skip to Main Content

ইভেন্ট I হাল্ট ফ্যাশন উইক

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের [আইইউবি] ক্যাম্পাসে হয়ে গেল সপ্তাহব্যাপী হাল্ট ফ্যাশন উইক ২০২৩। হাল্ট প্রাইজ আইইউবির আয়োজনে তা শুরু হয় ২৯ জানুয়ারি। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে পুরো সাত দিন মুখর ছিল আইইউবি ক্যাম্পাস। এবারের থিম রিডিজাইনিং ফ্যাশন। শৈল্পিক আঙ্গিকে দৃষ্টিনন্দন সাজে এই থিমে সেজেছিল প্রতিটি আঙিনা। গোলাপি রঙের আবেশে রাঙা ছিল ক্যাম্পাস। গোলাপি রঙের নিজস্বতা এর ভাষায়, অনুভূতিতে ও প্রকাশে।
সবাইকে একটি সুন্দর অভিজ্ঞতা দেওয়ার উদ্দেশ্যে রাখা হয়েছিল বেশ কয়েকটি স্টল, কিছু গেম, সেলফি ফ্রেম, ৩৬০০ ক্যামেরা বুথ প্রভৃতি। তরুণ প্রাণদের পদচারণে আর কোলাহলে মুখর ছিল ক্যাম্পাস। হাজারো শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানস্থল হয়ে ওঠে চিত্তাকর্ষক। সপ্তাহব্যাপী চলে জমজমাট রেজিস্ট্রেশন পর্ব, যা শেষ দিবসের ওয়ার্কশপের মাধ্যমে সমাপ্তি ঘটে।
বর্তমান বিশ্বের তরুণসমাজকে সামাজিক ও অর্থনৈতিকভাবে উদ্যোগী করে তোলার অন্যতম জনপ্রিয় মাধ্যম ‘হাল্ট প্রাইজ’; যা পৃথিবীজুড়ে শিক্ষার্থীদের নোবেল পুরস্কার হিসেবে খ্যাত। প্রতিবছর এ প্রতিযোগিতায় পৃথিবীর গুরুত্বপূর্ণ সমস্যাকে চ্যালেঞ্জ হিসেবে তুলে ধরা হয় এবং উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে সেই সমস্যার সমাধান খুঁজে বের করেন নানা প্রান্তের শিক্ষার্থীরা। বিজয়ী দলকে পুরস্কার দেওয়া হয় এক মিলিয়ন মার্কিন ডলার। সেই লক্ষ্য সামনে রেখে আইইউবির শিক্ষার্থীদের সুযোগ করে দিতে কাজ করছে হাল্ট প্রাইজ আইইউবি পরিবার।
হাল্ট উইকের প্রথম দিনটি ছিল স্প্রিং সেমিস্টারের শুরুর দিন। তাতে যেমন ছিল নতুন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন, তেমনি চলমান শিক্ষার্থীদের নতুন সেমিস্টারের আমেজ। ভার্সিটির প্রবেশপথেই ছিল হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন বুথ। হাল্ট প্রাইজকে জানার এবং সেই আগ্রহ থেকেই রেজিস্ট্রেশন করার ছিল সুযোগ। রেজিস্ট্রেশনের জন্য প্রতি দলে ৩ থেকে ৫ জন সদস্য থাকার নিয়ম। তা ছাড়া প্রতিটি টিমে আইইউবি ছাড়া অন্য ভার্সিটি থেকে রয়েছে একজন সদস্য নেওয়ার স্বাধীনতা। সর্বশেষ চূড়ান্ত ৫০টি টিম রেজিস্ট্রেশন বুথ এবং অনলাইন ফরম পূরণের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করে।
মূল ভবনের গ্রাউন্ড ফ্লোর ঘিরে ছিল ২০টি স্টল। ফুড কর্নারে ছিল অয়াফেল আপ, টোউম, বিকু বিকু, বাটার বেকারি, রামেন ভাই, দ্য রাঞ্চো বিস্ট্রো, ফুড গ্লেজ, আমাল। আরও ছিল প্রিস্টাইন শপ, ক্লামজি ক্রাফটার বিডি, বুক ল্যান্ড, দ্য বিউটিফুল, ওয়ান-স্টপ মার্চেন্ডাইজের স্টল। টাইটেল স্পন্সর ‘লা মোড’ ফ্যাশনের স্টল ছিল একটি অংশজুড়ে। লা মোডের পক্ষ থেকে শিক্ষার্থীদের বিনোদনের জন্য আয়োজন করা হয়েছিল পাজেল, রিং নিক্ষেপের মতো আকর্ষণীয় ও চ্যালেঞ্জিং গেম।
দ্বিতীয় ও তৃতীয় দিনে নতুনত্বের দাবি নিয়ে গ্যালারির মাঝে ছিল ৩৬০০ ফটো বুথ, যা সবার নজর কাড়ে। টোকেন নিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকেন অনেকে, সুযোগের অপেক্ষায়।
ইভেন্টের টাইটেল পার্টনার ছিল বাংলাদেশি ব্র্যান্ড লা মোড; ক্লাব পার্টনার আইইউবি গ্লোবাল গেটকিপারস; গিফট পার্টনার দেশাল; ফুড পার্টনার অয়াফেল আপ, টোউম ও আমাল; ম্যাগাজিন পার্টনার ক্যানভাস; মিডিয়া পার্টনার বিডি ২৪ লাইভ ও দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস এবং স্ট্র্যাটেজিক পার্টনার গ্রিন প্ল্যানেট ক্লাব।
হাল্ট প্রাইজ আইইউবির ফাইনাল ডেতে বিচারক ছিলেন প্রথম আলোর ডেপুটি এডিটর (অনলাইন) শেখ সাইফুর রহমান, দেশাল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ক্রিয়েটিভ অফিসার কনক আদিত্য, লা মোড কো-ফাউন্ডার ও ক্রিয়েটিভ ডিরেক্টর ফাহমিদা ইসলাম এবং এসআর ভেঞ্চারস অ্যান্ড কনসালট্যান্সির ফাউন্ডার ও চিফ এক্সিকিউটিভ সায়মা রহমান। বিচারকেরা বিজয়ী হিসেবে নির্বাচন করেন টিম ‘আই আর এ এস’কে।
 ফ্যাশন ডেস্ক
ছবি: হাল্ট প্রাইজ আইইউবির সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top