skip to Main Content

অ্যাডভারটরিয়াল I বিয়ের মহা আয়োজন

বাংলাদেশে শীতের সময়টাকে বলা হয় বিয়ের মৌসুম। কিন্তু মনে রাখার মতো আয়োজন থাকে হাতে গোনা। আনুষ্ঠানিকতা থেকে শুরু করে আতিথেয়তা—প্রতিটি জায়গায় ভিন্নতার ছোঁয়া পাওয়া যায়। এমন বিয়ের আয়োজনই মানুষকে নস্টালজিক করে। সে রকমই একটি ম্যারেজ ইভেন্ট ছিল রাদ ও ম্যাসুনের বিয়ে। কনে দেখা থেকে শুরু করে ওয়ালিমা—প্রতিটি অনুষ্ঠানেই ছিল চমক। বলছি ব্যবসায়ী কাজী তারেক শামসের মেয়ে কাজী মাহজুকা ম্যাসুন এবং প্রবাসী ফটোগ্রাফার ও ব্যবসায়ী রাদ সাইফ রহমানের বিয়ের গল্প। হ্যাঁ, গল্পই বটে। সত্যিকারের রাজা-রানি বিদায় নিয়েছে শতবর্ষ আগে। কিন্তু বর-কনের বেশে যখন তারা বিয়ের মঞ্চে উপবিষ্ট হয়, অতিথিরা যেন সে সময় রাজদর্শন করছিলেন। সুসজ্জিত ঘোড়া ও পালকিতে তাদের প্রবেশ। সঙ্গে আকাশ আলো করা আতশবাজি।
বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয় পাঁচ আয়োজনের মধ্য দিয়ে। রঙ খেলা, আইবুড়ো ভাত, হলুদ, বিয়ে এবং ওয়ালিমা। বর-কনের ইচ্ছায় এই সম্পূর্ণ আয়োজন থেকে বাদ দেওয়া হয় পাশ্চাত্য পোশাক, খাবার, রীতিনীতি কিংবা প্রচলিত প্রথা। তারা বেছে নেয় উপমহাদেশের সংস্কৃতি। রঙ খেলার আয়োজন করা হয় শীতলক্ষ্যার ওপর প্রমোদতরীতে।

আইবুড়ো ভাতের আয়োজন ছিল নিজ বাড়ির আঙিনায়। আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব মেহেদি দিয়ে হাত রাঙান এই অনুষ্ঠানে। হলুদের দিন বর-কনে বাঙালির ট্র্যাডিশনাল সাজপোশাকে হাজির হলেও তাদের পায়ে ছিল বালাঁসিয়াগার ডিজাইনার রানিং শু। এরপর বিয়ের মহা আয়োজন।

এমন আয়োজনের কারণও যথার্থ। রাজধানীর সাতারকুলে অবস্থিত ইউনাইটেড সিটির কান্ট্রিসাইড যেন রূপান্তরিত হয় রাজস্থানের রাজপ্রাসাদে। অতিথিদের খাবারও পরিবেশন করা হয় রাজকীয় ভঙ্গিতে। দুই শতাধিক পদের স্বাদ গ্রহণ করে আমন্ত্রিতরা। এই দিন খাবার তৈরি করে এস এন্ড এস কুজিনারস। যারা এখনো ব্রিটেনের রানির জন্য খাবার পরিবেশন করে।
বিয়ের অনুষ্ঠানে এই দম্পতির সঙ্গী হয়েছেন অনেকেই। তাদের প্রতি এই দম্পতির কৃতজ্ঞতা।
রঙ খেলা: রেমিনেন্স ফটোগ্রাফি, সিনে ওয়েডিং বাই নাবহান জামান, শীতলক্ষ্যা রিভার ক্রুজ বাই টাইগার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, লেকশোর হোটেল।
আইবুড়ো ভাত: হাজোরিলাল জুয়েলারি, রেমিনেন্স ফটোগ্রাফি, ইউনিটি গুলশান, লেকশোর হোটেল।
হলুদ : সিগমা ইভেন্ট, নিশাত খান, তাসরিন জামান, রেমিনেন্স ফটোগ্রাফি, সিনে ওয়েডিং বাই নাবহান জামান, পেপার ট্রি বিডি সাতারকুল, সরাইখানা ও লেকশোর হোটেল।
বিয়ে : আবু জানি এবং সান্দিপ খোসলা, হাজোরিলাল জুয়েলারি, সিগমা ইভেন্টস, এস অ্যান্ড এস কুজিনারি, তাসরিন জামান, রেমিনেন্স ফটোগ্রাফি এবং ফটো এক্সপোজার নাদিম মাহমুদ, সিনে ওয়েডিং বাই নাবহান জামান, কান্ট্রিসাইড, ইউনাইটেড সিটি, সাতারকুল।
ওয়ালিমা : মনীষ মালহোত্রা, হাজরিলাল জুয়েলারি, সিগমা ইভেন্টস, তাসরিন জামান, রেমিনেন্স ফটোগ্রাফি, ফটো এক্সপোজার নাদিম মাহমুদ, মিজান ফটোগ্রাফি, সিনে ওয়েডিং বাই নাবহান জামান, লেকশোর হোটেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top