skip to Main Content

ফিচার I খাবারডেরায় বিশ্বকাপ

ভোজনপ্রেমীরা একাধারে খেলাপাগলও বটে। আর সেটা যদি হয় ফুটবল বিশ্বকাপ! তাহলে তো কথাই নেই। ফুটবলভক্তদের কথা মাথায় রেখে নগরীর হোটেল ও রেস্টুরেন্টগুলো রেখেছে নানা আয়োজন। লিখেছেন তৌহিদুল ইসলাম তুষার

ঢাকা রিজেন্সি: ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে থাকছে বিশ্বকাপ উপলক্ষে নানা আয়োজন। ঢাকা রিজেন্সির রুফটপ গার্ডেন রেস্টুরেন্ট ‘গ্রিল অন দ্য স্কাইলাইন’-এ ১১২ ইঞ্চি পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে অতিথিদের জন্য থাকছে ‘স্কোর-এ-বার্গার’ কনটেস্টে অংশগ্রহণ করে ঢাকা রিজেন্সির ‘গোল্ডেন বুট বার্গার’ জিতে নেওয়ার সুযোগ। সেজন্য অতিথিদের সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত বিশ্বকাপ ম্যাচগুলোর হাফ টাইমে স্পট কিক জয় করতে হবে। এ ছাড়া অতিথিরা এই বার্গার মাসব্যাপী বিশ্বকাপ চলাকালীন মাত্র ৯৯০ টাকায় রেস্টুরেন্টে বসে খেতে পারবেন কিংবা বাসায়ও নিয়ে যেতে পারেন। এ ছাড়া ফুটবলপ্রেমীদের মধ্যে যারা ভোজনরসিক, তাদের জন্য ঢাকা রিজেন্সির মাস্টার শেফ আরও আয়োজন করেছেন বিশ্বকাপের জনপ্রিয় আটটি দেশের খাবার। যেগুলো থেকে যেকোনো পাঁচ রকমের খাবার অতিথিরা উপভোগ করতে পারবেন মাত্র ১৪৯০ টাকায়।
র‌্যাডিসন ব্লু : বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় নতুন মাত্রা যোগ করেছে পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন। হোটেলটির ব্লেজ রেস্টুরেন্টটি সাজানো হয়েছে বিশ্বকাপের আবহে। রাখা হয়েছে বড় পর্দায় খেলা দেখার সুযোগ। সেই সঙ্গে রয়েছে খাবারের নানা আয়োজন। আনা হয়েছে নতুন মেন্যু। ফুটবলপ্রেমীদের কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় খাবার হিসেবে স্থান পেয়েছে জুসি স্বাদের বিফ স্লাইডার। পছন্দের দলের রংকে ফুটিয়ে তোলা হয়েছে স্লাইডারে। লোভনীয় স্বাদের স্লাইডারকে প্রাধান্য দিয়ে সাজিয়ে তোলা হয়েছে রকমারি মজাদার আরও অনেক খাবার। অন্যদিকে র‌্যাডিসনের চিটাগাং শাখাও এমন আয়োজন করেছে। বড় স্ক্রিনে বিশ্বকাপের প্রতিটি খেলা লাইভ দেখা যাবে র‌্যাডিসন ব্লু বে ভিউতে। হোটেলটি বিকেল থেকেই খেলা দেখানো শুরু করেছে। চলে মধ্যরাত পর্যন্ত। সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলছে হ্যাপি আওয়ার। এই সময়ে