skip to Main Content
সৌরভ গাঙ্গুলির বায়োপিক নিয়ে বালাজি প্রোডাকশন

মোহাম্মদ আজহারউদ্দীন, শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনির পর এখন সৌরভ গাঙ্গুলির জীবনকাহিনি নিয়ে সিনেমা তৈরি করতে যাচ্ছে বলিউডের বালাজি প্রোডাকশন। মূলত দুই মাস আগে প্রকাশিত ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ’ বই থেকে উৎসাহিত হয়ে ছবিটি নির্মাণের পরিকল্পনা করে প্রতিষ্ঠানটি। বইটির সহ-লেখক সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, ‘বীরেন রায় স্ট্রিট থেকে লর্ডসের ব্যালকনি থেকে ঘুরে আসা আইপিএল পর্যন্ত ভ্রমণের বর্ণনা রয়েছে বইটিতে। এ ছাড়া ক্রিকেট জীবনের নানা অভিজ্ঞতার কথাও আছে। ক্যারিয়ারের বিভিন্ন পরিস্থিতিতে যেসব সমস্যার সম্মুখীন হয়েছিলেন, দীর্ঘদিনের সতীর্থ রাহুল দ্রাবিড়ের সঙ্গে তার সম্পর্কের রসায়ন- সবই রয়েছে বইটিতে। সৌরভ আরও বলেন, এ যেন একদিন রয়েস রোলস চালানো, আবার অন্য দিন ফুটপাতে শুয়ে থাকা।
প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছে, ইতিমধ্যে সৌরভের সঙ্গে মুম্বাই ও কলকাতায় বেশ কয়েকবার মিটিং হয়েছে। ছবিটি পরিচালনার জন্য কয়েকজন বিশিষ্ট বাঙালি পরিচালকের নাম প্রস্তাব করেছেন সৌরভ। যদিও প্রতিষ্ঠানের কর্ণধার একতা কাপুর চাইছেন, ছবিটি যেন মুম্বাইয়ের কোনো খ্যাতিমান পরিচালক পরিচালনা করে। ছবিটিতে দাদার চরিত্রে কে অভিনয় করছে, তা নিয়ে চলছে বহু আলোচনা। কাস্টিং নিয়েও এখনই কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।
ছবিটির প্রসঙ্গে সৌরভ বলেছেন, এ ব্যাপারে বালাজির সঙ্গে কিছুদূর কথা এগিয়েছে, তবে ফাইনাল হয়নি। আরও কিছু কথা হওয়ার পর বিস্তারিত জানাব।
‘এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’, ‘শচীন : আ বিলিয়ন ড্রিমস’, ‘আজহার’-এর মতো ছবিগুলো বক্স অফিসে বেশ ভালো সাড়া পেয়েছিল। এখন দেখার বিষয়, একতা কাপুর কতটুকু বাজিমাত করতে পারেন সৌরভের বায়োপিক নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top