skip to Main Content

বিউটি সার্ভিস I আন্ডারআই ট্রিটমেন্ট

নানা ধরনের চাপ, ঘুমের অনিয়ম আর লম্বা সময় ধরে কম্পিউটার, টিভি অথবা মোবাইল স্ক্রিনে চোখ রাখার অভ্যাস অনেকের জন্যই এখন নিত্যনৈমিত্তিক। এসব শরীর তো বটেই, সৌন্দর্যের জন্যও ক্ষতিকর। প্রথমেই তা প্রতিফলিত হয় চোখের আয়নায়। ফোলা ভাব, গর্তে ঢুকে যাওয়া আর চারপাশের কালি জানান দেয় যত্নের ঘাটতি। জীবনযাত্রার পরিবর্তনের পাশাপাশি চোখের বাড়তি যতœআত্তি তখন জরুরি হয়ে ওঠে। বাসাতেই তা নেওয়া সম্ভব, কিন্তু বিশেষজ্ঞদের তত্ত্বাবধান আরও কার্যকর। তাই সৌন্দর্য-সচেতনদের চাহিদা মেটাতে বিউটি স্যালনগুলোর সার্ভিস লিস্টে এখন নজরে আসে চোখের চর্চার নানা ধরনের সেবা। এগুলোরই একটি আন্ডারআই ট্রিটমেন্ট। মূলত চোখের চারপাশের ত্বকের যত্নে ওয়ানস্টপ সল্যুশন এটি। যার নিয়মিত চর্চায় আস্তে আস্তে কমতে শুরু করে চারপাশের কালো দাগছোপ। বাড়ায় এই অংশের ত্বকের উজ্জ্বলতা। গভীর থেকে পরিষ্কার করতে সাহায্য করে। ফলে দাগছোপ কমে যায়। হয়ে ওঠে মসৃণ, কোমল ও টান টান। আর চোখের সেই সৌন্দর্য আলো ফোটায় পুরো চেহারায়।
হাইএন্ড এ আন্ডারআই ট্রিটমেন্ট চোখের জন্য স্পা এর মতো। যার শুরুতেই শরীরে উপরিভাগে দেওয়া হয় রিল্যাক্সিং ম্যাসাজ। গ্লাইডিং, নিংডি আর ফ্রিকশন স্ট্রোকে বিভিন্ন মাত্রার চাপ প্রয়োগ করে চলে পুরো পুক্রিয়া। ক্লায়েন্টদের শরীরের ক্লান্তি দূর করার জন্যই মূলত এই ধাপ। সঙ্গে ফেশিয়ালের জন্য প্রস্তুত হয়ে ওঠে চোখজোড়াও। তারপর করা হয় ক্লিনজিং। চোখের চারপাশের ত্বক পরিপূর্ণভাবে পরিষ্কার হয়ে ওঠে এর ফলে। গভীর থেকে তেল, ময়লা আর দূষণ দূর করার জন্য। পাঁচ মিনিট ধরে চলে ক্লিনজিং। তারপর দেওয়া হয় ম্যাসাজ। শুধু চোখের চারপাশের অংশজুড়ে। দশ থেকে পনেরো মিনিট ধরে। নানা রকম বাদাম আর এসেনশিয়াল অয়েল দিয়ে তৈরি বিশেষ ধরনের আইক্রিম দিয়ে। এর ফলে চোখের চারপাশের ত্বককোষ উদ্দীপ্ত হয়, বাড়ে রক্তসঞ্চালন। এরপর চোখের উপর দেওয়া হয় টাটকা শসা আর আলুকুচি। এটা প্রশান্তি জোগায়। সঙ্গে আলু আর শসার রসের প্রাকৃতিক গুণাবলি সারিয়ে তুলতে সাহায্য করে চোখের যাবতীয় সমস্যা। দাগছোপ, ফোলা ভাব তো কমায়ই, সঙ্গে বাড়ায় উজ্জ্বলতা। নির্দিষ্ট সময় পর এগুলো সরিয়ে মাখানো হয় বিশেষায়িত আইক্রিম। এর উপরই চলে ম্যাসাজ। তবে হাতে নয়, গ্যালভানিক মেশিনে। যার ফলে আইক্রিমের সম্পূর্ণ গুণাবলি চোখের ত্বকের একদম গভীরে প্রবেশ করে। সারায় এই অংশের সূক্ষ্মরেখা আর বলিরেখা। তারপর চোখজোড়ায় দেওয়া হয় আই জেল। মাখিয়ে রেখে দেওয়া হয় পনেরো থেকে বিশ মিনিট। এতে চোখের বিশ্রামের সুযোগ মেলে। পাশাপাশি বিশেষায়িত জেল আন্ডারআই এ ট্রিটমেন্টকে কার্যকর করে তোলে বহুগুণে। সবশেষে মাখানো হয় হারবাল ফেস প্যাক। তবে শুধু চোখে নয়, মুখত্বকজুড়ে। এক ট্রিটমেন্টেই চোখের পরিচর্যার পাশাপাশি ত্বকচর্চাটাও সেরে নেওয়া যায়। পনেরো থেকে বিশ মিনিট পর ভালোভাবে মুখ পরিষ্কার করে নেওয়া হয়। সবশেষে মাখানো হয় টোনার। চোখের যত্নে হাইএন্ড এ ট্রিটমেন্ট করতে চাইলে খরচ পড়বে ১৮০০ টাকার মতো।
সময় লাগবে ঘণ্টাখানেক। সব ধরনের ত্বকেই দারুণ মানিয়ে যায় এ ট্রিটমেন্ট। এমনকি স্পর্শকাতর ত্বকেও। তবে দক্ষ হাতে করাটাই ভালো। সে জন্য স্পেশালাইজড বিউটি স্যালনগুলোয় যেতে হয়।

 বিউটি ডেস্ক
মডেল: মাশিয়াত
মেকওভার: পারসোনা
ছবি: ক্যানভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top