skip to Main Content

ইভেন্ট I জুরহেম স্প্রিং-সামার ২০১৯

পোশাকে চমক দেখানো ফ্যাশন হাউস জুরহেমের স্প্রিং-সামার ২০১৯ ফ্যাশন শো অনুষ্ঠিত হলো। ৩ মে শুক্রবার হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার গ্র্যান্ড বলরুমে। রিকশা পেইন্ট কম্বাইন্ড উইথ অ্যান্ডি ওয়্যার হল পপ আর্টে নকশা করা কাপড় পরে হেঁটেছেন ২১ নারী ও ২১ পুরুষ মডেল। ডিজাইনার ছিলেন মেহরুজ মুনির। তিনি জুরহেমের ক্রিয়েটিভ ডিরেক্টর।
পোশাকের মূল ভাবনা ছিল দেশীয় ঐতিহ্য রিকশাচিত্রের সঙ্গে অ্যান্ডি ওয়্যার হলের পপআপ আর্টের মিশ্রণ। সে উদ্দেশ্যে দুমাস ধরে এই ফ্যাশন হাউসের অফিসে রিকশা আর্টিস্টদের রেখে অনেক ধরনের আর্ট করিয়েছেন মেহরুজ মুনির। জুরহেমের কাপড়ের ওয়েস্টার্ন কাট ও ফিটের সঙ্গে অ্যান্ডি ওয়্যার হলের মিশেল ছিল চোখজুড়ানো। পোশাকে রিকশা আর্টকে নান্দনিক স্তরে নিয়ে গেছে এই ব্র্যান্ড। একেবারে নতুন ভঙ্গিমায়।
র‌্যাম্প সাজানো হয়েছিল পুরান ঢাকার আদলে। রাস্তা, রাস্তার পাশে ছোট ছোট দোকান, বিরিয়ানি ও পানের দোকান দৃশ্যায়িত হয়েছে। এগুলোর মধ্যেই হেঁটে গেছেন মডেলরা। কোরিওগ্রাফ করেছেন আজরা মাহমুদ। ফ্যাশন শোর মেকওভার পার্টনার ছিল পারসোনা।
ফ্যাশন শোতে কিছু নতুন সংবাদ দিয়েছেন জুরহেমের চেয়ারম্যান সাদাত চৌধুরী। ইতালির বিখ্যাত ফ্যাব্রিক কোম্পানি জেনিয়া জুটি বেঁধেছে হাউসটির সঙ্গে। সাদাত বলেন, ‘জেনিয়া সারা বিশ্বে খুব বেছে বেছে পার্টনারশিপে যায়। আমাদের সঙ্গে গেল। এটা একটা বিশাল ব্যাপার।’
আরেকটি খবর হলো, বনানীর ১২ নম্বর রোডের ৪৪ নম্বর বাড়িতে হয়েছে জুরহেমের নতুন আউটলেট। সেখানে ঈদের কালেকশনের সঙ্গে হাউসটির স্প্রিং-সামার ২০১৯ কালেকশন পাওয়া যাবে। নতুন এই আউটলেটের অন্দরসাজ নিয়ে সাদাত বলেন, ‘আমাদের ইচ্ছা ছিল ইন্টেরিয়র হবে লিভিং রুমের মতো। একটা ঘরোয়া পরিবেশ থাকবে। সেটা রেখেছি। সঙ্গে আমাদের মূল থিম ‘নিউইয়র্ক পেন্ট হাউস’ও রাখা হয়েছে। এটা খুবই মডার্ন। কনটেম্পরারি জিনিসপত্র দিয়ে সাজানো হয়েছে।’
‘নতুন আউটলেটের কালেকশনগুলো দুটি ভাগে ভাগ করা। একটি হচ্ছে রেডি-টু-ওয়্যার, আরেকটা কাস্টমাইজড। রেডি-টু-ওয়্যারের মধ্যে মেয়েদের টপস, প্যান্ট, স্কার্ট থাকছে। ছেলেদের ড্রেস, পাঞ্জাবি, স্যুট, শেরওয়ানি ও শার্ট আছে। অনেক ভ্যারাইটি আছে’—জুরহেমের কালেকশন সম্পর্কে বলেছেন সাদাত চৌধুরী।
এখন থেকে ছেলে ও মেয়েদের নানান নকশার জুতা পাওয়া যাবে জুরহেমে। এক্সিকিউটিভদের জন্যও নতুন লাইন এনেছে হাউসটি। একটি স্যুট পঁচিশ হাজার টাকায় পাওয়া যাবে। এর ফ্যাব্রিকগুলো আনা হচ্ছে ভারত, চীন ও তুরস্ক থেকে। টিনএজদের কথা মাথায় রেখে জেডআরএম নামের কালেকশন এনেছে জুরহেম।
জুরহেমের পোশাকের ম্যাটেরিয়াল সম্পর্কে প্রতিষ্ঠানের চেয়ারম্যান বলেন, ‘ম্যাটেরিয়াল বলতে আমরা অনেক আগে থেকেই ইতালিয়ান ও ইউকে ব্র্যান্ড নিয়ে কাজ করছি। এখন জেনিয়া যুক্ত হলো। তবে এবার স্প্রিং-সামার ২০১৯ ফ্যাশন শোর ফ্যাব্রিকগুলো আমাদের নিজেদের বানানো।’

 শিবলী আহমেদ
ছবি: জুরহেম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top