skip to Main Content

ব্লগার’স ডায়েরি I ক্ল্যাসিক ক্যাজুয়াল

প্রবাদ আছে, ঊনো বর্ষায় দুনো শীত। মানে, যেবার বৃষ্টি কম হয়, সেবার শীত বেশি হয়। ঠিক সে জন্যই হোক কিংবা প্রকৃতির দুর্দশার কারণে, হাড় কাঁপানো শীতের দেখা মেলেনি এখনো। তাই খুব বেশি ভারী কাপড়ের প্রয়োজনও অনুভব হয় না। এমন আবহাওয়ায় ছেলেদের ফ্যাশন স্টেটমেন্ট থাকে উইন্টার ক্যাজুয়ালের দখলে। সিঙ্গেল জার্সি বুননে পাতলা উল অথবা অ্যাক্রিলিকের সোয়েটার এখন ট্রেন্ডি। রাউন্ড নেকের কাটই বেশি জনপ্রিয় এ ধরনের কাপড়ে। সোয়েটারের ক্যাজুয়াল ডিজাইন হতে পারে রকমারি রঙের। আর বৈশ্বিকভাবেই এখন রঙের ব্যবহার স্বাধীন ও সাহসী। হলুদ, কমলা, প্যাস্টেল লাল, নেভি ব্লু, ডার্ক রেড, পার্পেলের মতো রঙ এখন ট্রেন্ডি। এসব সোয়েটার চিনোস অথবা ডেনিম প্যান্টের সঙ্গে দারুণ স্মার্ট। পায়ে থাকা চাই কনভার্স অথবা লোফার জুতা।
ফুলহাতা টি-শার্ট ক্ল্যাসিক ফ্যাশনের অংশ। সময়ের সঙ্গে চলতি ট্রেন্ডে দেখা মেলে কালো, কালচে বা গাঢ় রঙের বাইরেও বিভিন্ন রঙের নতুন ডিজাইনগুলো। ইন্টারন্যাশনাল ট্রেন্ড অনুযায়ী টি-শার্টের ডিজাইনে যোগ হয়েছে মাল্টি লেয়ার প্রিন্ট। প্রিন্টেড রাউন্ড নেক টি-শার্টের পাশাপাশি ফুলহাতা হেনলি এখন জনপ্রিয়। ওয়াশ কিংবা ভিনটেজ লুকের হেনলিও তরুণদের কাছে জনপ্রিয়। টি-শার্টের ওপরে শার্ট পরে বোতাম খুলে রাখা ছেলেদের ক্ল্যাসিক ক্যাজুয়াল ফ্যাশন। বছরের পর বছর ধরে এই ফ্যাশনের জনপ্রিয়তা এখনো অটুট।
এখনো সবচেয়ে বেশি ড্রেস কোড মেনে অফিসে যেতে হয় ছেলেদের। যা মেনে চলতে হয় অফিশিয়াল পার্টি, মিটিংয়েও। আর শীতে নিজের লুককে আরও আকর্ষণীয় করে তোলা যায় কোট, ব্লেজার, কোটি ও স্যুটে। এ সবকিছুই চিন্তা করা যাবে ফরমাল অথবা সেমি-ফরমাল হিসেবে। ক্ল্যাসিক ফ্যাশন-সচেতনদের কথা মাথায় রেখে ফ্যাশন ব্র্যান্ডগুলোতেও দেখা যায় এ ধরনের কালেকশন। এর মধ্যে রয়েছে অ্যাশ পিনডট স্যুট, ব্ল্যাক ম্যাচিং স্ট্রাইপ স্যুট, বিস্কুট স্যুট। অথবা এই কাটিংয়ের ক্যাজুয়াল ব্লেজার। তবে প্যাটার্ন ভিন্নতা ব্লেজারে বেশি জরুরি।
Instagram: @minimalmudassir
Facebook: Minimalmudassir
website : minimalmudassir.com
 আহমেদ অনিক মুদাসসির
ছবি: লেখক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top