নির্দিষ্ট পানীয়তে মিলবে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। র‌্যাডিসনের এক্সচেঞ্জ রেস্টুরেন্টে থাকছে ২ হাজার ৯৫০ টাকায় ইন্টারন্যাশনাল ডিনার বুফে। আর স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেসের ক্রেডিট কার্ড ইউজাররা বিশ্বকাপ চলাকালীন নিতে পারেন ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার। নানা স্বাদের জুস, ডেজার্ট, অ্যাপেটাইজার, মেইন কোর্স মেন্যুতে ভরপুর এ ডিনার বুফেতে পাবেন ১৫০ রকমের দেশি-বিদেশি খাবার।
ওয়েস্টিন ঢাকা: চারপাশে ফুটবল বিশ্বের ৩২টি দলের পতাকা, সামনে বিশাল একটি টিভি স্ক্রিনে চলছে খেলা। গোল বা পেনান্টি যা-ই হোক না কেন, আনন্দে ফেটে পড়ছে আগত দর্শকেরা। এটা হলো গুলশানের দ্য ওয়েস্টিন ঢাকার ফ্লাশ রেস্টুরেন্টের ছবি। এখানে ঢুকতেই চোখে পড়বে রোনালদো, মেসি বা নেইমারের মনুমেন্ট। খেলার বিভিন্ন ভঙ্গিতে থাকা খেলোয়াড়দের সঙ্গে তুলতে পারবেন ছবিও। প্রতিটি খেলা লাইভ দেখানোর আয়োজন রাখছে হোটেলটি। ইন্টেরিয়রের পরিবর্তন এলেও বাড়তি খাবারের পসরা নেই এখানে। রেগুলার মেন্যু থেকেই নিতে হবে পছন্দের খাবার। তবে প্রতি বৃহস্পতিবার এখানে থাকে ভিনদেশি খাবারের লাইভ আয়োজন। যা খেলা দেখার আনন্দকে আরেকটু বাড়িয়ে দিতে পারে।
সিক্স সিজন হোটেল : গুলশানের এই হোটেলের স্কাইপুল রেস্টুরেন্টে রয়েছে ভিন্নধর্মী বিশ্বকাপ আয়োজন। বিকেলে অতিথিদের জন্য রয়েছে বড় পর্দায় খেলা দেখার সুযোগ। বিশ্বকাপ উপলক্ষে ৪৯৯ টাকা থেকে রয়েছে সেট মেন্যু খাবারের আয়োজন। লাইভ খেলা দেখার পাশাপাশি থাকছে লাইভ গ্রিল স্টেশন, লাইভ পিজ্জা স্টেশন, লাইভ পাস্তা স্টেশন ও ক্রাভিং স্টেশন। যেখানে পছন্দমতো উপকরণ দিয়ে খাবার বানিয়ে নেওয়া যায়।
লা-মেরিডিয়ান: পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ানে বিশ্বকাপের প্রতিদিনই থাকছে লাইভ খেলা দেখার সুযোগ। হোটেলটির পুলসাইড বিট্স অ্যান্ড বাইটে রয়েছে এই ভিন্ন আয়োজন। এখানে ফুটবলপ্রেমীদের জন্য রয়েছে ¯স্ন্যাকস ও পানীয় আইটেম। এ ছাড়া হোটেলটিতে চলছে আম উৎসব এবং রাজস্থানী খাদ্য উৎসব।
আমারি ঢাকা : বিশ্বের প্রতিটি উৎসবকে প্রাধান্য দিয়ে থাকে আমারি ঢাকা হোটেল। ফুটবলপ্রেমীদের জন্য হোটেলটির আমায়া রেস্টুরেন্টে ভিন্নধর্মী আয়োজন করা হয়েছে। একই সঙ্গে এখানকার স্কাইভিউ ডাক ৪১-এ লাইভ খেলা দেখানো হচ্ছে।
