skip to Main Content

ব্লগার’স ডায়েরি I স্প্রিং ফ্যাশন

বসন্তে প্রকৃতি যেমন সেজে ওঠে, তেমনি নিজের আউটফিটকেও করে তুলতে পারেন আকর্ষণীয়। হতে পারেন আই ক্যাচিং। স্প্রিং ফ্যাশনে মূলত আমরা গ্রীষ্ম ও শীত—এ দুটি ঋতুর পোশাক এক করে পরতে পারি। তীব্র শীতের পর বসন্তে পোশাককে এক নতুন সাজে উপস্থাপন করার সুযোগ পাবেন।
এ মৌসুমের পোশাক সাধারণত শীতকালীন পোশাক থেকে হালকা এবং গ্রীষ্মকালীন পোশাক থেকে একটু ভারী হয়ে থাকে। বলা যেতে পারে কিছু নির্দিষ্ট আউটফিটের কথা। যা আপনার আলমারিকে করে তুলতে পারে স্বল্পের ভেতর আকর্ষণীয়। রেগুলার ওয়্যার থেকে শুরু করে জুতা পর্যন্ত সবকিছুতেই আসতে পারে নতুনত্ব।
ফুলহাতা শার্ট
বসন্তের রোদ বেশ সুখকর। তবে তা নির্ভর করে পরিবেশ বিশেষ করে আপনি কোথায় থাকছেন তার ওপর। কেননা কোথাও কোথাও হালকা শীত থাকতেও পারে। এ কারণে, আমার মতে লম্বা হাতার পোশাক এ সময়ে পুরুষের জন্য সবচেয়ে উপযোগী। বিশেষত কাফড হাতাসহ। শার্টের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য পার্থক্য হলো ফ্যাব্রিক। যেমন শাম্ব্রে, লিনেন, গিংহাম, অক্সফোর্ড ক্লথ, হেনলে ইত্যাদি শরীরে কিছুটা গরম অনুভব করাবে।
হাফহাতা শার্ট
এক রঙা হাফহাতা কটন টি-শার্ট এ সময় চাই-ই, তা যেকোনো পোশাকের সঙ্গে পরা যাবে। হাফহাতা শার্টও থাকতে পারে পছন্দের তালিকায়।
টার্টেল নেক যেকোনো পোশাককে করে তুলতে পারে ক্লাসি। বিশেষ করে ওভারকোট বা জ্যাকেটের সঙ্গে পরলে অত্যন্ত আকর্ষণীয় দেখায়।
স্প্রিং জ্যাকেট
ব্যক্তির অবস্থান এবং সেখানকার পরিবেশ ও তাপমাত্রার ওপর নির্ভর করে বাইরের পোশাকের ধরন। এখানে কয়েক রকম জ্যাকেট রয়েছে, যা আপনাকে এই মৌসুমে হতাশ হতে দেবে না। ডেনিম জ্যাকেট, ফিল্ড জ্যাকেট, এসট্রোনট জ্যাকেট, বম্বার জ্যাকেট ইত্যাদি। লেয়ারিং এই স্প্রিংয়ে দেবে নান্দনিক লুক।
প্যান্ট
স্প্রিংয়ে যেকোনো রকমের প্যান্ট পুলঅফ করা সম্ভব। কিন্তু হালকা ঠান্ডা থাকলে, সবার উচিত গরম ফ্যাব্রিকের প্যান্ট পরা। যেমন কটনের চিনোস এবং জিনস। চিনোস বিভিন্ন রঙের হতে পারে, যা আপার ওয়্যারের সঙ্গে মানানসই হতে হবে। যেন রঙের ছড়াছড়ি না মনে হয়। তবে কিছু বেসিক কালার যেমন কালো, নেভি ব্লু, গ্রে, বাদামি—এসব রঙের চিনোস থাকা অত্যাবশ্যকীয়।
জুতা
বসন্তের হালকা ঠান্ডায় বুটজাতীয় জুতা পরা যেতে পারে। যা লুকে ব্যতিক্রমী ছোঁয়া আনতে যথেষ্ট। বুটের মধ্যে রয়েছে চেলসি বুট, কমব্যাট বুট, চাকা বুট ইত্যাদি। তা ছাড়া সাদা স্নিকার এবং সেমি ফরমাল জুতাও পুলঅফ করা যাবে।
ক্ল্যাসিক সানগ্লাস
যেকোনো পোশাকের সঙ্গে একটি ক্ল্যাসিক সানগ্লাস পুরো আউটফিটের লুক পাল্টে দিতে সক্ষম।

 আল ফাহাদ বারী
ছবি: লেখক

ফেসবুক: Alfahadbari123
ইনস্টাগ্রাম: alfahadbari

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top