skip to Main Content

বিউটি সার্ভিস I এক দিনের আশকারা

আপাদমস্তক আয়েশি যত্নে থাকুক দেহত্বক। মাসে একটি দিনের এই সেবা পরিপূর্ণ টনিকের কাজ দেবে

সাধারণত মুখত্বক নিয়ে মানুষের যতটা মাথাব্যথা থাকে, ঠিক ততটাই অবহেলায় রয়ে যায় শরীরের অন্যান্য অংশের ত্বক। অনেকে ভুলে যান সুস্থ, সুন্দর দেহত্বক দেহসৌন্দর্যের প্রধান একটি শর্ত। দিন, সপ্তাহ আর মাসভেদে মুখত্বকের যত্নে যতটুকু সময় বরাদ্দ থাকে, তার ক্ষুদ্র একটা অংশও যদি দেহের অন্যান্য অংশের ত্বকের জন্য ব্যয় করা যায়, তাহলেই চলবে। পরিবর্তন চোখে পড়বে কিছুদিনের মধ্যেই। তবে সেজন্য দরকার পরিকল্পনা। বাসায় বসে চর্চার পাশাপাশি নেওয়া যেতে পারে বিশেষজ্ঞদের পরামর্শ। মাসে একবার হাই এন্ড কোনো পার্লার বা স্পাতে গিয়ে সেরে নেওয়া যায় উপযোগী সার্ভিসগুলো। সেসবের মধ্যে ওয়ান ডে ইন্ডালজেন্স প্যাকেজটি বেশ কার্যকর। স্পা বেসড এই সার্ভিসে থাকে ফুল বডি অয়েল ম্যাসাজ, স্ক্রাবিং, র‌্যাপিং আর বাথের পরিপূর্ণ প্যাকেজ। ফলে মাসে একবার এই সেবা নিলেই জরুরি পুষ্টি পৌঁছে যায় দেহত্বকের গভীরে।
বডি ম্যাসাজ
মূলত থাই অ্যারোমা থেরাপি বডি ম্যাসাজটাই দেওয়া হয় এ ক্ষেত্রে। পুরো প্রক্রিয়ায় ব্যবহার করা হয় উঁচু মানের সব এসেনশিয়াল অয়েল। ম্যাসাজ টেকনিকেও থাকে বৈচিত্র্য। ফলে শরীরের ক্লান্তি সেরে যায়। ব্যথা দূর হয় কার্যকরভাবে। অবসাদ কাটিয়ে উঠতে সাহায্য করে। দেহ ও মনের ভারসাম্য বজায় রাখতেও দারুণ এই ম্যাসাজ। প্রক্রিয়ার শুরুতেই দুই হাতে তেল নিয়ে পুরো শরীরে তা মাখিয়ে নেওয়া হয়। তারপর শুরু হয় ম্যাসাজ। প্রথমে পিঠ এবং দুই পা ম্যাসাজ করার পর পালা আসে হাত ও পেটের। বিভিন্ন ধরনের থাই স্টাইল প্রেসিং এবং স্ট্রেচিং মোশনে চলে ম্যাসাজ। থাকে লিফটিং, শেকিং, রোটেশন, পুলিং আর পুশিংয়ের মতো টেকনিকগুলোও।
বডি স্ক্রাবিং
প্যাকেজের দ্বিতীয় এই ধাপে পছন্দসই স্ক্রাব ব্যবহারের সুবিধা পাওয়া যায়। তালিকায় আছে হোয়াইটেনিং বডি স্ক্রাব। যা ত্বকের মৃতকোষ সারাইয়ে সাহায্য করে। নতুন কোষ উৎপাদনের হারকে ত্বরান্বিত করে। থাকছে স্পেশাল বডি স্ক্রাব। ভিটামিন সমৃদ্ধ এই থাই এক্সফোলিয়েটর ত্বকের টক্সিন দূর করে। করে তোলে