skip to Main Content
rashi-feb-22

রাশি I অপেক্ষায় এক দুর্দান্ত ফল

মেষ
কথায় বলে, শখের দাম লাখ টাকা। দীর্ঘদিনের শখ পূরণের একটি সুযোগ যদি পেয়েই যান, তবে সামর্থ্যে থাকলে পূরণ করে ফেলুন। কাছের মানুষটির সঙ্গে যখন টানাপোড়েনই চলছে, তখন সেখানে একটু পাঁচফোড়ন দিয়ে দিন; মানে, সম্পর্ক একটু মধুময় করে তোলার চেষ্টা করুন। বৈষয়িক কাজে নো মাথা গরম। মনে রাখবেন, রেগে গেলেন তো হেরে গেলেন।

বৃষ
ক্রিয়েটিভ কাজে জড়িত বৃষ জাতক-জাতিকারা এ মাসে তাদের কাজের মূল্যায়ন পেতে পারেন। সুতরাং, হতাশ না হয়ে মনের আনন্দে কাজ করে যান। তবে আর্থিক দিক ভালো থাকলেও স্বাস্থ্যটা ঠিকঠাক ক্লিক না-ও করতে পারে। ভ্রমণটাও এ মাসে আপনার জন্য সুখকর নয়। মন ভার করবেন না। বছরের অন্যান্য সময় ভ্রমণের প্রচুর সুযোগ পাবেন। সেসব সুযোগ ষোলো আনা কাজে লাগানোর চেষ্টা করুন।

মিথুন
হতে পারেন আপনি কিছুটা সংসারবিমুখ মানুষ। তবু কিছু সাংসারিক সমস্যা আপনাকে বিব্রত করতে পারে। বরাবরের মতো এড়িয়ে না গিয়ে সচেতনভাবে তা মোকাবিলার চেষ্টা করুন। আরে, টেনশন নিচ্ছেন কেন? মাসের অন্তিমে কিছু সারপ্রাইজিং ঘটনা অপেক্ষা করছে। অবশ্যই সেগুলো আনন্দদায়ক। এবার তো খুশি হোন!

কর্কট
অন্যের প্ররোচনা বা কুমন্ত্রণায় কান না দিয়ে নিজের কাজটা করার চেষ্টা করা ভালো। এতে ভুল হলেও ক্ষতির শঙ্কা থাকে না। কর্মক্ষেত্রেও কথাটি মনে রাখবেন কর্কট। গেল ভালোবাসা দিবসে মন ভার করে ছিলেন। সামনের দিনগুলোতে প্রতিটি দিনই ভালোবাসার দিন হয়ে ধরা দিতে পারে। কর্কট বরাবরই পরোপকারী। তবে উপকার করতে গিয়ে সব ঝামেলায় না জড়ানোই ভালো। আর সব সময় বিন্দাস থাকুন।

সিংহ
কারও ভালোবাসা জোর-জবরদস্তি করে পাওয়া যায় না। মন দিয়ে চাইলে নাকি সবই পাওয়া যায়। তাই প্রিয় সিংহ, আপনার সিংহহৃদয় দিয়ে চেয়ে যান, নিশ্চয়ই মিলবে। নতুন কাজে হাত দেওয়ার আগে পুরোনো সমস্যা মিটিয়ে নিয়ে তবেই শুরু করুন। একটা বাজে শব্দ আছে আমাদের জীবনে—বিষণ্নতা। ওটাকে জাস্ট পাতালে নিক্ষেপ করুন। নতুবা আপনারই পতন ঘটতে পারে।

কন্যা
কন্যা বরাবরই বিচক্ষণ। তাই যুক্তিহীন ধারণা পোষণ করবেন না, তা আশা করাই যায়। মাসটিতে পূর্ণ মনোযোগ ও সামর্থ্য দিয়ে নিজের কাজটি করে যান। একটি দুর্দান্ত ফল আপনারই জন্য অপেক্ষায় আছে। আর পরিস্থিতি পুরোটাই নিয়ন্ত্রণে থাকবে। মাস শেষে কাজের চাপে যে সময়টুকু প্রিয়জনকে দিতে পারেননি, সেটা পুষিয়ে দিতে ভুলবেন না।

তুলা
শিয়ালের মতো হাজার বছর বেঁচে থাকার চেয়ে সিংহের মতো একমুহূর্ত বেঁচে থাকাও উত্তম—মহাবীর টিপু সুলতানের এই অমর বাণী হয়তো শুনে থাকবেন। সুতরাং প্রিয় তুলা, অন্যায়ের ব্যাপারে একেবারেই আপোস করবেন না। জয় অবশ্যই আপনার ঝুড়িতে উঠবে। মাসের শেষ দিকে কিছু চমকও জুটতে পারে। আর যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে মাথাটা রাখবেন বরফের মতো ঠান্ডা।

বৃশ্চিক
জীবনে চলার পথে গুরুজনদের আদেশ মেনে চলার ফলটা বেশ স্বস্তিদায়ক হয়। যা-ই হোক না কেন, তাদের অভিজ্ঞতার ভান্ডার আপনার-আমার চেয়ে সমৃদ্ধ। তাই তাদের কথা পাই টু পাই মেনে চলা শ্রেয়। সামাজিক কাজে ব্যস্ততা বেড়ে গেছে, তাই না? ব্যাপারটাকে মোটেও ঝামেলা মনে করবেন না; বরং উপভোগ করার চেষ্টা করুন। শান্তি পাবেন।

ধনু
মাসটিতে কিছু প্যাঁচানো প্রশ্নের সম্মুখীন হতে পারেন। জুতসই জবাব দিতে প্রয়োজনে একটু সময় নিন। যেমন মনের মানুষটি যদি কিছু জানতে চায়, তাকে সচেতনভাবে, স্বচ্ছতা বজায় রেখে উত্তর দিন। নতুবা তালেগোলে প্যাঁচ খেয়ে যেতে পারে। নিজের সিদ্ধান্তটা নিজেই নিন মশাই। কে কী ভাবল, তাতে থোড়াই কেয়ার করুন। সবশেষে লাইফটা তো আপনারই।

মকর
ফালতু কিছু বিষয় বেশ বিব্রত করতে পারে। কাজের কাজ হবে সচেতনভাবে পাশ কাটিয়ে চলা। আর্থিক দিক থেকে নিজেকে গৌরী সেন মনে হতে থাকলেও শরীরের প্রতি বিশেষ যত্ন নিন। সুযোগ করে হাওয়া বদল করে আসুন। শরীর ও মন—দুটোই ভালো থাকবে।

কুম্ভ
যে কেউ ঈর্ষা করতে পারে আপনাকে। কারণ, সাফল্যের ঘোড়ায় সওয়ার যে আপনিই! তবে সেদিকে তাকানোর সময় কোথায়? এটি তো ফুর্তিতে বয়ে যাওয়ার মাস। সুতরাং দুশ্চিন্তা, কাজ, ঝামেলা—সব এক পাশে রেখে বয়ে যান না!

মীন
পাছে লোকে কিছু বলবেই। তাতে কান দেবার লোক তো আপনি নন, বরং বেশ যুক্তিবাদী ও উদার। এ মাসে নানান প্রতিবন্ধকতা আর বাজে কথার সামনে পড়তে হবে আপনাকে। এগুলো অতিক্রম করার ব্যাপারে আলাদা করে বলবার কিছু নেই। তবে কিছু ব্যাপারে সাবধান থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে একটা কথাই বলা যায়—শেষ ভালো যার সব ভালো তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top