skip to Main Content
আলপনা হাবিবের দ্বিভাষিক রান্নার বই

১৩ মে সন্ধ্যা ৭টায় গুলশান ক্লাবের লামডা হলে উন্মোচিত হয়েছে রন্ধনশিল্পী আলপনা হাবিবের দ্বিভাষিক রান্নার বই ‘আলপনার রান্না’র মোড়ক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বক্তব্য দেন এশিয়াটিক থ্রিসিক্সটির ভাইস চেয়ারম্যান সারা যাকের, পাক্ষিক অনন্যা সম্পাদক তাসমিমা হোসেন, ডেইলি স্টারের চিফ অব কালচারাল অ্যাফেয়ার্স সাদিয়া আফরিন মল্লিক এবং ইকেবানার কর্ণধার নীলুফার ফারুক। আরও বক্তব্য দেন আলপনা হাবিবের মা ড. আফজালুন্নেছা এবং ভাই আশফাক স্বপন।
ভর্তা বা শুক্তোর মতো সনাতনী দেশি রান্না থেকে মোগলাই ঘরানার কাচ্চি বিরিয়ানি, থাই স্যালাড, মার্কিন রীতির ক্যারট কেক- সবই মিলবে এই বইয়ে। আরও রয়েছে মধ্যপ্রাচ্য, জাপানি, চীনা, কোরিয়ান, ইংরেজ আমলের ভারতীয় রান্নাসহ আলপনা হাবিবের আড়াই শ রেসিপি। বইটি বাংলার পাশাপাশি ইংরেজিতে রচিত। এর আগে চার হাজারের বেশি টিভির রান্নার অনুষ্ঠানে অংশ নিলেও এই প্রথম তাঁর রেসিপিগুলো বই আকারে প্রকাশিত হলো।
বাংলাদেশের শীর্ষস্থানীয় পত্রপত্রিকায় একাধিকবার তাঁর রান্না নিয়ে লেখালেখি হয়েছে। এর মধ্যে রয়েছে প্রথম আলো, ডেইলি স্টার, অনন্যা, রসুইঘর, ক্যানভাস। কলকাতার হ্যাংলা হেঁশেল রন্ধন সাময়িকীতেও বহুবার তার রেসিপি প্রকাশিত হয়েছে।
সম্প্রতি আলপনা ‘ইন্সপায়ারিং ওমেন ইন কালিনারি আর্ট ২০১৭’ নির্বাচিত হয়েছেন। এই স্বীকৃতি দিয়েছে উইমেন ইন লিডারশিপ ও ব্র্যান্ড ফোরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top