skip to Main Content
বাংলাদেশ ডেনিম এক্সপো’র ৯ম আসর

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ৭ ও ৮ নভেম্বর আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ ডেনিম এক্সপোর ৯ম আসর। এবারের ডেনিম এক্সপোর মূল প্রতিপাদ্য সিমপ্লিসিটি বা সহজতা। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৬২টি প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নেবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠানটি। এ ছাড়া বিপুলসংখ্যক বিদেশি দর্শনার্থীর সমাগম হবে বলেও আশা তাদের।
ডেনিম শিল্পে টেকসই ও পরিবেশবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয় সহজভাবে তুলে ধরতেই এবারের আসরের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে। প্রদর্শনীর পাশাপাশি এই আয়োজনে থাকছে বেশ কয়েকটি সেমিনার। যেগুলোতে ডিজাইন, ক্রেতার চাহিদা অনুযায়ী উৎপাদন ব্যবস্থাপনা ও ব্যয় নির্ধারণ, প্রযুক্তির ব্যবহার, উন্নত মানের কাঁচামাল সংগ্রহ ইত্যাদি বিষয়ে আলোচনা করা হবে। তা ছাড়া কীভাবে সহজে বাংলাদেশের ডেনিম শিল্পের উন্নয়ন সম্ভব, সেসব বিষয় তুলে ধরা হবে।
বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, ‘বাংলাদেশ ডেনিম এক্সপোর মূল উদ্দেশ্যই হলো আন্তর্জাতিক ডেনিম সম্প্রদায়ের চাহিদাগুলো পূরণ করা। পাশাপাশি দেশের ডেনিম পণ্যসমূহ সম্পর্কে বিশ্বকে জানানো, নতুন ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করা এবং ডেনিমের সর্বাধুনিক উদ্ভাবনসমূহ সম্বন্ধে জ্ঞান আহরণের সুযোগ সৃষ্টি করা। বর্তমান ডেনিম বিশ্ব বাজারে সিমপ্লিসিটি খুবই গুরুত্বপূর্ণ ও জনপ্রিয়। তাই এবারের ডেনিম এক্সপোতে এই শিল্পে টেকসই ও পরিবেশবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয় উপস্থাপন করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top