skip to Main Content

ডিজাইনার পোর্টফোলিও I শাগুফতা ওসমান

উদীয়মান পাঁচ ডিজাইনার। বয়সে নবীন, আপন আলোয় সপ্রতিভ। তারই সুস্পষ্টতা প্রত্যেকের সৃষ্টিতে। যা দেশীয় ফ্যাশন ইন্ডাস্ট্রির চিরচেনা রূপ পাল্টে দিতে যথেষ্ট। ভিন্নতর ভাবনার, পরীক্ষাপ্রাণিত সব পোশাক নিয়ে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন আধুনিক ও সমকালীন মননের ফ্যাশন-সচেতন মানুষদের কাছে। গড়ে তুলেছেন নিজস্ব ফ্যাশন লেবেল। তৈরি হয়েছে ক্লায়েন্টটেল। ক্রেতা থেকে ফ্যাশন ইন্ডাস্ট্রি—সর্বত্র এদের জনপ্রিয়তার কারণ খুঁজেছেন জাহেরা শিরীন। সঙ্গে তাদের তৈরি সেরা আউটফিট নিয়ে এই পোর্টফোলিও

মডেল: ইন্দ্রানী, আরনিরা ও অন্তরা

মেকওভার: পারসোনা

ছবি: জিয়া উদ্দীন

শাগুফতা ওসমান
বাটারফ্লাই বাই শাগুফতা

এগারো বছর ধরে চলা সৃজনযাত্রার শুরু শৈশবে। ছবি আঁকা, নাচ করার পাশাপাশি ডিজাইনিংয়েও আগ্রহ বাড়তে শুরু করে শাগুফতার। পরে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাট চুকিয়ে পাড়ি জমান ভারতে। প্রশিক্ষণ নেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রার কাছে। দেশে ফিরে কাজ শুরু করেন শাগুফতা। নিজের নামেই চালু করেন অনলাইন ফ্যাশন হাউস ‘বাটারফ্লাই বাই শাগুফতা। কাজের প্যাটার্ন আধুনিক, ফিউশনধর্মী। প্রথম কালেকশনেই বাজিমাত। অনলাইনজুড়ে দারুণ প্রশংসা পেতে শুরু করে শাগুফতার ডিজাইন। সেটা ২০১১ সালের কথা। বয়সে তরুণ হলেও শাগুফতার ডিজাইনিংয়ের হাত পাকা প্রথম থেকেই। সময়ের সঙ্গে সে কাজ আরও পরিণত রূপ নিয়েছে। ক্রেতাদের অনুপ্রেরণায় চালু করেন নিজস্ব আউটলেট।
ব্র্যান্ডটির পোশাকের নকশায় তো বটেই, মার্কেটিং এবং ব্র্যান্ডিংয়েও শাগুফতা তার নিজস্বতা ধরে রাখার ব্যাপারে বাড়তি মনোযোগী। এই হাউসের বিশেষত্ব হচ্ছে দেশীয় দক্ষ কারিগরের নিখুঁত বুনন আর মডার্ন কাট অ্যান্ড প্যাটার্ন। ক্লায়েন্টদের জন্য তো বটেই, বিভিন্ন আয়োজন উপলক্ষে নিজের জন্যও নিত্যনতুন ডিজাইনের পোশাক তৈরি করতে খুব পছন্দ করেন শাগুফতা। এর মাধ্যমে পরবর্তী কালেকশনগুলোর পূর্বপ্রস্তুতিটাও সেরে নেওয়া যায় আগেভাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top