skip to Main Content

বিউটি বক্স

ব্যাক টু রিল্যাক্স
গরমের মাস্ট হ্যাভ প্রডাক্ট এই জেল মাস্ক। মূলত স্পর্শকাতর ত্বকের জন্য এটি বিশেষভাবে তৈরি করেছে কোরিয়ান ব্র্যান্ড থ্যাঙ্ক ইউ ফার্মার। কুলিং ও ময়শ্চারাইজিং ফর্মুলায় তৈরি মাস্কটি ত্বকের শুষ্কতা সারাতেও দারুণ। একদম হালকা ওজনের এ মাস্কের মূল উপাদান ডালিমের নির্যাস। যাতে থাকে প্রয়োজনমাফিক ভিটামিন সি। যা ত্বককোষকে ক্ষতির হাত থেকে রক্ষা করে। সেই সঙ্গে সারিয়ে তোলে ক্ষত, দ্রুততম সময়ে। এ ছাড়া এতে থাকা সিকা, ফিগ, লিকোরাইস, অ্যালোভেরার মতো উপকারী উদ্ভিজ্জ নির্যাস ত্বকের জ্বালাপোড়া কমায়। সেই সঙ্গে স্পর্শকাতরতা কমিয়ে বাড়ায় এর প্রাকৃতিক উজ্জ্বলতা। সেই সঙ্গে সলিউবল কোলাজেন ত্বকের আর্দ্রতা উবে যেতে দেয় না। বরং হায়ালুরনেট, অ্যালেনটয়েন আর প্যানথেলনের বাড়তি জোগানের ব্যবস্থা করে। মাস্কটির দাম ১৭০০ টাকা।

পিলিং প্রিপারেশন
আইসল্যান্ড মসের নির্যাস আর উদ্ভিজ্জ থেকে উদ্ভূত সেলুলোজের মতো দুর্লভ সব উপাদানে তৈরি পিলিং ক্রিম মিলছে বাজারে। যা তিন ধাপের ফিল্টারেশন পদ্ধতির মাধ্যমে ত্বকের গভীর থেকে দূষণ দূর করার নিশ্চয়তা দিচ্ছে। কোরিয়ান ব্র্যান্ড ‘থ্যাঙ্ক ইউ ফার্মার’-এর ব্যাক টু আইসল্যান্ড নামের এই ক্রিমটি অয়েন্টমেন্ট ফর্মুলায় তৈরি। ফলে ত্বক পরিষ্কার হয় কোমলভাবে। এ ছাড়া এতে আছে আলট্রা লো মলিকিউলার ওলিগো এইচএ। যা ত্বকের মৃত কোষ সরায়। আর্দ্রতা ধরে রাখে। ত্বকের শতভাগ স্বাভাবিকতা ফিরিয়ে দিতে সাহায্য করে। বজায় রাখে ভারসাম্য। পিলিং ক্রিমটিতে থাকা উইচ হ্যাজেলের নির্যাস লোমকূপগুলোকে পরিপূর্ণ পরিচর্যায় রাখে। রক্ষা করে পরিবেশের দূষণজনিত ক্ষতির হাত থেকে। শুষ্ক ও তৈলাক্ত সব ধরনের ত্বকে ব্যবহার উপযোগী এটি। দাম ১৭০০ টাকা।

গ্লো গেমচেঞ্জার
সম্প্রতি এ উপাধি পেয়েছে প্রডাক্টটি। বিশেষজ্ঞরা বলছেন, ত্বকযত্নের পুরো খেলা পাল্টে দিতে যথেষ্ট এই একটি পণ্য। একই সঙ্গে ময়শ্চারাইজার ও সেরামের গুণসমৃদ্ধ ব্লিথের প্রেসড ফর্মুলার এ সেরাম। যা তৈরি হয়েছে ৬৩% আইস প্ল্যান্ট এক্সট্র্যাক্ট দিয়ে। ত্বককে তৈলাক্ত না করেই যা দেবে ঠান্ডা সতেজ অনুভূতি। তা ছাড়া এই নির্যাস কার্যকরভাবে ত্বকের পুষ্টিগুণ ধরে রাখে। স্বাভাবিক রাখে প্রাকৃতিক পানির মাত্রা। ফলে ত্বক হয়ে ওঠে কোমল ও মসৃণ। দৃশ্যমান লোমকূপ কমিয়ে দেয়। এ ছাড়া প্রেসড সেরামটিতে থাকছে অলিভ ও আরগান অয়েলের মতো ফার্মেন্টেড অয়েলের গুণাগুণ। যা ত্বককে ক্ষতিকর পরিবেশদূষণের হাত থেকে বাঁচায়। বাড়ায় উজ্জ্বলতা। প্যারাবেন, সিনথেটিক ডাই, সুগন্ধি ও মিনারেল অয়েলমুক্ত সেরামটির দাম ৩৭০০ টাকা।

এনারজাইজিং এনজাইম
কোরিয়ানদের তৈরি অভিনব এক ক্লিনজার এটি। লিকুইড বা ফোম বেসড নয়– পাউডারি ফর্মুলায় তৈরি লিগিহ্যামের এ ফেসওয়াশ বিভিন্ন ধরনের এনজাইম ইনফিউজড। ক্লিনজারটি ত্বককে মৃদুভাবে এক্সফোলিয়েট করে। দেয় ঔজ্জ্বল্য। ব্রোমেলাইন দিয়ে তৈরি হওয়ায় এটি ত্বকের লালচে ভাব কমায়। বাড়তে দেয় না ব্ল্যাকহেডস। ক্লিনজারটিতে মূল উপাদান হিসেবে আছে পেপের নির্যাস। যাতে থাকা প্রোটেয়োলাইটিক এনজাইম কোমলভাবে ত্বকের মৃত কোষ সারাইয়ে সাহায্য করে। স্পর্শকাতর ত্বকের জন্য উপযোগী এই ক্লিনজার ত্বকের কোষ পুনরায় উজ্জীবিত করে। ফলে ত্বক দেখায় মসৃণ ও স্বাস্থ্যোজ্জ্বল। ১৫ গ্রামের এক বোতল এনজাইম ওয়াশের দাম পড়বে ৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top