skip to Main Content
শরতের ভর্তা উৎসব

ভোজনরসিক বাঙালির জন্য খাওয়াদাওয়ার ক্ষেত্রে কোনো উৎসব-পার্বণের প্রয়োজন নেই। পছন্দের খাবার সামনে থাকলে যেকোনো সময়কে উৎসবে পরিণত করতে বেশ পটু বাঙালিরা। আর তাই প্রিয় খাবার ভর্তা হতে পারে উৎসবের অন্যতম অনুষঙ্গ। বিভিন্ন অনুষ্ঠানে ভর্তা বেশ দাপটের সঙ্গেই জায়গা করে নেয়। বলা যায় নানা স্বাদের ও নানা পদের ভর্তা এখন বাঙালি সংস্কৃতির একটি অংশ।
পাতুরি এমন সবকিছু বিবেচনায় নিয়ে ২১-২২ সেপ্টেম্বর আয়োজন করতে যাচ্ছে শরতের ভর্তা উৎসব ‘ভর্তা বিলাস’। ২৫টির বেশি ভর্তা নিয়ে এই আয়োজন। নানাবিধ ভর্তা-ব্যঞ্জনের অন্যতম পদগুলোর মধ্যে আছে বাদাম ভর্তা, তিল ভর্তা, নোনা ইলিশ ভর্তা, চিংড়ি ভর্তা, টাকি মাছের ভর্তা, চ্যাপা শুঁটকির ভর্তা, লইট্যা শুঁটকির ভর্তা, মরিচ ভর্তা, ধনেপাতা ভর্তা, আলু ভর্তা, ডাল ভর্তা, ডিম ভর্তা, কালিজিরা ভর্তা, কাঁঠাল বিচির ভর্তা, কচু ভর্তা, টমেটো ভর্তা, বেগুন ভর্তা, লাউপাতার ভর্তা, সরষে ভর্তা, ঝুরা গরুর মাংস ভর্তা এবং গরুর কলিজা ভর্তা।
সাপ্তাহিক ছুটির এই দুই দিন লাঞ্চ ও ডিনারে এগুলো পাওয়া যাবে। সঙ্গে আরও আছে সাদা ভাত অথবা বউখুদি, চাপড়ি, চিতই, মাসালা চিতই, সাজানো ডাল ও স্যালাড। এই ভর্তা বুফের দাম প্রতিজনে মাত্র ৫৫০ টাকা। এবং ৭৫০ টাকায় বাড়তি মিলবে চিকেন ঝাল ফ্রাই ও ভাত ভাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top