হোটেল সারিনা : বনানীর হোটেল সারিনায় খেতে খেতে খেলা দেখার আয়োজন করেছে। হোটেলটির এলিট লাউঞ্জে এটি চলবে মাসব্যাপী। খেলাপ্রেমী ও ভোজনরসিকদের জন্য এখানে রাখা হয়েছে ‘বোগো’ অফার। যার আওতায় থাকছে ১ হাজার ৫০০ টাকায় বার্গার প্লাটার, চিজি প্লাটার ও মিক্স প্লাটার। শুধু খাওয়া বা খেলা দেখা নয়, রয়েছে পুরস্কার জেতারও সুযোগ। এর জন্য এলিট লাউঞ্জে আগতদের কুপন সংগ্রহ করতে হবে। তাহলেই মিলতে পারে আকর্ষণীয় পুরস্কার। প্রতিদিনই থাকছে এই আয়োজন।
দ্য অলিভ : গুলশানের অলিভ হোটেল বিশ্বকাপের সব খেলা বড় পর্দায় দেখার সুযোগ দিচ্ছে। সেই সঙ্গে ভোজনরসিকদের জন্য রেখেছে দুটি ফিফা ফুড প্লাটার। একটিতে ৫৯৯ টাকায় পাচ্ছে খাবারের সঙ্গে খেলা দেখার সুযোগ। অন্যটিতে থাকছে খাবারের সঙ্গে খেলা দেখা ও এক ঘণ্টা সুইমিংয়ের সুযোগ। আয়োজনটি শুধু বিশ্বকাপ চলাকালে থাকবে।
লং বিচ : মাঠের উত্তাপ সবার পক্ষে রাশিয়া গিয়ে উপভোগ করা কঠিন। দেশেই তৈরি হয়েছে ফিফার আদলে মাঠ, এমনকি খাবারও। ফুটবল বিশ্বকাপ উপলক্ষে হোটেলটির কোজি লাউঞ্জে চলছে চমৎকার অফার। এখানে গোল হলেই অতিথির জন্য ফ্রি সফট ড্রিংক, বার্গার! আরও আছে ৪৯৯ টাকায় ফিফা বার্গার। রয়েছে মেগা স্ক্রিনে বন্ধু ও পরিবার নিয়ে খেলা দেখার সুযোগ।
পিজ্জা গাই : পিজ্জাপ্রেমী আর ফুটবলভক্তদের এক করছে পিজ্জা গাই। বনানীর এই রেস্টুরেন্ট বিশ্বকাপের সব কটি খেলা লাইভ দেখানোর ব্যবস্থা রেখেছে। সেই সঙ্গে ভোজনরসিকদের জন্য নিয়ে এসেছে বিশেষ পিজ্জা অফার। দুটি ১২ ইঞ্জির লার্জ পিজ্জা মিলবে মাত্র ১২৯৫ টাকায়। যেখানে তাদের একটি পিজ্জা ৭৯৫ টাকা। তবে তা পছন্দ করতে হবে পিজ্জা গাই স্পেশাল থেকে। বাসায় নিতে না চাইলে রেস্টুরেন্টে খাওয়া যাবে।
হারফি : হালাল বার্গার খ্যাত হারফি রেস্টুরেন্টে থাকছে বিশ্বকাপ খেলা দেখার সুযোগ। শুধু খেলা দেখায় নয়, মাসব্যাপী খেলার এবং পুরস্কার জেতার সুযোগ করে দিয়েছে রেস্টুরেন্টটি। সঙ্গে এর চিকেন বার্গারের ওপর ৩০ শতাংশ ডিসকাউন্ট। গ্রিলড চিকেন, চিলি চিকেন, সুপার চিলি চিকেন, সুপার চিকেন এবং ডাবল চিকেনের ওপর থাকছে এই ছাড়।
