skip to Main Content
t.tech-march-into

টেকট্রেন্ড I ফেমিনিন গ্যাজেট

স্মার্ট জুয়েলারি

হাইটেক কোম্পানি বেল্লাবিট নিয়ে এসেছে বেস্ট স্মার্ট জুয়েলারি। রিসাইকেলড উড কম্পোজিশনে তৈরি পাতা আকৃতির এই গয়না দেখতে অনেকটা পাথরের মতোই। পাতার শিরাসদৃশ ধাতব ক্লিপে পাথরগুলো আটকে থাকে। এই জুয়েলারির রয়েছে দুটি নাম- ‘লিফ আরবান’ এবং ‘লিফ নেচার’। রঙও ভিন্ন। স্বর্ণাভ গোলাপি অথবা রুপা। জুয়েলারিটি দেহের ক্যালরি পুড়িয়ে ফেলতে সক্ষম। ভ্রমণের ভালো সঙ্গীও বটে। আনমনে হাঁটা অবস্থায় সজাগ করে দেবে এই গয়না। এ ছাড়া ঘুমের মাত্রা ও মান রক্ষায় ওয়েট অ্যালার্ম দিয়ে জাগিয়ে দেবে সময়মতো। স্ট্রেস কন্ট্রোল, পিরিয়ড ট্র্যাকিং, মেডিটেশন সিকোয়েন্স এবং টাইম ম্যানেজমেন্টেও কাজ করে। এই জুয়েলারি নেকলেস বা ব্রেসলেট উভয়ভাবে ব্যবহার করা যাবে।

কোজি হুডি

পোশাকপ্রতিষ্ঠান স্কট ইভেস্ট তৈরি করেছে ‘ক্লোই হুডি’ নামের স্বাচ্ছন্দ্যময় হুডি। পোশাকটি ফ্যাশনেবল। প্রতিদিনের কাজে ব্যবহারের উপযোগী। এতে রয়েছে ১৪টি প্যাড-পকেট। এগুলো ফোন, ক্যামেরা, ওয়ালেট, সানগ্লাস, ল্যাপটপ এবং অন্যান্য পোর্টেবল ইলেকট্র্রনিক ডিভাইস বহনে সক্ষম। এতে রয়েছে ওয়েইট ম্যানেজমেন্ট সিস্টেম, যা ঘাড় ও পিঠের ব্যথা রোধ করে। ফলে, দেহের ভারসাম্য বজায় থাকে।

টাচস্ক্রিন গ্লাভস

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক কোম্পানি মোশি এনেছে কন্ডাক্টিভ ফাইবার সমৃদ্ধ টাচস্ক্রিন গ্লাভস। এর গ্লাভসগুলো আরামদায়ক আর তীব্র শীতে উষ্ণতার পরশ দেয়। এতে থাকা মাইক্রোফ্লিস লাইনিং হাতের ঘেমে যাওয়া রোধ করে। এর সংবেদনশীলতা উচ্চমাত্রার, ফলে সতর্কতার সঙ্গে স্পর্শ করতে হয়। এই গ্লাভসের গ্রিপ খুব নিখুঁত। গাঢ় ধূসর এবং হালকা ধূসর- এই দুই রঙে এটি পাওয়া যায়।

মাইটি পার্স

অস্ট্রেলিয়ান অনলাইন শপ হ্যান্ডব্যাগ বাটলার বিশ্ববাজারে নিয়ে এসেছে ‘মাইটি পার্স’। এটি তিন আইটেমে পাওয়া যাচ্ছে- এইচ বাটলার উইমেন’স মাইটি পার্স রিস্টলেট, এইচ বাটলার উইমেন’স মাইটি পার্স নলিটা ব্যাগ এবং এইচ বাটলার উইমেন’স মাইটি পার্স টোট ব্যাগ। প্রতিটির উপযোগিতা ভিন্ন। শত ভাগ প্রকৃত চামড়ার রিস্টলেট পার্স ফ্যাশনেবল। পার্সটির সাইজ সব ধরনের ফোনের জন্য উপযোগী। অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামের পাশাপাশি বড় আকারের আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোন উভয়ই এতে রাখা যায়। পার্সের ভেতর যুক্ত একটি স্লিম-লাইন চার্জার এবং হালকা ওজনের ৪০০০ এমএএইচ ব্যাটারি ফোনকে চার্জ আউট হতে দেয় না। এ ছাড়া মাইক্রো ইউএসবি এবং লাইটনিং অ্যাডাপটর যুক্ত অ্যান্ড্রয়েড ফোনেও চার্জ দিতে সক্ষম।

নলিটা এবং মাইটি পার্সটিও চামড়া দিয়ে তৈরি। কার্যক্ষমতা অভিন্ন। স্লিম লাইন চার্জার ও হালকা ব্যাটারি ৪০০০ এমএএইচ পর্যন্ত রিচার্জ করার ক্ষমতা এর আছে, সঙ্গে অটো পাওয়ার অন টেকনোলজি (সুইচ অন/অফের প্রয়োজন হয় না) সুবিধা এতে পাওয়া যায়। এ ছাড়া এলইডি পাওয়ার ইনডিকেটর এবং ক্রেডিট কার্ড সøট যুক্ত থাকবে এসব পার্সে।

 রেন্টিনা চাকমা

ছবি: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top