skip to Main Content
13729128_1078681082192432_6008881415925040579_n

রাশি I মনের স্বাস্থ্যও ভালো রাখুন

মেষ
যে কর্মব্যস্ত সময়ে ছিলেন, তার ক্লান্তি কাটাতে পরিবারকে সঙ্গে নিন। শুধু স্বার্থসিদ্ধির জন্য যারা আপনার কাছাকাছি অবস্থান করে, তাদের এ মাসে এড়িয়ে চলুন। পারিবারিক ঝামেলার মধ্যে তৃতীয় কাউকে আসার সুযোগ দেবেন না। কর্মক্ষেত্রেও যতটা সম্ভব নিজের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করুন।

মিথুন
বাইরের কাজে ব্যস্ততা কম-বেশি থাকবেই। কিন্তু এই ব্যস্ততা এতটা বাড়তে দেবেন না, যাতে পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয়ে যায়। নতুন কাজে নামার আগে বুঝে নিন, তা কারও প্রভাবে করছেন কি না এবং কেউ আপনার উদারতার সুযোগ নিচ্ছে কি না। শরীরের প্রতি যত্নশীল হোন। প্রয়োজনে কটা দিন ছুটি দিয়ে মন ও শরীর মেরামত করে নিন।

সিংহ
ব্যবসায় নতুন বিনিয়োগের সুযোগ এলে কখনো হটকারী সিদ্ধান্ত নিতে যাবেন না। তা সাময়িক লাভের মুখ দেখালেও ক্ষতির পরিমাণটা বেশি ও দীর্ঘমেয়াদি করবে। বাইরের কাজের চেয়ে পারিবারিক কাজকে প্রাধান্য দিন। তাতে আনন্দিত মন নিয়ে আরও বেশি মনোযোগ দিয়ে কাজ করতে পারবেন।

তুলা
বিবাহিতরা সঙ্গীকে নিয়ে যত্নশীল সময় কাটান। সন্তানেরা আনন্দ ও শান্তি অনুভব করবে। এটা তাদের জন্য খুবই জরুরি। সেই সুযোগ ও সময় তুলা পেয়ে যাবেন। অর্থনৈতিক কোনো চুক্তির সময় আগের চেয়ে একটু বেশি সাবধান থাকুন। কর্মক্ষেত্রে এ মাসে পুরো মন লাগিয়ে রাখুন। যেকোনো ভালো সিদ্ধান্ত নিতে দ্বিধা করবেন না। চূড়ায় ওঠাটা সময়ের ব্যাপার মাত্র।

ধনু
যে কেউ ঈর্ষা করতে পারে আপনাকে। কারণ, সাফল্যের ঘোড়ায় সওয়ার যে আপনিই! তবে সেদিকে তাকানোর সময় আপনার কোথায়? এটি তো ফুর্তিতে কেটে যাওয়ার মাস। সুতরাং দুশ্চিন্তা, কাজ, ঝামেলা- সব এক পাশে রেখে দিন। যোগ হতে পারে বাণিজ্যিক সফরও। সফরটি যাতে ফলপ্রসূ হয়, সেদিকেই মনোযোগ দিন।

কুম্ভ
প্রথম কিছুদিন নির্ঝঞ্ঝাট কাটলেও মাসের মাঝামাঝি কিছুটা ঝামেলা ভর করতে পারে কুম্ভের ওপর। তাই ফুরফুরে থাকার পাশাপাশি ঢাল-তলোয়ার নিয়ে তৈরি থাকুন। বাকি মাস কাটাতে হবে এভাবেই। অর্থেরও খানিকটা সংকট দেখা দিতে পারে। তবে মাসের শেষে সেই সংকট আর থাকছে না।

বৃষ
খরচের খাত যত বেশি থাকুক না কেন, এবার সঞ্চয়ের দিকে মনোযোগী হোন। স্বপ্নপূরণের কাজ নিজেই করার চেষ্টা করবেন। নতুবা প্রতিবন্ধকতা তৈরি হবে বেশি। ইচ্ছাশক্তি যতক্ষণ সক্রিয় থাকবে, ততক্ষণ কোনো কাজই অসম্ভব মনে হবে না। সেটা পারিবারিক বা প্রাতিষ্ঠানিক- যা-ই হোক না কেন।

কর্কট
বরাবরই রসিক আপনি। যেখানেই যান সবাইকে মাতিয়ে রাখেন। কিন্তু গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় আপনার এই স্বভাব সামলে রাখুন। এই মাসে ভ্রমণযোগ রয়েছে। এতে পকেট কিছুটা খালি হলেও বেড়ানোর আনন্দে মন ভরে থাকবে। পছন্দের কাজগুলো করার পর্যাপ্ত সময় অপেক্ষা করছে আপনার জন্য।

কন্যা
শরীরের পাশাপাশি মনের স্বাস্থ্যও ভালো রাখতে হয়। এটি দুর্বল হলে ছোট্ট একটি সমস্যা মোকাবিলা করতে গিয়েই কাবু হয়ে পড়তে হবে। কর্মক্ষেত্র কিংবা পারিবারিক ও সামাজিক জীবনে আধিপত্য বিস্তারকারী মনোভাব পোষণ করবেন না। এটি আপনাকে সবার সমালোচনার পাত্রে পরিণত করবে।

বৃশ্চিক
আপনার বুদ্ধির জোর বরাবরই ভালো। তাতেই মাসজুড়ে লেগে থাকা সমস্যার জট খুলে যাবে অনায়াসে। শুধু নজর রাখুন কেউ যেন আপনার সমাধানের পাতে ছাই না ঢেলে দেয়। এরপরই রয়েছে প্রশান্তিকর আর আরামদায়ক সময়। তবে কোনো কাজেই তাড়াহুড়ো করতে যাবেন না।

মকর
ব্যর্থতার মেঘ কেটে সফলতার অনুকূল সময় ও সুযোগ আপনার জন্য অপেক্ষা করছে এই মাসে। সচেতন থাকুন খুঁটিনাটি ব্যাপারেও। নিজের কাজের কৃতিত্ব অন্যকে নেওয়ার সুযোগ দেবেন না। নতুবা পুরোপুরি ফল উপভোগ থেকে বঞ্চিত হতে পারেন। তাই কপালের ভাঁজ মুছে ফেলে কাজে লেগে পড়ুন।

মীন
না চেয়ে যা পেয়ে গেছেন, তা মূল্যহীন ভেবে বসবেন না যেন। এক পা এগিয়ে দুই পা পিছিয়ে থাকবেন ঠিকই, তবে সময়োপযোগী পদক্ষেপ নিতে মীন যে ভুল করেন না, তা সবারই জানা। আবেগঘন সময়ও রয়েছে এ মাসে। তাতে আবার ভেসে যাবেন না। সামলে নিন নিজেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top