ইন্টারনেটে ঘণ্টার পর ঘণ্টা বিড়ালের ভিডিও দেখার অভ্যাস থাকলে আর লজ্জায় পড়ে যাবার কিছু নেই। কারণ, সম্প্রতি এক মজার সমীক্ষা বের করেছে ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়ার’ জার্নাল। প্রায় ৭০০০ মানুষের ওপর তারা পরীক্ষা চালিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে জানা গেছে, যারা বিড়ালের ভিডিওর ভক্ত, তাদের বেশির ভাগেরই অকারণ উত্তেজনা, দুঃখ বা বিরক্তির মতো নেতিবাচক চিন্তাজনিত সমস্যা নেই। এমনকি যারা কাজ না করে ইন্টারনেটে বিড়ালের ভিডিও দেখেন, তারা কঠিতম সমস্যাও অনায়াসে সমাধান করে নিতে পারেন। মজার এই গবেষণার মুখ্য উদ্যোক্তা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্কুলের সহ অধ্যাপক জেসিকা গল মাইরিক।
Related Projects
দ্য লোকাল কালিনারী হেরিটেজ অব বাংলাদেশ
- October 4, 2023
শেফদের তত্ত্বাবধানে এবং বিভিন্ন বিদেশি অতিথি ও ফুড ক্রিটিকদের উপস্থিতিতে ৫ অক্টোবর সন্ধ্যা থেকে উদ্বোধনী আয়োজন শুরু হবে। চলবে ৩০ অক্টোবর পর্যন্ত
অনলাইনে ‘রিয়েলমি সি থ্রি– দেশের সেরা পছন্দ’ লঞ্চ করল রিয়েলমি
- May 18, 2020
ব্র্যান্ড রিয়েলমি ১৭ মে অনলাইনে…
স্যামসাং আনপ্যাকড ইভেন্ট-ওয়েলকাম টু দ্য এভরিডে এপিক
- January 14, 2021
গ্যালাক্সি সিরিজের নতুন ফোনের উন্মোচন…