skip to Main Content
‘নোট ১১ প্রো’ উন্মোচন করল ইনফিনিক্স

ইনফিনিক্স উন্মোচন করেছে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘নোট ১১ প্রো’। বাংলাদেশে ‘নোট ১১ প্রো’-ই হেলিও জি৯৬ প্রসেসরের প্রথম স্মার্টফোন। যেটির ফিচারের মধ্যে রয়েছে, ১২০হার্টজ ৬.৯৫” এফএইচডি+ আল্ট্রা-ফ্লুয়িড ডিসপ্লে, ৩০ এক্স আল্ট্রা জুমের ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ক্যামেরা। গ্রাহকরা অনলাইন মার্কেটপ্লেস ‘দারাজ’ এবং ‘পিকাবো’ থেকে ‘নোট ১১ প্রো’ প্রি-অর্ডার করতে পারবে। এছাড়া এই স্মার্টফোনটির ক্রেতারা বিনামূল্যে পাবে গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজ।

স্মার্টফোনের মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেটে রয়েছে দুটি আর্ম কর্টেক্স-এ৭৬ প্রসেসর কোর সম্বলিত অক্টা-কোর সিপিইউ, যেটির পারফরম্যান্স সর্বোচ্চ ২.০৫গিগাহার্টজ পর্যন্ত এবং গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য আছে আর্ম মালি-জি৫৭ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (জিপিইউ)। ইনফিনিক্স ‘নোট ১১ প্রো’তে ব্যবহারকারীরা পাবে মিডিয়াটেক হাইপার ইঞ্জিন ২.০ লাইট টেকনোলজি। এই প্রযুক্তি নেটওয়ার্ক টাওয়ার এবং দুটি ওয়াইফাই ব্যান্ড কিংবা রাউটারের সঙ্গে মোবাইল ফোনের কানেকশনের সময় অপ্রয়োজনীয় বিঘ্ন লাঘব করে।

ইনফিনিক্স ‘নোট ১১ প্রো’ এর উদ্ভাবনী ও প্রধান ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ১২০হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট সম্বলিত ৬.৯৫” এফএইচডি+ আল্ট্রা-ফ্লুয়িড ডিসপ্লে। এর ফলে ব্যবহারকারীরা চোখের অবসাদে না ভুগেও দীর্ঘসময় স্মার্টফোনটি ব্যবহার করতে পারবে এবং এটি এ বিষয়ে ‘টিইউভি রেইনল্যান্ড’ এর স্বীকৃতিপ্রাপ্ত। এছাড়া ডিভাইসটির ১২০হার্টজ আলট্রা স্মুথ প্যানেল ফিচার ফোনের ‘ল্যাগিং’ ও ‘ফ্রেম ড্রপআউট’ রোধ করে এবং বাধাহীনভাবে নির্বিঘ্নে ব্যবহারকারীদের ফোনটি ব্যবহারের সুযোগ করে দেয়। স্মার্টফোনের ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট দ্রুততম সময়ে টাচস্ক্রিন ব্যবহার এবং মোবাইল গেমিং এর সময়ে নিখুঁতভাবে স্পর্শ শনাক্তে সাহায্য করে।

এই স্মার্টফোনের ‘ডার-লিংক ২.০’ আল্টিমেট গেম বুস্টার সফটওয়্যার এবং মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর স্মার্টফোনের প্রধান  ‘সেনসরি-ফোকাসড’ প্রযুক্তির সমন্বয়ে ভিডিও উপভোগের অসাধারণ অভিজ্ঞতা এনে দেয়। মোবাইল ডিভাইসে এটির ইন্টারফেস এর ক্ষেত্রে নোট ১১ প্রো-ই সর্বশেষ ভার্সন। ডার-লিংক ২.০ সফটওয়্যার কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) মাধ্যমে ভালো মানের ছবি তুলতে সাহায্যের পাশাপাশি স্ক্রিনের সংবেদনশীলতা ও বিনোদন উপভোগ বাড়তি মাত্রা যোগ করে।

‘নোট ১১ প্রো’ স্মার্টফোনে আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও ৩০ এক্স ডিজিটাল জুমসহ ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা-নাইট ক্যামেরা। আছে ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। আরও মিলবে ফাস্ট ফোকাসিং ফিচারসহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা, যেটি স্পষ্ট ও নান্দনিক ছবি তুলতে সক্ষম। এই স্মার্টফোনে রয়েছে ৫০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি। রয়েছে ৩৩ ওয়াট র‌্যাপিড চার্জ সক্ষমতা। ‘নোট ১১ প্রো’এর নিরাপদ ‘টিইউভি রেইনল্যান্ড’ ফাস্ট-চার্জিং টেকনোলজি ব্যাটারির অবনমন না ঘটিয়েই সর্বোচ্চ ৮০০ চার্জ পর্যায়ক্রম (সাইকেল) সম্পন্ন করতে সক্ষম।

ইনফিনিক্স নোট ১১ প্রো’তে রয়েছে  ‘৮জিবি+৩জিবি’ বর্ধিত র‌্যাম এবং ডিভাইসটি  ‘এক্সওএস ১১’ সিস্টেমে অপারেট করে।

এতসব ফিচারের বৈচিত্র্যময় ইনফিনিক্স ‘নোট ১১ প্রো’ এর দাম পড়ছে ২১ হাজার ৪৯০ টাকা। গ্রাহকরা ‘মিথ্রিল গ্রে এবং হেজ গ্রিন’ এই দুই রঙে ডিভাইসটি কিনতে পারবে। ১৬ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ‘দারাজ’ ও ‘পিকাবো’ থেকে মোবাইলটি প্রি অর্ডার করতে পারবে ইনফিনিক্সভক্তরা। এছাড়া ১৯ নভেম্বর থেকে সারাদেশের রিটেইল এবং ব্র্যান্ড স্টোরগুলোতেও পাওয়া যাবে স্মার্টফোনটি।

এ বিষয়ে ইনফিনিক্স বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার লুয়ি বলেন, “ইনফিনিক্স সর্বোচ্চ প্রযুক্তি ও শক্তিশালী পারফরম্যান্স এর ডিভাইসের মাধ্যমে গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের অতুলনীয় অভিজ্ঞতা দিতে চায়। অব্যাহত প্রতিশ্রুতির অংশ হিসেবে ব্র্যান্ডটি তার ফ্ল্যাগশিপ নোট ১১ প্রো স্মার্টফোনে সৌন্দর্য, শক্তিশালী পারফরম্যান্স ও উদ্ভাবনী আইডিয়ার অভাবনীয় সমন্বয় ঘটিয়েছে। সব কিছুর মিশেলে একটি সুন্দর ডিভাইস যারা কিনতে চাচ্ছেন, তাদের জন্য সর্বাধুনিক প্রযুক্তির এই মোবাইলটি কর্মক্ষেত্রে ব্যবহার, বিনোদন উপভোগ, সৃজনশীল কাজ কিংবা গেমিং এর জন্য একটি উপযুক্ত স্মার্টফোন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top