skip to Main Content

ইভেন্ট I শাহরুখ-রিমার ফল অ্যান্ড উইন্টার ২০১৮

ফ্যাশন উইক দূরে থাক, বাংলাদেশে ডিজাইনার কিংবা ফ্যাশন হাউজগুলোর নিজস্ব শোও হয় না। সেখানে সম্প্রতি ফল-উইন্টার কালেকশন উপস্থাপন করলেন স্বনামখ্যাত ফ্যাশন ডিজাইনার শাহরুখ আমিন এবং তুলনায় নবীন রিমা নাজ। উভয়ের কালেকশন ট্রেসশিক প্রেট কালেকশন: ফল অ্যান্ড উইন্টার ২০১৮ হেমন্তসন্ধ্যা মাতানোর জন্য ছিল যথেষ্ট।
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে ছিল আন্তর্জাতিক সজ্জার আবহ। বিশেষত পশ্চিমের শীর্ষ ডিজাইনাররা প্রতিবছর উইকের বাইরে নিজেদের বার্ষিক আয়োজন যেভাবে সাজান, শাহরুখ-রিমার আয়োজনে সেই স্বাদ মিলেছে। ভিক্টোরিয়ান সজ্জাপ্রাণিত রানওয়ে, ল্যাভেন্ডার আলোর মৃদু ব্যবহারে মোহময় আবেশ।
দর্শক উপস্থিতি থেকে কুশলবিনিময়ের ফাঁকে কফি বা চায়ের কাপে ঠোঁট ছোঁয়ানোর পর্ব পেরিয়ে শো দেখা- পুরো বিষয়ে ছিল আন্তর্জাতিকতার ছাপ।
শাহরুখ আমিন ও রিমা নাজের উপস্থাপনাও ছিল স্নিগ্ধ, বাহুল্যবর্জিত। ফল আর উইন্টার কালেকশনে পোশাকে তারা তুলে ধরেন রঙ আর সৃষ্টিশীলতার সৌকর্য। ঐতিহ্যের সঙ্গে আধুনিকতার মেলবন্ধন ঘটিয়ে অনুসরণ করেছেন সমসাময়িক ট্রেন্ড।
শাহরুখ কাজ করেছেন চারটি রঙ নিয়ে- লাল, সবুজ, সাদা ও কালো। চারটি রঙের জন্য ছিল পৃথক লাইন। রেড রাইডিং হুড: গয়নাপ্রাণিত থিমে তৈরি এই পোশাকে ছিল স্টোন আর গোটাপাত্তির কাজ। সবুজকে প্রতীয়মান করেছেন বোহো শিকে। ফ্যান্টাসির আবেশ ধরানো ফাঙ্কি আউটফিট। ব্ল্যাক বিউটি কালেকশনের জন্য সংজ্ঞা নিষ্প্রয়োজন। এমব্রয়ডারি এমবেলিশড ড্রেসে দেখা গেছে ফ্লোরাল মোটিফের সদর্প উপস্থিতি। বি ব্রাইডাল সেল্ফ এক্সপ্ল্যানেটরি। সাদা ও সোনালির ক্ল্যাসিক লাইন। বিয়েমৌসুমের কথা মাথায় রেখেই তৈরি। ক্ল্যাসি, হাইস্ট্রিট ফ্যাশন উপযোগী শাহরুখের পুরো কালেকশন।
অন্যদিকে রিমা থিম ব্রাইডসমেডস। প্যালেটে উপস্থিত প্যাস্টেল কালার- গোলাপি, মিন্ট গ্রিন, পাউডার ব্লু আর সাদা। আনারকলি, লেহেঙ্গা ও শাড়িকে দৃষ্টিনন্দন করেছেন এমব্রয়ডারির ভ্যালু এডিশনে। আর সেখানে মোটিফ ছিল কেবল ফুল: ডেইজি, পদ্ম আর গোলাপ। আন্তর্জাতিক ট্রেন্ডের সঙ্গে তাল মেলাতেই তিনি বেছে নেন ফ্লোরাল মোটিফ।
অনুষ্ঠান শুরু হয় তাঁরই গানে সদ্য প্রয়াত ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা জানাতে।

ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top