skip to Main Content

ইভেন্ট I সাফল্যের মুকুটে মিম

১১ মে ২০১৮-এর রাতটি সাধারণ কোনো রাত ছিল না। বিকেল থেকেই আকাশ যেন গোমড়ামুখো হয়ে ছিল। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই বৃষ্টিও ঝমঝমিয়ে পড়তে শুরু করে। কিন্তু মনোমুগ্ধকর একটি সন্ধ্যার জন্য আয়োজনের কমতি ছিল না। আমন্ত্রিত সব অতিথি তাই বৃষ্টি উপেক্ষা করে জড়ো হয়েছিলেন অনুষ্ঠানস্থলে। তারকাদের উপস্থিতিও ছিল উল্লেখ করার মতো। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত এই সান্ধ্য আয়োজনে পর্দা নেমেছে চ্যানেল আই আয়োজিত ‘লাক্স সুপারস্টার ২০১৮’-এর।
অনুষ্ঠানের শুরুতে শীর্ষ পাঁচ প্রতিযোগী মিম মানতাশা, সারওয়াত আজাদ বৃষ্টি, সামিয়া অথৈ, ইশরাত জাহিন ও নাবিলা আফরোজকে নিয়ে তৈরি একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। এরপর এবারের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার টাইটেল ট্র্যাক ‘তুমি অদম্য, অজেয়’ গানের সঙ্গে পারফর্ম করেন তারা। অতঃপর এই আসরের তিনজন বিচারক যথাক্রমে মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ, গায়ক ও অভিনেতা তাহসান খান এবং অভিনেতা আরিফিন শুভর মনমাতানো পারফরম্যান্স মুগ্ধ করে সবাইকে। মৌ আন্তর্জাতিক অঙ্গনের সংগীতের মধ্য দিয়ে নারীশক্তিকে ফুটিয়ে তোলেন, তাহসান নিজের গানেই দর্শককে মাতিয়ে তোলেন এবং আরিফিন শুভ ও তাঁর দল বিভিন্ন ধরনের স্টান্ট দেখিয়ে মুগ্ধ করেন দর্শকদের। এই তিনজনের সঙ্গে প্যানেলে বিশেষ বিচারক ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নাট্যব্যক্তিত্ব আলী যাকের ও অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা।
অনুষ্ঠানের একপর্যায়ে বক্তব্য দেন ইউনিলিভার বাংলাদেশের পার্সোনাল কেয়ারের ডিরেক্টর নাফীস আনোয়ার। আসাদুজ্জামান নূরের দেশভাগ-সম্পর্কিত কবিতা আবৃত্তি পুরো হলের আবহে ভাবগাম্ভীর্য এনে দেয়।
এরপরেই শুরু হয় প্রশ্নোত্তর পর্ব। পিচ রঙা শাড়ি ও জমকালো অনুষঙ্গে ঝলমলে ও আত্মবিশ্বাসী দেখাচ্ছিল পাঁচজন প্রতিযোগীকে। কঠিন ও বুদ্ধিদীপ্ত বিভিন্ন প্রশ্নের বাণ ছোড়া হয় তাদের দিকে। কয়েকটি প্রশ্ন এমন ছিল, প্রতিবার ঘোরালে হাজার টাকার নোট দেয় এমন মেশিন পেলে কত টাকা নেবে? পুরুষের কোন ভূমিকাটি তাকে সম্পূর্ণ মানুষ করে তোলে? ২০৩০ সালের মধ্যে নারীর হাতে পৃথিবীর ক্ষমতা গেলে পরিস্থিতি কী হবে?
সুপারহিরোদের মতো ক্ষমতা পেলেই-বা তারা কী করবেন? প্রতিটি প্রশ্নের চমৎকার উত্তর দেন তারা। তারপর রুমানা রশিদ ঈশিতা প্রতিযোগীদের প্রশ্ন করেন, ‘নারী কেন অনন্য?’ এ প্রশ্নের উত্তর তারা এক মিনিটের মধ্যে কাগজে লিখে উত্তর করেন এবং সেগুলো বিচারকম-লীকে পড়ে শোনানো হয়।
