skip to Main Content
চুলের যত্নে আম

চলছে আমের মৌসুম। আম খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আম যেমন খেতে সুস্বাদু, শরীরের পক্ষে ভালো তেমনি এর আছে আরও কিছু গুণাগুণ। শোনা গেছে এর পাতাও নাকি অনেক কাজে লাগে। প্রকৃতির আশীর্বাদ এই ফলকে এ জন্যই বোধ হয় ফলের রাজা বলা হয়। তবে এবার এই ফলের একটি ভিন্ন প্রয়োগ সম্পর্কে জানাচ্ছি।
চুলের পরিচর্যায় ব্যবহৃত হবে আম। আমের সঙ্গে কিছু আনুষঙ্গিক যোগ করে তৈরি করা যাবে এমন কিছু প্যাক, যা চুলে প্রয়োগ করলে চুল হবে আরও সতেজ ও সুন্দর।
আসুন, জেনে নিই কীভাবে আম দিয়ে প্যাক তৈরি করব।
আম-ডিম হেয়ার প্যাক: একটি পরিষ্কার পাত্রে পাকা আমের রস আধা কাপ, দুই টেবিল চামচ টক দই ও একটি ডিমের কুসুম মিশিয়ে তৈরি করুন এই প্যাক। আম হাত দিয়ে চিপড়ে রস নিংড়ে নিন, ব্ল্যান্ডার করার প্রয়োজন নেই।
চুল মসৃণ, সতেজ ও দ্রুত লম্বা করতে এ প্যাক ব্যবহার করুন। মাথার তালু ও পুরো চুলে প্যাকটি লাগিয়ে ৪৫ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।
আম-কলা: আম কলা শুধু দুধভাতের সঙ্গীই নয়, চুলের যত্নেও রয়েছে এর প্রভাব। প্রাণহীন রুক্ষ চুল ও ড্যামেজ চুলের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে এই প্যাক যথেষ্ট।
একটি পাকা আমের রস ও একটি কলা ম্যাশ করে নিন। তারপর এক টেবিল চামচ যেকোনো পছন্দের তেল মিশিয়ে নিন। প্যাকটি চুলে মেখে এক ঘণ্টা অপেক্ষা করুন। শুকিয়ে গেলে শ্যম্পু করে ধুয়ে ফেলুন। শুকানোর আগের তুলনায় পাবেন আরও স্মুথ, সিল্কি ও গর্জাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top