skip to Main Content

লুকস I লালে লাস্য

আসছে সিজনের মেকআপে লাল যোগ করবে বাড়তি মাত্রা। মাল্টিটাস্কিং রূপে দেখা যাবে এই রঙ-চোখ থেকে ঠোঁটে। ফলে, আবেদন সৃষ্টি হবে সাজে, আকর্ষণও এড়ানো যাবে না! ফ্যাশন স্টেটমেন্ট হবে দৃঢ়তায় উজ্জ্বল

অল দ্যাট গ্লিটারস

সাজে ঝলমলে ঔজ্জ্বল্য পছন্দ? গ্লিটারি একসেন্টের সঙ্গে লালের মিশেলে তৈরি হতে পারে সাজের সেরা সংগত। ক বছর আগের বসন্তে শুরু হয়েছিল গ্লিটার দেওয়া মেকআপের ব্যবহার। গরম পেরিয়ে আগামী বসন্ত অব্দি দিব্যি ফ্যাশনেবল থাকবে এ ট্রেন্ড— এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। গ্লিটারি গোল্ডেন আই, সঙ্গে ভারী আইলাইনার। চোখের পাতায় হাত খুলে মাসকারার পরত। আর উজ্জ্বল লাল গ্লিটারি ঠোঁটে ভিড়ের মধ্যেও আলাদা দেখাবে যে কাউকে।

অ্যান আলট্রা গ্লসি অ্যাফেয়ার

শিমার, গ্লিটার তো অনেক হলো, এবার একটু গ্লসের পথে হাঁটলে কেমন হয়? গরমের দিনে মন ভালো করে দেওয়া গ্লসি ফর্মুলার আইশ্যাডো আর লিপস্টিকে মিলে যাক লালের আভিজাত্য। ঝকঝকে ম্যাট ত্বক ক্যানভাসের ওপর চমৎকার ফুটবে গ্লসের চাকচিক্য। চোখের উপর প্রাইমার মাস্ট। আর ঠোঁটকে আরও নিখুঁত দেখাতে প্রয়োজন হবে কনসিলার পেনের। কারণ, শুধু চকচক করলেই তো চলবে না, টিকেও থাকতে হবে দীর্ঘ সময়ের জন্য। চনমনে তরতাজা হয়ে।

ট্রুলি, ম্যাট লি

কে না চায় আর পাঁচজনের নজর কাড়তে? সাধারণ সাজে অনন্য মাত্রা যোগ করতে? সে ক্ষেত্রে ম্যাট রেড লিপ হচ্ছে স্টেটমেন্ট স্ট্রোক। তবে লাল লিপস্টিক যতটা আকর্ষক, ততটা দ্বিধান্বিতও। অজস্র শেডের মধ্য থেকে মানানসইটা বেছে নেওয়ার আগে বুঝতে হবে ত্বকের টোন ওয়ার্ম না কুল। বাঙালি ত্বকে একটু ব্লু আন্ডারটোন সমেত লাল রঙ চমৎকার দেখায়। ঠোঁটে পরারও কায়দা আছে, আছে কানুন। মুখের বাকি মেকআপ যেন খুব বেশি জবরজং না হয়, ত্বক থাকে দাগছোপমুক্ত, ঝকঝকে। তবে চোখে, ঠোঁটের সঙ্গে মিলিয়ে ম্যাট রেড আইলাইনারের টান মন্দ দেখাবে না। আর পোশাকে? লালের সঙ্গে ম্যাচ করে নিতেই পারেন, কিন্তু সে ক্ষেত্রে একগাদা অ্যাকসেসরিজ পরার কোনো দরকার নেই।

স্মোক ইট আপ

প্রথম দেখায় মনে হতে পারে, রাগে রক্তবর্ণ চোখের প্রেরণা থেকেই হয়তো সৃষ্টি হলো এ লুক। কিন্তু কাহিনি ভিন্ন। কালো থেকে কপারের ব্যবহারে স্মোকি আইজ তৈরির যে চিরাচরিত ধারা, তার তেজোহানি করতেই লালের ব্যবহার। সাবেকিয়ানার সঙ্গে হাল ফ্যাশনের মিশেল। খুব উজ্জ্বল লালের বদলে ব্যবহার করা যেতে পারে রেডের কপারি কিংবা পিঙ্কিশ ভার্সনগুলো। সঙ্গে কালো ক্যাট আইয়ের সংগতে আরও আবেদনময়ী দেখাবে চোখ। যার আকর্ষণ এড়ানো অসম্ভব।

 জাহেরা শিরীন
মডেল: মিথিলা
মেকওভার: পারসোনা
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top