skip to Main Content
গুগল অ্যাকাউন্টের সুরক্ষায় নতুন ব্যবস্থা

গুগল অ্যাকাউন্টের রক্ষণাবেক্ষণ অনেক সময় আমাদের কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়ায়। এর সঙ্গে যুক্ত থাকে আমাদের ব্যবহৃত অনেক সামাজিক যোগাযোগের মাধ্যম এবং অনেক গোপনীয় ও প্রয়োজনীয় তথ্য। গুগল অ্যাকাউন্টটি সুরক্ষিত রাখা তাই একান্ত প্রয়োজন। আর সেই সুরক্ষার তাগিদে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার উন্মুক্ত করেছে গুগল। এতে করে গ্রাহকেরা আরও সহজেই অ্যাকাউন্টের নেভিগেশন, নিরাপত্তা পর্যালোচনা ও গোপনীয়তার বিষয়গুলো নিজেরাই ঠিক করতে পারবেন ।
গুগল অ্যাকাউন্টের ব্যবস্থাপক জ্যান হ্যানেনম্যান জানিয়েছেন, এই ফিচারটির মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা নতুন অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। তাদের জন্য অ্যাকাউন্টের রক্ষণাবেক্ষণ আরও সহজতর হলো। আইওএস ওয়েবসাইটে বছরের শেষ দিকে গ্রাহকদের অ্যাকাউন্টে এ ফিচার যোগ হয়ে যাবে।
এ ফিচারের মাধ্যমে নতুন আপডেট অ্যাকাউন্ট সিস্টেমের মধ্যে সার্চিং সুবিধা যোগ করেছে গুগল। যার মাধ্যমে সেটিংয়ের কাজগুলো আরও সহজেভাবে করতে পারবেন গ্রাহকেরা। যেমন কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করা যায়, তা অনুসন্ধান করতে পারবেন।
হ্যানেনম্যান আরও জানান, যখন কোনো গ্রাহকের সমস্যা হচ্ছে অথচ তিনি জানেন না যে কী করতে হবে, তখন তিনি একটি নির্দিষ্ট সেকশনে গিয়ে সাধারণ কাজগুলোর সহায়তা পেতে পারেন। যেমন অ্যাকাউন্ট স্টোরেজ আপগ্রেড করা এবং কোনো বিশেষ বিশেষজ্ঞদের উত্তর ইত্যাদি।
গুগল জানিয়েছে, নতুন নকশার এই ফিচারের মধ্যে ব্যবহারকারীরা আরও সহজভাবে জোরদার হবে। নতুন গ্রাহকদের অ্যাকাউন্টের নিরাপত্তা যদি আরও উন্নত করতে হয়, তাহলে গ্রাহকদের তা নোটিফিকেশনের মাধ্যমে জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top