skip to Main Content

ডিজাইনার পোর্টফোলিও I ডা. নাবিলা নবী

উদীয়মান পাঁচ ডিজাইনার। বয়সে নবীন, আপন আলোয় সপ্রতিভ। তারই সুস্পষ্টতা প্রত্যেকের সৃষ্টিতে। যা দেশীয় ফ্যাশন ইন্ডাস্ট্রির চিরচেনা রূপ পাল্টে দিতে যথেষ্ট। ভিন্নতর ভাবনার, পরীক্ষাপ্রাণিত সব পোশাক নিয়ে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন আধুনিক ও সমকালীন মননের ফ্যাশন-সচেতন মানুষদের কাছে। গড়ে তুলেছেন নিজস্ব ফ্যাশন লেবেল। তৈরি হয়েছে ক্লায়েন্টটেল। ক্রেতা থেকে ফ্যাশন ইন্ডাস্ট্রি—সর্বত্র এদের জনপ্রিয়তার কারণ খুঁজেছেন জাহেরা শিরীন। সঙ্গে তাদের তৈরি সেরা আউটফিট নিয়ে এই পোর্টফোলিও

মডেল: ইন্দ্রানী, আরনিরা, আনসা

মেকওভার: পারসোনা

ছবি: জিয়া উদ্দীন

ডা. নাবিলা নবী
নাবিলা বুটিক লিমিটেড
ডিজাইনার উইথ আ প্যাশন ফর ফ্যাশন অ্যান্ড বিজনেস। এভাবেই নিজের পরিচয় দিতে পছন্দ করেন খ্যাতনামা দেশীয় লাক্সারি ব্র্যান্ড নাবিলা বুটিক লিমিটেডের ক্রিয়েটিভ ডিরেক্টর ডা. নাবিলা নবী। বেড়ে উঠেছেন ডিজাইনিং আর ফ্যাশনের পরিমণ্ডলে। মা শামিমা নবী আশির দশক থেকেই দেশের গার্মেন্টস ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত। পরবর্তী সময়ে প্রতিষ্ঠা করেন নাবিলা বুটিক। প্রাতিষ্ঠানিক রূপে এর যাত্রা শুরু ২০০৬ থেকে। তাই খুব কাছ থেকেই ব্র্যান্ডের বেড়ে ওঠা দেখেই বড় হয়েছেন নাবিলা। কিন্তু পারিবারিক ব্যবসায় যুক্ত হওয়ার আগে প্রস্তুতি সারতে হয়েছে তাকে। প্রমাণ করতে হয়েছে নিজের যোগ্যতা। তাই অস্ট্রেলিয়ার মনাশ ইউনিভার্সিটি থেকে এলএলবি এবং ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স নিয়ে ব্যাচেলরস সম্পন্ন করার পর পিএইচডি করেন ফ্যাশন এবং অ্যাপারেল ইন্ডাস্ট্রির ওপর। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রশিক্ষণ নেন প্যাটার্ন মেকিং, ড্রেপিং, মুলাজসহ ফ্যাশন ডিজাইনিংয়ের খুঁটিনাটি বিষয়ে।

২০১৮ সালে নাবিলাতে প্রথম লঞ্চ হয় তার নিজস্ব কালেকশন। মডার্ন-এথনিক অ্যাপারেলের রেঞ্জটি খুব প্রশংসিত হয়। পরবর্তীকালে লঞ্চ হওয়া ‘ঢাকা কালেকশন’ দিয়ে ব্যাপক আলোচিত হয়েছিলেন নাবিলা। দেশীয় কারিগরদের দিয়ে তৈরি করানো দেশীয় ফ্যাব্রিকের পরীক্ষাপ্রাণিত পোশাকগুলো পরিণত হয় ট্রেন্ড সেটার হিসেবে। এ বছর আর্ট ইন্সপায়ারড কালেকশন নিয়ে কাজ করার ইচ্ছা আছে নাবিলার। নিজের হাতে আঁকা হ্যান্ডপেইন্টেড কাস্টম কালেকশন নিয়ে কাজ করবেন বছরজুড়েই। দেশীয় সংস্কৃতির চর্চার পাশাপাশি পোশাকের মাধ্যমে নিজস্ব সৃজনশীলতা প্রকাশের যে স্বাধীনতা মেলে, তা দারুণভাবে উপভোগ করেন তিনি। লাক্সারি ফ্যাশন ব্র্যান্ড হিসেবে বৈশ্বিক ফ্যাশন পরিমণ্ডলে তার ‘মেইড ইন বাংলাদেশ’ ব্র্যান্ড নাবিলা একদিন প্রতিনিধিত্ব করবে, সেই স্বপ্ন দেখেন এই তরুণ তুর্কি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top