skip to Main Content
দারাজ থেকে কিভাবে পণ্য রিটার্ন করবেন ও রিফান্ড পাবেন?

বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপ দারাজ বাংলাদেশ (Daraz.com.bd) ই-কমার্স গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে নিয়ে এসেছে একটি শিক্ষামূলক ভিডিও টিউটোরিয়াল সিরিজ। এই সিরিজটির মাধ্যমে ক্রেতারা ভিডিওগুলো দেখে সহজেই দারাজ অ্যাপ থেকে তাদের যাবতীয় কেনাকাটা সম্পন্ন করতে পারবেন। বিশেষ করে পণ্য কেনার পর তা ফেরত বা রিটার্ন ও রিফান্ড-এর নিয়ম নিয়ে প্রায়শই ক্রেতাদের মধ্যে নানা ধরণের দ্বিধা দেখা দেয়। ক্রেতারা কিভাবে খুব সহজেই দারাজে ৭ কার্যদিবসের মধ্যে তাদের প্রোডাক্টটি রিটার্ন করে দিতে পারবেন ও প্রি-পেমেন্ট করে থাকলে তা কি করে রিফান্ড নিতে পারবেন, সেটার একটি শিক্ষামূলক ভিডিও এখানে প্রদর্শন করা হয়েছে।
রিটার্ন করার পদ্ধতিটি বেশ সহজ, প্রথমে অ্যাকাউন্টে লগইন করে নিচের কর্নারের অ্যাকাউন্ট আইকনটি ক্লিক করতে হবে। এর পর মাই অর্ডারস থেকে ভিউ অল এ ক্লিক করতে হবে। অর্ডার ডিটেইলে ক্লিক করে রিটার্ন বাটনটি প্রেস করার পর রিটার্ন করার কারণ ও মন্তব্য এবং ক্রেতা কিভাবে রিটার্ন করবেন তা সিলেক্ট করতে হবে। তারপর পছন্দ অনুযায়ী শিপমেন্ট পদ্ধতিটি সিলেক্ট করতে হবে। গ্রাহক যদি চান তার কাছে এসে পণ্যটি নিয়ে যাওয়া হবে তাহলে পিক আপ বাটন সিলেক্ট করতে হবে আর ক্রেতা যদি ঢাকার বাহিরে থাকেন তাহলে দারাজ হাবে তাকে পণ্যটি ড্রপ করতে হবে, সেই ক্ষেত্রে ড্রপ অফ সিলেক্ট করতে হবে।

এর পর কি ভাবে রিফান্ড নিতে চান তা সিলেক্ট করতে হবে, ক্রেতা যদি পূর্বেই প্রোডাক্ট কেনার জন্য টাকা পে করে থাকেন তাহলে তার টাকাটি ১৪ কার্যদিবসের মধ্যে তাকে রিফান্ড করে দেয়া হবে। সবশেষে আর এন নাম্বার ও ট্র্যাকিং নাম্বারের স্ক্রিনশট নিয়ে প্রিন্ট আউট করে পণ্যটির সাথে সংযুক্ত করে তৈরি রাখতে হবে।

ক্রেতাদের সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে উল্লেখিত টিউটোরিয়ালগুলোর পাশাপাশি দারাজ তাদের সার্বক্ষনিক সহায়তার জন্য একটি নিবেদিত গ্রাহক সেবা কেন্দ্রের ব্যবস্থা রেখেছে, যেখানে গ্রাহকরা তাদের অভিযোগ ও অনুসন্ধান করতে ই-মেইল করতে পারেন এই ঠিকানায় customer.care@daraz.com.bd বা লাইভ চ্যাট এর মাধ্যমেও সরাসরি দারাজের গ্রাহক সেবা কেন্দ্রের প্রতিনিধির সাথে যোগাযোগ করতে পারবেন।

কিভাবে দারাজে পণ্য রিটার্ন করবেন? ভিডিওটি দেখতে ক্লিক করুন এই লিঙ্কেঃ http://bit.ly/2Ieyooo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top