‘চ্যানেল আই প্রেজেন্টস লাক্স সুপারস্টার’-এর এবারের মূল প্রতিপাদ্য ছিল ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’। অনুষ্ঠানে দেওয়া হয় এবারের আসরের আরও তিনটি গুরুত্বপূর্ণ পুরস্কার। ‘মোস্ট কনফিডেন্ট’ অ্যাওয়ার্ড পান পূজা, ‘মোস্ট এন্টারটেইনিং’ অ্যাওয়ার্ড পান তাইবা, ‘মোস্ট স্টাইলিশ’ অ্যাওয়ার্ড যায় সেরা পাঁচের ইশরাতের ঝুলিতে। পুরস্কার তুলে দেন নাট্যব্যক্তিত্ব সারা যাকের, অভিনেতা ফেরদৌস, রূপবিশেষজ্ঞ ও ক্যানভাস এডিটর কানিজ আলমাস খান।
বিচারকার্যের মধ্যেই অনুষ্ঠান নাচে-গানে মাতিয়ে রাখেন তিন লাক্স তারকা জাকিয়া বারী মম, মেহজাবিন চৌধুরী ও বিদ্যা সিনহা মিম। তাঁরা তিনজনই পাশ্চাত্য ঘরানার সংগীতে নাচ পরিবেশনে অতিথিদের মোহিত করে রাখেন।
লাক্স সুপারস্টার প্রতিযোগিতার সমাপনী আসরে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন ফেরদৌস, পূর্ণিমা, মাহি, বাপ্পী চৌধুরী, আবিদা সুলতানা, ওমর সানী, সারা যাকের, ইরেশ যাকের, মীম রশিদ, শান্তা ইসলাম, মুনিরা ইউসুফ মেমী প্রমুখ।
অনুষ্ঠানের চূড়ান্ত পর্যায়ে ডাকা হয় পাঁচজন প্রতিযোগীকে। তারা মঞ্চে আসেন কালো গাউন ও শাড়িতে। উপস্থাপক নাবিলা ও সৌমিকের আহ্বানে ‘লাক্স সুপারস্টার ২০১৮’ ঘোষণা করেন সাবেক লাক্স সুপারস্টার বিদ্যা সিনহা মিম। তাঁদের পুরস্কার তুলে দেন চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্মের ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর।
এ বছরের জানুয়ারি থেকে বিভিন্ন পর্বে বাছাইয়ের মাধ্যমে শুরু হয় নবম লাক্স-চ্যানেল আই সুপারস্টার সুন্দরী প্রতিযোগিতা। দেশের ২০ হাজার প্রতিযোগীর মধ্য থেকে বিভিন্ন ধাপ পেরিয়ে সেরা পাঁচজন যোগ্যতা অর্জন করেন চূড়ান্ত লড়াইয়ের। তারা হলেন সামিয়া অথৈ, মিম মানতাশা, সারওয়াত আজাদ বৃষ্টি, ইশরাত জাহিন ও নাবিলা আফরোজ। সমাপনী আয়োজন সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।
এবারের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার বিজয়ী মিম মানতাশা পেয়েছেন পাঁচ লাখ টাকা এবং একটি নতুন গাড়ি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী তিনি। এবারই কোনো রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেন এবং জয়ের মুকুট পরলেন। মানতাশা আসন্ন ঈদে গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে একটি নাটকে অভিনয় করবেন। এ ছাড়া প্রথম রানারআপ বৃষ্টি ও দ্বিতীয় রানারআপ অথৈ পেয়েছেন চার লাখ টাকা করে।
চতুর্থ থেকে দশম স্থান পাওয়া প্রতিযোগী প্রত্যেকের জন্য ছিল এক লাখ টাকা অর্থ পুরস্কার। এ ছাড়া রয়েছে অভিনয়ে উচ্চশিক্ষার জন্য আন্তর্জাতিক শিক্ষাবৃত্তি ও বিভিন্ন উপহারসামগ্রী। তারকা খোঁজার এই প্রতিযোগিতা সম্মিলিতভাবে আয়োজন করেছে ইউনিলিভার বাংলাদেশ, এশিয়াটিক লিমিটেড ও চ্যানেল আই। পুরো আয়োজনের সৌন্দর্যসঙ্গী ছিল পারসোনা।

 বুশরা আমিন তুবা
ছবি: ক্যানভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top