skip to Main Content

ব্লগার’স ডায়েরি I স্লাইস অব সামার

নিজেকে সুন্দর রাখার জন্য এই গ্রীষ্মে আপনার কালেকশনে কিছু নির্দিষ্ট পোশাক থাকা অত্যাবশ্যক। আমরা ফিরে এসেছি পছন্দসই ও নির্ভরযোগ্য কিছু পোশাকের ট্রেন্ড নিয়ে। সেগুলোর মধ্যে রয়েছে রিপ্ড জিনস, লেদার বুট, হোয়াইট চিনোস, ফরমাল প্যান্ট ও প্রিন্টের শার্ট।
প্রথমে কথা বলা যাক শার্ট নিয়ে। কেননা গরমে এটি আরামদায়ক। পোশাকটি খুব আকর্ষণীয়, যদি আপনি এর সঠিক ব্যবহার করতে পারেন। অ্যাবস্ট্রাক্ট, পোলকা ডট এবং ফ্লোরাল প্রিন্টেড- এই তিনটি ধরন ছাড়াও রয়েছে সলিড কালারের শার্ট, যা খুব সাধারণ কিন্তু এতেই সঠিক স্টেটমেন্ট হতে পারে, যদি যথাযথভাবে পুলঅফ করা যায়।
এবার প্যান্টের কথা। যদিও এর দিকে আমরা ২০১৭তে একটু কম নজর দিয়েছি। মনে রাখা উচিত, একটি ফুল এবং পারফেক্ট আউটফিটে প্যান্ট বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই গ্রীষ্মে ‘শর্টস’ ট্রাই করা যেতে পারে। গরম এড়িয়ে চলতে যেমন, শর্টস বা হাফ প্যান্ট তেমনি ফ্যাশনকে ধরে রাখতে সাহায্য করবে। শর্টসের সঙ্গে পোলো টি-শার্ট কিংবা ক্যাজুয়াল অথবা প্রিন্টেড কালারফুল শার্ট পরিপূর্ণ সামার লুক দেবে। এ ছাড়া হোয়াইট চিনোজ কিংবা রিপ্ড জিনস এই মৌসুমকে করে তুলবে আরামদায়ক, সুন্দর।
এ ছাড়া রয়েছে ফরমাল ড্রেসআপ। ফরমালের মধ্যে চলতে পারে ‘বোল্ড স্ট্রাইপড সুট’। এটি একধরনের অফিশিয়াল পোশাক। বর্তমানে এটি দৈনন্দিন পোশাকের রূপ নিয়েছে। এই গ্রীষ্মে সুট দিয়ে ‘ড্যেপার লুক’ তুলে ধরা যেতে পারে, যা খানিকটা ব্যয়বহুল হলেও আকর্ষণীয় ও আরামপ্রদ।
এই মৌসুমে হোয়াইট স্নিকার এবং বুট জুতা আপনার ফ্যাশনকে আকর্ষণীয় করতে যথেষ্ট। কারণ, এই দুটি ফুটওয়্যার যেকোনো আউটফিটের সঙ্গে মানানসই। বর্তমানে ফরমাল জুতার ব্যবহার বেড়েছে। তরুণ থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক- সবার এটি অত্যন্ত জনপ্রিয়। এর আরেকটি নাম ‘ক্ল্যাসি আউটফিট’।
এই গ্রীষ্মে শহরের বাইরে কিংবা দেশের বাইরে ঘুরতে যাওয়া হতে পারে। সে ক্ষেত্রে আমরা কিছু নির্দিষ্ট সি বিচ লুক ট্রাই করতে পারি। এই ফ্যাশন স্টেটমেন্ট আমাদের ট্যুরকে করে তুলবে আনন্দময়। এই লুকে রয়েছে হোয়াইট চিনোজ ও হোয়াইট শার্ট, ফ্লোরাল শার্ট। এ ছাড়া রয়েছে কিছু অ্যাকসেসরিজ, যেগুলো এই সামারে অত্যন্ত জরুরি এবং আপনার স্টাইলকে লেভেল আপ করতে সহায়তা করবে। সেগুলো হলো হ্যাট, সানগ্লাস এবং রিস্ট ওয়াচ (অ্যানালগ) ইত্যাদি। আউটফিট পরিপূর্ণ করতে গেলে ছোটখাটো জিনিসের ওপরও নজর দিতে হয়।
এভাবেই নিজের পোশাকের কালেকশনকে পরিপূর্ণ করতে হবে এই মৌসুমের জন্য। আকর্ষণীয় হয়ে উঠুন ভিড়ের মাঝে নিজের স্টেটমেন্ট নিয়ে।

 ফাহাদ বারী
ছবি: সাব্বির আহমেদ
Instagram:/alfahadbari
Facebook:/Alfahadbari123 Courtesy-zurhem

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top