কোমল, মসৃণ। আমেরিকান স্টাইল সল্ট বডি স্ক্রাবে থাকে সি সল্ট আর এসেনশিয়াল অয়েলের সংমিশ্রণ। যা ত্বকের রক্তসঞ্চালন বাড়ায়। দেয় বডি পলিশের সুফল। অস্ট্রেলিয়ান স্টাইল নাট ইয়োগার্ট স্ক্রাবও এতে মিলবে। এটা গভীর থেকে পরিষ্কার করে ত্বক। জোগায় বাড়তি আর্দ্রতা। থাই ব্লেন্ডের টারমারিন্ড স্ক্রাব ত্বকের মৃতকোষ সরায়, পুষ্টি জোগায়। দাগছোপ দূর করে বাড়ায় উজ্জ্বলতা। সাধারণত ঘণ্টাখানেক ধরে দেহত্বকের পুরোটাজুড়ে করা হয় স্ক্রাবিং।
বডি র‌্যাপিং
এতেও রয়েছে যাচাই-বাছাইয়ের সুবিধা। পছন্দ ও প্রয়োজন। হোয়াইটেনিং বডি র‌্যাপিংয়ে বিশেষ ধরনের প্যাকের সঙ্গে মিশিয়ে নেওয়া হয় হোয়াইটেনিং মাস্ক আর দুধ। এতে ত্বক মসৃণ, কোমল ও উজ্জ্বল হয়। এ ছাড়া রয়েছে হানি মিল্কর‌্যাপ। ত্বকের জন্য দারুণ আয়েশি এ র‌্যাপ শুষ্কতা সারাইয়ে জাদুকরি। মাডর‌্যাপ দেহত্বক ডিটক্সিফাই করে। ভেতর থেকে বিশোধিত করে বাড়ায় উজ্জ্বলতা। র‌্যাপিং প্রক্রিয়াটাও মজার। প্রথমে শরীরজুড়ে প্যাক মাখিয়ে তারপর মুড়িয়ে নেওয়া হয় নির্দিষ্ট সময়ের জন্য। এতে প্যাকের পুরো পুষ্টিগুণ ত্বকের গভীরে পৌঁছে যাওয়ার সুযোগ পায়। তারপর তা ধুয়ে নেওয়া হয় পরবর্তী ধাপে।
বডি বাথিং
ওয়ান ডে ইন্ডালজেন্স প্যাকেজের সর্বশেষ ধাপ এটি। বডি র‌্যাপিংয়ের অবশিষ্টাংশ ধুয়ে নেওয়ার জন্য এর ব্যবহার। সঙ্গে ত্বক ও শরীরের বাড়তি বিশ্রাম হয়ে যায়। বডি বাথিংয়েও রয়েছে বিভিন্নতা। ফ্লোরাল বাথে পানিতে দিয়ে দেওয়া হয় ফুলের পাপড়ি আর এসেনশিয়াল অয়েল। যা ত্বকের ময়লা পরিষ্কারের পাশাপাশি ক্লান্তি দূর করবে। মিল্ক বাথে পানির সঙ্গে মিশিয়ে নেওয়া হয় দুধ আর এশেনশিয়াল অয়েল। ত্বকের পরিপুষ্টির জোগান দেয় এটি। আর্দ্রতা ধরে রাখে দীর্ঘ সময়ের জন্য। মিনারেল সল্ট বাথও নেওয়া যেতে পারে। এটা ত্বক সজীব ও সতেজ রাখবে।
ওয়ান ডে ইন্ডালজেন্স প্যাকেজের পুরো প্রক্রিয়া সারতে হাতে সময় নিয়ে যাওয়াই ভালো। তিন থেকে সাড়ে তিন ঘণ্টা লাগবে। আর খরচটাও বেশি। সাড়ে ছয় থেকে সাত হাজার টাকা লেগে যেতে পারে।

 জাহেরা শিরীন
মডেল: আইশা
মেকওভার: পারসোনা
ছবি: ক্যানভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top