skip to Main Content

ইভেন্ট I জুরহেমের স্প্রিং-সামার

কয়েক বছরের মধ্যে বাংলাদেশের ফ্যাশনে যে পরিবর্তন ঘটেছে, তা শো এবং ক্যাম্পেইনগুলো দেখলে বোঝা যায়। আন্তর্জাতিক মান রাখার চেষ্টা চলছে। ৯ মার্চ অনুষ্ঠিত জুরহেম স্প্রিং-সামার ২০১৮ ফ্যাশন শো সে সাক্ষ্যই হাজির করেছে।
ঢাকার র্যাডিসন হোটেলের পুলসাইডে আয়োজিত এই শোর স্পন্সর ছিল বিএমডব্লিউ। গতানুগতিক কোনো স্টেজ ছিল না। মাঝখানে পুল, তার চারপাশে বর্গাকৃতির র্যাম্প। পুলের দুপাশে দর্শকদের বসার জায়গা। আলো-আঁধারি আর খোলা আকাশের স্বপ্নমদির আবহ। শুরুতেই ছিল বিএমডব্লিউর সঙ্গে কোলাবরেশনে এক্সথ্রি লঞ্চ। ১০টি লুক উপস্থাপন করা হয়। সেখানে ফরমাল ওয়্যার যেমন ছিল, ছিল স্পোর্টসওয়্যারও।
এই পর্ব শেষে আসে জুরহেমের মেইন কালেকশন। ছেলেদের ২৪টি এবং মেয়েদের ১৯টি পোশাক দেখানো হয়।
সবই ৭০ দশকের থিমে তৈরি। সত্তরে পুরুষ ও মহিলাদের যৌন স্বাধীনতাই ছিল মুখ্য। বস্তুত এই কালেকশনের নামও ছিল ‘দি টেস্ট অব ফ্রিডম’ বা ‘স্বাধীনতার স্বাদ’। জানিয়েছেন জুরহেমের ক্রিয়েটিভ হেড। এই কালেকশনে পোশাকের প্যাটার্নে স্পষ্ট ছিল ম্যাসকুলিন ও টেইলর্ড লুক। মেয়েদের পোশাকে ছিল পুরুষ-প্রভাব। ডিজাইনার চেষ্টা করেছেন সত্তরের উচ্ছল সময়কে তাঁর পোশাকসংগ্রহে তুলে ধরতে। ফলে স্পষ্ট ছিল সক্রিয়তা, উচ্ছলতা আর মুক্তি। হ্যান্ডপেইন্টিং থেকে সিকুইন- নানা ধরনের কাজে ভ্যালু অ্যাড করা হয়েছে এই কালেকশনে। ছিল বিভিন্ন রঙে মাতানো উপস্থিতি। বিশেষ করে রঙনির্ভর লাইনগুলো আকর্ষণীয়। হলুদে ছিল ছেলে জ্যাকেট, মেয়েদের শর্ট প্যান্ট, ককটেইল ড্রেস, ট্রেঞ্চ কোট। নীলে সিকুইন থেকে বিভিন্ন প্যাটার্ন লক্ষ করা গেছে। এরপর কমলায় ছেলেদের ফুলপ্যান্ট এবং বিগ ল্যাপেলের জ্যাকেট, সিকুইন, স্লিট কাট ড্রেস। আর কালোতে ছিল সিকুইন আর হ্যান্ডপেইন্ট।
সম্পূর্ণ সংগ্রহে ছিল বেল বটম, ক্লিয়ার প্লাস্টিক শর্ট ড্রেস, রাফেল, মেটালিক সিকোয়েন্স, টাকসিডো। এর মধ্য দিয়ে সত্তরের রোম্যান্টিক মুডকে ধরার চেষ্টা করেছে জুরহেম। এই শোর আরেকটি উল্লেখযোগ্য দিক ছিল নতুন মডেলদের উপস্থিতি। যাদের এর আগে র্যাম্পে হাঁটার অভিজ্ঞতাই ছিল না। কোনো সন্দেহ নেই নতুনদের জন্য এটা একটা দারুণ বিষয়। কারণ, তাদের ক্যারিয়ার শুরুই হলো গুরুত্বপূর্ণ এমন এক শো দিয়ে।
সবশেষে অভিবাদন গ্রহণ করেন ডিজাইনার মেহেরুজ মুনির। প্রথম দিনেই ১৮টি লুক বিক্রি হয়ে গেছে। বাংলাদেশের ফ্যাশনে যে বিপ্লব ঘটেছে, এই শো তার একটা দৃষ্টান্ত।
দর্শকদের কাছ থেকে মিলেছে ইতিবাচক সাড়া। অনেক দিন পর একটা অরিজিনাল শো দেখার আনন্দ তাদের আপ্লুত করেছে। কারণ, কেবল মৌলিকত্বই নয়, ছিল আন্তর্জাতিক মানের পোশাকের উপস্থাপনাও। অনুষ্ঠানে ডিজাইনার, আর্স্টিটদের অনেকেই ছিলেন। এই শোয়ের মেকওভার পার্টনার ছিল পারসোনা।

 আফসানা ফেরদৌসী
ছবি: জুরহেম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top