skip to Main Content

হেঁশেলসূত্র I লিকুইড লাক্সারি

গলা শুকিয়ে কাঠ? ঘরেই হয়ে যাক তৃষ্ণাহরা পানীয়। ফলমূল কিংবা সুস্বাদু সবজির মিশেলে। সঙ্গে পুদিনা, দারুচিনি ও সিরাপ। রেসিপি দিয়েছেন ইমরান আহমেদ সওদাগর

ছবি: লেখক

ডেঞ্জার ডিটক্স

উপকরণ: গাজর ২টি, আপেল ২টি, আদা ১ ফালি, গ্রেপ ফ্রুট ১টি, লেমন ১টি, বরফ কিউব কয়েকটি এবং দারুচিনির গুঁড়া কয়েক চিমটি।
প্রণালি: গাজর ভালোমতো ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর তা টুকরা করে নিন। আপেলও ধুয়ে টুকরা করে নিতে হবে। আদার খোসা ছাড়িয়ে টুকরা করে নিন। এগুলো ব্লেন্ড করে মিশ্রণটি আলাদা স্থানে রাখুন।
এবার একটি স্কুইজার জারে গ্রেপ ফ্রুট ও লেমনের রস বের করে নিতে হবে।
একটি গ্লাস নিন। তাতে বরফ টুকরা, গাজর, আপেল ও আদার মিশ্রণ, গ্রেপ ফ্রুট ও লেমনের রস এবং দারুচিনির গুঁড়া মিশিয়ে ভালো করে নেড়ে পরিবেশন করুন।

দুধকলা

উপকরণ: কলা ১টি, ওটস ১ কাপ, আমন্ড মিল্ক ১ গ্লাস, ভ্যানিলা এসেন্স দু-এক ফোঁটা।
প্রণালি: একটি কলার খোসা ছাড়িয়ে ছোট ছোট করে কেটে নিতে হবে। কলার টুকরাগুলো ব্লেন্ডারে নিয়ে তাতে ওটস, আমন্ড মিল্ক ও ভ্যানিলা এসেন্স দিন। কয়েক টুকরা বরফও দিতে পারেন। এবার ব্লেন্ড করে একটি গ্লাসে ঢেলে নিতে হবে। ওপরে কিছু ওটস ছিটিয়ে স্ট্র দিয়ে পরিবেশন করুন।

ভেরি বেরি স্মুদি

উপকরণ: ম্যান্ডারিন ২টি, ব্ল্যাকবেরি, ব্লুবেরি ও রাস্পবেরি ৪টি করে, ইয়োগার্ট ৫ চা-চামচ, সিম্পল সিরাপ ১ চা-চামচ ও বরফ কিউব কয়েকটি।
প্রণালি: স্কুইজার ব্যবহার করে ম্যান্ডারিন থেকে রস বের করে নিতে হবে। এবার ব্লেন্ডারে বেরিগুলো দিয়ে তাতে ইয়োগার্ট যোগ করুন। তাতে ম্যান্ডারিনের রস দিয়ে ব্লেন্ড করতে হবে। এবার সিম্পল সিরাপ ও বরফ কিউব দিয়ে আবারও ব্লেন্ড করে নিন। হয়ে গেলে পরিবেশন করুন।

সাইট্রাস ব্লাস্ট

উপকরণ: লেমন ২টি, অরেঞ্জ ২টি, গ্রেপ ফ্রুট ২টি, লাইম ২টি, ম্যান্ডারিন ২টি, সিম্পল সিরাপ ১ টেবিল চামচ, বরফ কিউব কয়েকটি, পুদিনাপাতা অল্প কিছু।
প্রণালি: স্কুইজার ব্যবহার করে একটি পাত্রে সব কটি ফলের রস নিংড়ে নিতে হবে। এবার একটি গ্লাসে বরফকুচি, পুদিনাপাতা ও সিম্পল সিরাপ নিন। তাতে ফলের রস ঢেলে দিতে হবে। এবার ভালোভাবে নেড়ে পরিবেশন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top