নানদোস : পেরি পেরি স্বাদের নানদোস ফুটবলপ্রেমীদের জন্য নিয়ে এসেছে চারটি ভিন্ন স্বাদের প্লাটার। নো বোর্ন প্লাটারে থাকছে চিকেন বাটারফ্লাই, দুটি লেগ বা চারটি রিজ সাইড। দু থেকে তিনজনের উপযোগী এই প্লাটার মিলবে ১ হাজার ৫৫০ টাকায়। ফুল প্লাটারে রয়েছে পুরো একটি চিকেন এবং দুটি লেগ বা চারটি রিজ সাইড। তিন থেকে চারজনের উপযোগী এই প্লাটারের দাম ১ হাজার ৭৬৫ টাকা। মেল প্লাটারে রয়েছে পুরো একটি চিকেন, দুটি লেগ বা চারটি রিজ সাইড এবং সফট ড্রিংকস। যা পাবেন ১ হাজার ৮৫০ টাকায়। জাম্বু প্লাটারে থাকছে পুরো দুটি চিকেন এবং পাঁচটি লেগ সাইড। দাম ৩ হাজার ৫৯৫ টাকা। এই অফার চলবে বিশ্বকাপজুড়ে। এ ছাড়া রেস্টুরেন্টে বসে খেলা দেখার সুযোগ রয়েছে।
গ্লোরিয়া জিনস কফি : খাবারের এই আস্তানা রেখেছে লাইভ খেলা দেখার সুযোগ। শুধু খেলা দেখিয়ে সীমাবদ্ধ থাকেনি, নিয়ে এসেছে নতুন দুটি প্লাটার। ফ্রাইড চিকেন ডাম্পিং, ফ্রেঞ্চফাই এবং পপ কর্ন চিকেনের সঙ্গে রয়েছে ম্যাঙ্গো ডিলাইট বা আইস লাইম। মিলবে মাত্র ৬৯৫ টাকায়। এ ছাড়া রাশিয়ান পটেটো সালাদ, পটেটো ওয়েজেস, ক্রন্স ফিশ ফ্রাটার, ফ্রাইড চিকেন ডাম্পিং, থাই লেমন চিকেন ললি এবং চিকেন উইংস খাওয়া যাবে ৮৭০ টাকায়।
কোল্ড স্টোন : বিশ্বকাপের উন্মাদনায় আইসক্রিমের জনপ্রিয় রেস্টুরেন্টটি এবার বাঙালি ভোজনরসিকদের জন্য নতুন করে সেট মেন্যু খাবার নিয়ে এসেছে। মাত্র ৩২৫ টাকায় জুসি চিকেনের সঙ্গে রাইস প্যাকেজ নিয়ে এসেছে তারা। এ ছাড়া রয়েছে ৩৪৫ টাকায় মোজারেলা চিকেন, একই দামে ফিশ অ্যান্ড চিপস এবং ৪৪৫ টাকায় থাকছে প্রাউন প্যাকেজ। এ ছাড়া রেগুলার আইসক্রিম মেন্যু তো রয়েছেই।
পেয়ালা: গুলশান-২ ডিসিসি মার্কেটের ছোট্ট পেয়ালা সেজেছে বিশ্বকাপ সাজে। খেলা দেখার সুযোগ না থাকলেও চারদিকে শোভা বাড়াতে ছড়িয়ে রাখা পতাকা পাওয়া যাবে প্রিয় দলটিও। শুধু তা-ই নয়, বিশ্বকাপ উপলক্ষে এখানে রাখা হয়েছে পেয়ালার তৈরি গো-নাট। ডোনাটের বিশ্বকাপ ভার্সনকেই গো-নাট বলা হচ্ছে। কারণ, ডোনাটের ওপরে শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। দুটি ডোনাট রাখা হচ্ছে মাত্র ২০০ টাকা। রেস্টুরেন্টটিতে রয়েছে মজাদার স্বাদের রকমারি চা। এ ছাড়া মিলবে কফি, র‌্যাপ, ডিশ সালাদ প্যাকেজ।
মেট্রো কিচেন : নিচতলা ও দোতলা মিলিয়ে গোছানো এই খাবারের দোকানে সব সময় ভিড় লেগেই থাকে। বিকেল হতেই। ফুটবলপ্রেমীদের কথা মাথায় রেখে বড় পর্দায় খেলা দেখার সুযোগ করে দিয়েছে মেট্রো কিচেন। খাবারের রকমারি পসরা তো রয়েছেই।

ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top