skip to Main Content
ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ওয়েব হোস্টিং, মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, আইটি কনসালটেন্সি এবং ইউআই/ইউএক্স ডিজাইন তৈরি করে বিশ্বজুড়ে সুপরিচিত হয়ে উঠেছে বাংলাদেশি কোম্পানি দ্য সফট কিং লিমিটেড। ২০১১ সালে ওয়েব ডেভেলপমেন্ট এবং মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত দ্য সফট কিং এর বিশেষজ্ঞ ও দক্ষ ডেভেলপার এবং ডিজিটাল সার্ভিস প্রদানকারীরা আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে তৈরি করছে ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপস। সাস প্রডাক্টসহ ডিজিটাল পণ্য ও সেবা তৈরিতে দক্ষতা সম্পন্ন কোম্পানির ডেভেলপার টিমটি গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদানে সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ।
প্রতিষ্ঠানটির বর্তমান কার্যকলাপ সম্পর্কে জানতে চাইলে দ্য সফট কিং এর সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ টেকনোলজি অফিসার আবির খান বলেন, “গ্রাহকদের প্রয়োজনে আমরা ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, ডিজিটাল সেবা এবং পণ্য তৈরি করে দিতে সক্ষম। আধুনিক ডিজাইন ও প্রযুক্তি ব্যাবহার করে আমরা এমন সব সফ্টওয়্যার তৈরি করে দিচ্ছি যা কম্পিউটার এবং মোবাইল উভয় ক্ষেত্রে ব্যাবহারকারীদের দারুন অভিজ্ঞতা দেবে।”
আবির আরো বলেন, “ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট আমাদের মূল কাজের ক্ষেত্র হলেও আমাদের ৩০ সদস্যের বিশেষজ্ঞ ওয়েব ডেভেলপার এবং ডিজাইনার টিমটি ছোট বা বড় সকল ব্যবসার প্রতিষ্ঠানের জন্য সাশ্রয়ী মূল্যের ও ক্রিয়েটিভ ওয়েবসাইট ডেভেলপমেন্ট সেবা প্রদানে সক্ষম। বিশ্বে সবাই এখন ‘মোবাইল ফার্স্ট’ স্ট্র্যাটিজি নিয়ে কাজ করছে। মোবাইল জন্য উদ্ভাবনী ওয়েব ডিজাইন করে দেয়া বাংলাদেশি কোম্পানি হিসেবে আমরা নিয়মিতভাবেই বিভিন্ন মার্কেটপ্লেস ও ব্যবসা প্রতিষ্ঠানের জন্য আধুনিক অ্যাপ্লিকেশন তৈরি করছি। আমাদের তৈরি সফটওয়্যার যাতে ইউজার ফ্রেন্ডলি এবং সার্চ-ইঞ্জিন অপ্টিমাইজড হয় সেজন্য আমরা নতুন নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছি।”
তবে, দ্য সফট কিং এর শুরুর পথচলাটা এতটা সহজ ছিল না। শুরুতে তারা ক্লায়েন্টকে শুধু ডোমেইন ও হোস্টিং সেবা দিতেন। তখন ক্লায়েন্টের সংখ্যাও ছিল হাতেগোনা। ২০১৪ সালে নতুন ও অনন্য স্টার্ট-আপ আইডিয়া নিয়ে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। ব্যবসায়ের কৌশলে কিছুটা পরিবর্তন এনে তারা সফ্টওয়্যার ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট নিয়ে পুরোদমে কাজ শুরু করে। পরের বছরটি দ্য সফট কিং এর জন্য সুবর্ণ সময় হয়ে ধরা দেয়। তারা বিভিন্ন মার্কেটপ্লেসের সঙ্গে কাজ শুরু করেন। ওয়েব টেমপ্লেট, ওয়ার্ডপ্রেস থিম, ওয়েব অ্যাপ্লিকেশন ও মোবাইল অ্যাপ্লিকেশনের মার্কেটপ্লেসগুলোর অন্যতম অনলাইন মার্কেটপ্লেস এনভাটোতে তাদের প্রথম সফটওয়্যার অনুমোদন পাওয়ার মধ্য দিয়ে স্বপ্নের বাস্তবায়ন শুরু হয়।
এরপরের বছর, ২০১৭ সালে ২০০+ আইটেম অনুমোদন করে এনভাটো। শুধু তাই নয় পরবর্তীতে এইচটিএমএল টেমপ্লেটের জন্য এনভাটোর অনুমোদন পায় দ্য সফট কিং। এখন পর্যন্ত এনভাটোতে অনুমোদিত আইটেম আছে ৪৬৫টির বেশি, যা বিক্রি হয় পৃথিবীর প্রায় ৯০টি দেশে। এভাবেই ধীরে ধীরে প্রতিষ্ঠানটি লারাভেল, এইচটিএমএল টেমপ্লেট, ওয়ার্ডপ্রেস থিম, মোবাইল অ্যাপস, প্লাগইন এবং সফটওয়্যার ডেভেলপমেন্টসহ আরো অনেক ক্ষেত্রে নিজেদের ব্যবসা প্রসারিত করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। আরো বিস্তারিত জানতে ভিজিট করুন: https://thesoftking.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top