skip to Main Content

ব্লগার’স ডায়েরি I উইন্টার আউটফিট

ভোরের আলোয় কুয়াশার উপস্থিতি জানান দিচ্ছে শীতকাল এসেছে। নিজেকে ফ্যাশনেবল হিসেবে উপস্থাপন করার উপযুক্ত সময় এটি। টারটেলনেক থেকে শুরু করে বুট জুতা পর্যন্ত সবকিছুই শীতকালীন পোশাক।
টারটেলনেক
টারটেলনেক এমন একটি পোশাক, যা ৯০ দশকের দিকে আভিজাত্যের একটি উদাহরণ ছিল। এটি সাধারণ ফুল হাতা সোয়েটার, যা গলা ঢেকে রাখতেও সহায়তা করে। এর বৈশিষ্ট্য হলো, গলা ঢেকে দেওয়ার ফেশিয়াল স্ট্রাকচার এতে হয়ে ওঠে আরও লক্ষণীয়। এই শীতে যেকোনো জ্যাকেট কিংবা ব্লেজারের সঙ্গে পেয়ারআপ করতে পারে এই টারটেলনেক, যা সাধারণ পোশাকেও নিজেকে অসাধারণভাবে তুলে ধরতে সহায়তা করবে।
জ্যাকেট
শীতের পোশাক বলতে প্রথমেই যে পরিধেয়টির কথা আমাদের মাথায় আসে, তা হলো জ্যাকেট। উইন্টার স্টাইল স্টেটমেন্ট জ্যাকেট ছাড়া যেন চিন্তাই করা যায় না। এটি আপনার ফ্যাশন সেন্সকে করে তুলবে আরও সৃজনশীল ও অসাধারণ। জ্যাকেটেরও রয়েছে নানা ধরন-গড়ন। যেমন লেদার জ্যাকেট যা বাইকার জ্যাকেট নামেও জনপ্রিয়, বম্বার জ্যাকেট, ডেনিম জ্যাকেট ইত্যাদি। পোশাকটি যেকোনো রকমের প্যান্টের সঙ্গে পরা যায়। যা নির্ভর করে ব্যক্তিত্ব এবং নিজের পছন্দের ওপর। অতিরিক্ত শীতে হুডির উপর জ্যাকেট বেশ ট্রেন্ডি। তরুণদের অনেকেই এখন একটির ওপর আরেকটি পোশাক দিয়ে লেয়ার তৈরি করে পরতে পছন্দ করে। এই লেয়ারআপ আপনার ফ্যাশনকে করবে লেভেলআপ।
বুট জুতা
বুট জুতা কিংবা হাই টপ জুতাকে বলা হয় শীতের আইকন। বাহ্যিক অর্থে জুতা মানুষের পরিপাটি হওয়ার পরিচয় বহন করে। এই শীতে বুটই পারে আপনাকে ফ্যাশনেবল হিসেবে উপস্থাপন করতে। এবং একই সঙ্গে শীত থেকেও করবে সুরক্ষিত। বুটের রয়েছে রকমভেদ। যেমন মিলিটারি বুট, অক্সফোর্ড বুট, চেলসি বুট, স্নিকার হাইটপ, ডাবল হাইটপ, হাইকিং বুট ইত্যাদি। কোন বুটটি কখন পরবেন, তা নির্ভর করে আউটফিট এবং উপলক্ষের ওপর।
 আল ফাহাদ বারী
ছবি: সোয়েব
Instagram: alfahadbari
Facebook: www.facebook.com/AlFahadbari123

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top