skip to Main Content

অ্যাডভার্টোরিয়াল I ডেকরে শৈল্পিক সৌন্দর্য

মনের মতো ঘর সাজাতে গিয়ে অনেককেই দেখা যায়, শোপিসের জন্য এক জায়গায়, টেবিলওয়্যারের জন্য আরেক জায়গায়, আবার ইন্টেরিয়র ডিজাইনিংয়ের জন্য অন্য কোথাও ঘুরপাক খেতে হচ্ছে। এমন ঘুরপাক থেকে বাঁচিয়ে, তাদের জন্য হোম ডেকরের দারুণ সমাধান নিয়ে বাজারে এসেছে ‘পোরসেলিনা হোম’। ঘরের অভ্যন্তরকে সাজিয়ে তোলার জন্য ফার্নিচার ও শোপিস বিক্রির পাশাপাশি গ্রাহকদের এই ব্র্যান্ড দিচ্ছে দারুন সেবা।
সৌন্দর্যকলাকে সর্বাধিক প্রাধান্য দিয়ে পোরসেলিনা হোম হাজির করেছে বেশ কিছু নান্দনিক প্রডাক্ট লাইন। তারা শোপিস ডিজাইন গাইডলাইনের ক্ষেত্রে এক্সপ্রেশনিজমকে দিয়ে থাকে অগ্রাধিকার। বস্তুর চেয়ে অনুষঙ্গই বেশি গুরুত্বপূর্ণ—এ কথা অনেকের মতো এ ব্র্যান্ডও মানে। অন্যথায় ফার্নিচার ডিজাইনের বেলায় পোস্ট-মডার্নিজমকে নীতি-নির্ধারক ধরে নেওয়া হয়। এ যেন গতানুগতিক দৃষ্টিভঙ্গি ভেঙে এক শৈল্পিক সূচনা। পোরসেলিনা হোম-এর ফার্নিচারের মধ্যে রয়েছে সোফা সেট, কিং সাইজ বেড, কম্পিউটার টেবিল ইত্যাদি। শোপিসের মধ্যে রয়েছে ফ্রেমড পেইন্টিং, অ্যাসথেটিক ল্যাম্প, ড্যাংলিং বালব হোল্ডার প্রভৃতি।
বলে রাখা ভালো, পোরসেলিনা হোম মূলত পোরসেলিনা সিরামিকসের একটি অঙ্গপ্রতিষ্ঠান। ঢাকা, সিলেট ও চট্টগ্রামে সব মিলিয়ে পোরসেলিনার রয়েছে ৮টি শোরুম। পোরসেলিনা সিরামিকস যে আস্থা ও ভালোবাসা অর্জন করেছে, পোরসেলিনা হোম তারই ধারাবাহিকতা। প্রতিষ্ঠানটি একই ছাদের নিচে তার কাস্টমারদের সব শৌখিন চাহিদা মেটাবার চেষ্টায় মনোনিবেশ করেছে। বর্তমানে রাজধানীর এলিফ্যান্ট রোডে একটি শোরুম নিয়ে পোরসেলিনা হোম যাত্রা শুরু করলেও ভবিষ্যতে দেশের সব বিভাগীয় শহর এবং জেলা শহরে এর শোরুম খোলার পরিকল্পনা রয়েছে।
রুচিশীল ক্রেতাদের গৎবাঁধা ধারার পণ্য থেকে বের করে আনার এই পরিকল্পনার অন্যতম ‘মাস্টারমাইন্ড’ সালমান মোর্শেদ আকাশ ও আবীর মোর্শেদ। বর্তমানে তারাই প্রতিষ্ঠানটির ডিরেক্টর ও সিইও। তরুণ ও উদ্যমী এই উদ্যোক্তারা কোয়ালিটির ক্ষেত্রে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। চেনা চৌহদ্দির বাইরে গিয়ে চিন্তা করতে পেরেছেন বলেই আজ দেশের সব প্রান্তেই পোরসেলিনার উপস্থিতি ও কদর বেড়েছে। তবে এই শিল্পমনের পরিচর্চা করতে হয়েছে মি. আকাশকে। ইতোমধ্যে পৃথিবীর প্রায় অর্ধেকটা ঘুরে বেরিয়েছেন এই শিল্প-সমঝদার ব্যক্তি। দেশ-বিদেশের মানুষের সঙ্গে মিশে তাদের উপলব্ধি, রুচি ও অভিজ্ঞতাকে নিজের ঝাঁপিতে বয়ে বেড়িয়েছেন। আর তা অবশ্যই সর্বোচ্চ মেধা ও পরিশ্রমের মিশেলে।
মি. আকাশ যখন পোরসেলিনা হোম-এর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ভাবছিলেন, তার কল্পনার ক্যানভাসে ব্যবসায়িক লাভ নয়, বরং লয়াল কাস্টমারদের প্রতি দায়িত্ববোধ কাজ করেছিল। ইকো ফ্রেন্ডলি, গেট রিওয়ার্ডেড, লয়াল কাস্টমার এবং বি দ্য বেস্ট—এই চার নীতিতে কখনো আপোস করেন না তিনি।
পোরসেলিনা হোম স্ট্র্যাটেজি প্ল্যানিং ও ডিজিটাল মার্কেটিং নিয়ে বিশেষ বিবেচনা করে থাকে। এই হোম ডেকর ব্র্যান্ড তাদের গুণগত মান নিয়ে বেশ আত্মবিশ্বাসী। আগেই বলেছি, তাদের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র শোরুমটি এলিফ্যান্ট রোডের কেন্দ্রস্থলে অবস্থিত।
কম্পিটিশনকে বরাবরই ইতিবাচকভাবে গ্রহণ করে এগিয়ে চলেছে পোরসেলিনা হোম।

 লাইফস্টাইল ডেস্ক
ছবি: পোরসেলিনা হোম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top