skip to Main Content

ডিজাইনার পোর্টফোলিও I প্রজন্মের প্রভাবক I তাসলিমা মলি

উদীয়মান পাঁচ ডিজাইনার। বয়সে নবীন, আপন আলোয় সপ্রতিভ। তারই সুস্পষ্টতা প্রত্যেকের সৃষ্টিতে। যা দেশীয় ফ্যাশন ইন্ডাস্ট্রির চিরচেনা রূপ পাল্টে দিতে যথেষ্ট। ভিন্নতর ভাবনার, পরীক্ষাপ্রাণিত সব পোশাক নিয়ে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন আধুনিক ও সমকালীন মননের ফ্যাশন-সচেতন মানুষদের কাছে। গড়ে তুলেছেন নিজস্ব ফ্যাশন লেবেল। তৈরি হয়েছে ক্লায়েন্টটেল। ক্রেতা থেকে ফ্যাশন ইন্ডাস্ট্রি—সর্বত্র এদের জনপ্রিয়তার কারণ খুঁজেছেন জাহেরা শিরীন। সঙ্গে তাদের তৈরি সেরা আউটফিট নিয়ে এই পোর্টফোলিও

মডেল: ইন্দ্রানী, আরনিরা
মেকওভার: পারসোনা
ছবি: জিয়া উদ্দীন

তাসলিমা মলি
আইকনিক ফ্যাশন গ্যারেজ
ছবি আঁকার হাত বরাবরই চমৎকার তাসলিমা মলির। সৃজনশীল যেকোনো কাজেই অনুভব করেন প্রবল আকর্ষণ। সেখান থেকে ঝোঁক বাড়ে গ্রাফিক ডিজাইনিংয়ে। সেই বরাতেই ছেলেদের টি-শার্ট ডিজাইন করতে শুরু করেন মলি। সাড়াও মেলে আশানুরূপ। দেশজুড়ে নিজস্ব ডিজাইনের টি-শার্ট বাজারজাতকরণের পুরো পরিকল্পনাও প্রস্তুত করে ফেলেছিলেন। কিন্তু পরে তা বাতিল হয়। তখন প্রডাক্ট লাইন বাড়ানোর কাজে হাত দেন মলি। ছেলেদের পাশাপাশি মেয়েদের জন্য পোশাক তৈরির কাজ শুরু করেন।

২০১২ তে চালু হয় আইকনিক ফ্যাশন গ্যারাজ, ধানমন্ডির একটি আউটলেট নিয়ে। ইন হাউজ ডিজাইনার ওয়্যারের পাশাপাশি ইমপোর্টেড পোশাকের আলাদা কালেকশন মিলবে আইকনিকে। মূলত ক্রেতা চাহিদার কথা মাথায় রেখে, ক্রেতাদের হরেক রকম অপশন দেওয়ার উদ্দেশ্যেই মলির এই উদ্যোগ। বর্তমানে সাতজন ডিজাইনার আছেন মলির ক্রিয়েটিভ টিমে। এ বছর প্রথমবারের মতো ট্র্যাডিশনাল পাঞ্জাবি আর শাড়ি নিয়ে কাজ করার পরিকল্পনা আছে তাদের। সবাই মিলে কাজ করে একটি সফল ডিজাইন তৈরি করার পুরো প্রক্রিয়ায় মলি খুঁজে পান নতুন কাজ করার উদ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top