skip to Main Content
e-shop-march-into

ই-শপ I লাইভ অনলাইন

খুঁটিনাটি সব প্ল্যানিং থেকে শুরু করে ব্যাকড্রপ কিংবা পেপার ফ্লাওয়ারস নিজেই বানিয়ে নিয়ে কাছের মানুষের কোনো বিশেষ দিন উদ্‌যাপন করার সময় কারোরই আজ নেই। এ কারণে ইদানীং অনলাইন ব্যবসার প্রায় বেশির ভাগ অংশই দখল করে আছে ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্মগুলো। এগুলোর মধ্যে কম্পিটিশনের শেষ নেই। এর মোকাবিলা করেই ২০১৫ সাল থেকে মাথা উঁচু করে টিকে আছে বাজেট ফ্রেন্ডলি অনলাইন পেজ- লাইভ অনলাইন শপ।

সানজিদা সুলতানা ঢাকা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। সম্পূর্ণ শখের বশে এবং নিজের ডিজাইনের মেধা কাজে লাগাতে বড় ভাই মাসুদুর রহমানকে সঙ্গে নিয়ে শুরু করেন লাইভ অনলাইন শপ।

দুজন ইন্টার্নসহ ১৫ জনের এই টিম কাজ করে থাকে জন্মদিন, ব্রাইডাল শাওয়ার, বিয়ে কিংবা বিয়ের আনুষঙ্গিক অনুষ্ঠানগুলো এবং ছোট কিংবা বড় করপোরেট ইভেন্ট- সব নিয়েই। তবে পেজটির সবচেয়ে বড় ভিন্নতার জায়গা- তাদের তৈরি করা নিশ ফ্লাওয়ারস। এগুলো হচ্ছে হাতে তৈরি বাহারি রঙ এবং সাইজের কাগজের ফুল। একদম বড় থেকে ছোট পর্যন্ত মোট ৫টি সাইজের ফুল তৈরি করে থাকে তারা। ৮ ইঞ্চি থেকে শুরু করে ফুলগুলো ২ ফুট পর্যন্ত বড় হয়ে থাকে। রঙ এবং সাইজভেদে পরিবর্তন দেখা যায় দামে। সাধারণত গাঢ় নীল, গোলাপি কিংবা সবুজ, বেগুনি, ক্রিম, কমলা, সিলভার, গোল্ডেন, লাল, কালো- এসব রঙের ফুলের দাম একটু বেশি।

এগুলো সাইজভেদে পাবেন ১৩০ থেকে ৩২০ টাকার মধ্যে। আবার অন্যান্য রঙ যেমন হালকা নীল, গোলাপি কিংবা সবুজ, সাদা, হলুদ- এসব রঙের ফুল পাবেন ৮০ থেকে ২৫০ টাকার মধ্যে। আর এসব হাতে তৈরি ফুলের মধ্যে সবচেয়ে দামি তাদের নিশরোজ, অর্থাৎ কাগজের তৈরি গোলাপ। এগুলোর ৪টি ভিন্ন সাইজের দাম পড়বে ২৫০ থেকে ৪০০ টাকার মধ্যে।

তাদের ইভেন্টের জন্য রয়েছে আলাদা ৬টি প্যাকেজ- বেসিক, ক্ল্যাসিক, এক্সক্লুসিভ, প্রো, প্রিমিয়াম এবং প্ল্যাটিনাম। প্যাকেজগুলোতে ব্যয় ১২০০০ থেকে ৪০০০০ টাকার মধ্যে। ব্যাকড্রপ, নিশফ্লাওয়ারস, লাইটিং, ব্যানার- এগুলো রয়েছে সব প্যাকেজেই। সঙ্গে ডেকোরেশন অনুযায়ী বাড়ে প্যাকেজগুলোর দাম। এন্ট্রি গেট, ফটো ফ্রেম, টেবিল ডেকর- সবকিছুই দেয়া হয় প্যাকেজভেদে। এ ছাড়া ক্লায়েন্টদের চাহিদা অনুযায়ী কাস্টমাইজ হয় যেকোনো প্যাকেজ। সব তথ্য মিলবে তাদের ফেসবুক পেজে। পেজ লিঙ্ক : https://www.facebook.com/liveonlineshop1/

এই পেজ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে সানজিদা বলেন, ‘লাইভ অনলাইন শপকে এমন পর্যায়ে নিয়ে যেতে চাই, যাতে আমার দেশের অনেক মানুষের কর্মসংস্থান করতে পারি। তা ছাড়া আমাদের তৈরি নিশফ্লাওয়ারগুলোকে সারা বিশ্বে শিপমেন্টের ইচ্ছা আছে।’

  শিরীন অন্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top