skip to Main Content

রিয়েলমি এনেছে ৯০ হার্টজ ডিসপ্লের রিয়েলমি সিক্স

অনলাইন ক্লাস থেকে শুরু করে টিভি সিরিজ দেখা কিংবা অনলাইন গেমিংয়ের ক্ষেত্রে বেশির ভাগ তরুণই স্মার্টফোন ব্যবহার করে থাকেন। এ সব সুবিধার জন্য প্রয়োজন হাই রিফ্রেশ রেটের ভালো ডিসপ্লে। এই বিষয়টি মাথায় রেখে, স্মার্টফোন রিয়েলমি সম্প্রতি মিড-রেঞ্জের ফোনে একটি হাই রিফ্রেশ রেটের ফোন নিয়ে এসেছে।
কোনো ডিসপ্লেই স্থির না, বরং ডিসপ্লের প্যানেল নিয়মিত বিরতিতে এর বিষয়বস্তু আপডেট করতে থাকে, যাকে রিফ্রেশ রেট বলা হয়। অর্থাৎ, কোন স্ক্রীন প্রতি সেকেন্ডে কতবার এই আপডেট নিচ্ছে তার পরিমাপই রিফ্রেশ রেট, যার একককে হার্টজ বলে। হাই রিফ্রেশ রেটে গেমিং-এর পার্ফরম্যান্স অনেক বেড়ে যায়।
অসংখ্য স্মার্টফোন ব্যবহারকারী অনলাইন গেমিং-এ অভ্যস্ত। স্মার্টফোনে হাই রিফ্রেশ রেট থাকলে এসব হাই ডেফিনেশন গেমগুলোতে বাড়তি আনন্দ পাওয়া যায়। হাই রিফ্রেশ রেট স্ক্রিনে ভালো অপটিমাইজেশনে, মসৃণ গ্রাফিক্স ও কোন দৃশ্যমান ল্যাগিং ছাড়াই সূক্ষ্ম ডিটেইল প্রদান করে।
এখনকার বেশিরভাগ স্মার্টফোনেই ৬০ হার্টজের ডিসপ্লে থাকে যা নিত্যদিনের স্মার্টফোন ব্যবহারকারীর জন্য যথেষ্ট। কিন্তু হাই গ্রাফিক্সসমৃদ্ধ বিষয়বস্তু উপভোগ করার ক্ষেত্রে, বিশেষ করে অনলাইন গেমিং-এ ৬০ হার্টজের স্ক্রিনে কিছুটা ঘাটতি দেখা যায়। ব্যবহারকারীরা এসব স্মার্টফোনে গেম খেলতে পারেন, কিন্তু কিছু দৃশ্যমান ল্যাগ পরিলক্ষিত হয়, যা সামগ্রিক গেমিং পার্ফরম্যান্স কমিয়ে দেয়।
কিছু স্মার্টফোন ব্র্যান্ড এখন তাদের ফোনে ৯০ হার্টেজের ডিসপ্লে নিয়ে আসছে। বেশিরভাগ ক্ষেত্রেই ৯০ হার্টজ স্ক্রিনের স্মার্টফোন বেশ ব্যয়বহুল। রিয়েলমি বাংলাদেশের স্মার্টফোন বাজারে নিয়ে আসে ৯০ হার্টজ ডিসপ্লের রিয়েলমি সিক্স। এই ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ২২,৯৯০ টাকায়।
৯০.৫ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিওর ৬.৫ ইঞ্চি ডিসপ্লে ছাড়াও আছে ২৪০০x১০৮০ এফএইচডি+ ডিসপ্লের প্রতি ইঞ্চিতে ৪০৫ পিক্সেল। এর সাথে ৯০ হার্টজের রিফ্রেশ রেট।
রিয়েলমি সিক্সে আছে মিডিয়াটেকের সর্বশেষ হেলিও জি৯০টি প্রসেসর। এ ছাড়া আছে ৮ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম, মালি জি৭৬ জিপিইউ। এই পাওয়ার ডিভাইসটি মাত্র ৫৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ করার জন্য আছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ। রিয়েলমি সিক্সের বিস্ময়কর ৬৪ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরায় তোলা যাবে ছবি। ফোনটিতে আছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। কমেট হোয়াইট ও কমেট ব্লু- এ দুটি রঙে রিয়েলমি সিক্স বাংলাদেশের সব স্মার্টফোনের দোকান ছাড়া অনলাইনেও পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top