skip to Main Content

বিউটি সার্ভিস I হেয়ার স্পা

চুলচর্চায় বেশ পুরোনো পদ্ধতি। কিন্তু খুব জনপ্রিয়। তাই অতশত হাই এন্ড হেয়ার ট্রিটমেন্টের মাঝেও বিউটি স্যালনগুলোর সার্ভিস লিস্টে এখন হেয়ার স্পার নাম মিলে যায় তালিকার প্রথম দিকেই। এমনকি চুলের যত্নে স্যালনগুলো থেকে সবচেয়ে বেশিবার প্রস্তাবিত সেবাগুলোর একটি হেয়ার স্পা। একই সঙ্গে অনেক সমস্যার সুরাহা মিলে যায় বলে বিশেষজ্ঞরা একে ওয়ানস্টপ হেয়ার সল্যুশন বলে থাকেন। হেয়ার স্পা হচ্ছে একটি রেজুভিনেটিং হেয়ার ট্রিটমেন্ট। যা চুলচর্চায় চটজলদি ফল দেয়। নিমেষেই চুল ফিরে পায় হারানো উজ্জ্বলতা। দেখায় ঝলমলে। হয়ে ওঠে কোমল ও মসৃণ। এ ছাড়া পারিপার্শ্বিক দূষণ, ধুলাময়লা, সূর্যের ক্ষতিকর রশ্মির প্রভাব থেকে বাঁচিয়ে চুলকে শক্ত ও মজবুত করতে সাহায্য করে স্পা। যাদের চুল ভঙ্গুর ও পাতলা, তাদের জন্য হেয়ার স্পা উপকারী। ঝরে পড়া রোধ করে চুলের বেড়ে ওঠায় সাহায্য করে। শুষ্ক, নির্জীব, অগোছালো চুলে সঞ্চার করে প্রাণ। খুশকি, তেলতেলে ভাব কিংবা অতিরিক্ত শুষ্কতার মতো স্ক্যাল্পের সমস্যা দূর করতেও দারুণ কার্যকর হেয়ার স্পা। যারা নিয়মিত নানা ধরনের কেমিক্যাল ট্রিটমেন্ট যেমন কালারিং, ব্লিচিং, রিবন্ডিং, স্মুথেনিং, পার্মিং, কালিং করিয়ে থাকেন, তাদের জন্য নিয়ম করে এটি করানো খুব জরুরি। এতে চুলে যেকোনো ক্ষতির প্রভাব কমে যায়।
হেয়ার স্পা ট্রিটমেন্ট ডিপ কন্ডিশনড করে চুলকে। এ পদ্ধতিতে যেসব প্রকরণ ব্যবহার করা হয়, সেগুলোর প্রতিটিই গভীর থেকে পুষ্টি জোগায়, পৌঁছে দেয় আর্দ্রতা। ফলে চুল হয়ে ওঠে কোমল ও মসৃণ। মাথার ত্বক যেমনই হোক- তেলতেলে বা শুষ্ক, নিয়মিত হেয়ার স্পা ট্রিটমেন্ট তেলের নিঃসরণকে স্বাভাবিক রাখতে সাহায্য করে। হেয়ার স্পাতে বিশেষ কৌশলে ম্যাসাজ করা হয়। যা মাথার ত্বকের রক্তসঞ্চালন বাড়ায়। ফলাফল, দ্রুত বাড়ে চুল। মাথার চুল আর ত্বক তো বটেই, মানসিক প্রশান্তি তৈরিতেও স্পা কার্যকর। এর পুরো প্রক্রিয়ায় ক্লান্তি দূর হয়। দূর হয় দুশ্চিন্তা।
স্পার শুরুতেই রিল্যাক্সিং ম্যাসাজ দেওয়া হয় ক্লায়েন্টকে। সঙ্গে চলে ড্রাই হেয়ার ম্যাসাজ। রাবিং, নিডিং এবং বিভিন্ন মাত্রার প্রেশার এতে প্রয়োগ করা হয়। মূল উদ্দেশ্য শরীরের উপরিভাগের ক্লান্ত পেশিগুলো শিথিল করা। এরপর দেওয়া হয় হট অয়েল ম্যাসাজ। অলিভ অয়েল আর ভিটামিন ই-এর সংমিশ্রণে তৈরি এ তেল মাথার ত্বকের রক্তসঞ্চালন বাড়ায়। সচল হয়ে ওঠে স্ক্যাল্পের প্রতিটি কোষ। পুষ্টি ও আর্দ্রতা পৌঁছে যায় একদম গভীরে। ফলে মজবুত হয় চুল। বাড়ে উজ্জ্বলতা আর কোমল ভাব।
পনেরো মিনিটব্যাপী এ ম্যাসাজের পর শ্যাম্পু করে নেওয়া হয়। কন্ডিশনার ছাড়া। এরপর দেওয়া হয় হেয়ার স্পার জন্য বিশেষভাবে তৈরি প্যাক। যাতে মিশিয়ে নেওয়া হয় তিন ধরনের সেরাম। একদম গোড়া থেকে ডগা অব্দি এই প্যাক মাখিয়ে নেওয়া হয় নিখুঁতভাবে। এর জন্য প্রথমেই ছোট ছোট ভাগে চুল আলাদা করে নেওয়া হয়। তারপর মাস্ক মাখিয়ে আঙুলের ডগা দিয়ে সার্কুলার মোশনে ম্যাসাজ করা হয় নির্দিষ্ট সময় ধরে। পরে শাওয়ার ক্যাপ দিয়ে মুড়ে নেওয়া হয় স্ক্যাল্প আর চুলের পুরোটা। বিশ মিনিট পর ক্যাপ খুলে শ্যাম্পু করে কন্ডিশনড করা হয় চুল।
ঘণ্টাখানেক সময় লাগে হেয়ার স্পার পুরো প্রক্রিয়ায়। দামের ওঠানামা হয় চুলের দৈর্ঘ্যরে হিসাবে। ১০০০ থেকে ১৭৫০ টাকা খরচ হতে পারে প্রতিবারের ট্রিটমেন্টে।

 জাহেরা শিরীন
মডেল: হৃদি
ছবি: ক্যানভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top