমোরির বিস্তার ঘটায় তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে এয়ারসেলফি টু। এর দাম পড়বে ২০০ ডলার। একে বলা হচ্ছে সফল পকেট ড্রোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top