skip to Main Content

ক্যানভাস রিপোর্ট

শীতে বিয়ের মৌসুমকে ফোকাস করে অনুষ্ঠিত হল ৩দিন ব্যাপী ইভেন্ট ‘আইসিসিবি প্রেজেন্টস বাংলাদেশ ওয়েডিং এক্সপো ২০২২ বাই বায়োজিন কসমেসিউটিক্যালস।  আয়োজনে সহযোগিতা করছে সায়মান বিচ রিসোর্ট এবং রেনেসাঁস ডেকোর লিমিটেড।  প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। আয়োজনটি সেপ্টেম্বর ২৯ থেকে শুরু হয়ে শেষ হয় অক্টোবর ১-এ। আইসিসিবি ৩ নম্বর হলে এই ইভেন্টে ছিল নানাধরনের পণ্যের স্টল, এছাড়াও ছিল ফ্যাশন শো ও গানের আয়োজন। বাংলাদেশে ওয়েডিং ইন্ডাস্ট্রির বিকাশ ছিল আয়োজনটির মূল লক্ষ্য। দাম্পত্যের পোশাক, গয়না, ত্বকের যত্নের পণ্যসহ কনেদের জন্য দেশ ও বিদেশের  ব্যয়বহুল মানসম্পন্ন সব পন্যের সমাহার ছিল আয়োজনটিতে। এই আয়োজনে ম্যাগাজিন পার্টনার ছিল ক্যানভাস।

প্রথম দিনের বিশেষ আকর্ষণ ছিল ফ্যাশন শো, যার মধ্যে ছিল সেলিনা নুসরাতের চ্যান্টিলি, তানজিয়া তাহসিনের ঢাকার নায়িকা, শারমিন সুলতানার আজমারাস, নুজহাত নাওয়ারের ব্রাইডাল ওয়ার, নাসরিন জাহান মুনমুনের মুনস বুটিক এবং সারাহ করিম কউচার। দুটি এক্সক্লুসিভ লাইনে শো স্টপার ছিলেন বিদ্যা সিনহা সাহা মিম এবং নাজিফা তুষি।

সব মিলিয়ে ৫০টি স্টল নিয়ে জমে উঠেছে তিনদিনের এ বিয়ের পণ্য প্রদর্শনী। একই দিনে, আইসিসিবির রাজদর্শন হলে আলোর ঝলকানি আর ফ্যাশন শো’র মধ্য দিয়ে পর্দা উঠে এ আয়োজনের। সাদা পাঞ্জাবি, সোনালি কটি, ধূসর শেরওয়ানি, গোলাপী পাগড়িতে বর সাজে নিজেদের মেলে ধরেন মডেলরা। অন্যদিকে, কনে সাজে শাড়ি, লেহেঙ্গা, ভারী ওড়না পরে র‍্যাম্পে হাঁটেন বউ সাজা রমণীরা।

ইভেন্টের বিভিন্ন পোশাকের স্টলের মধ্যে ছিল মেনোমে, লামিজ, ফারহানা’জ স্টাইল, অর্নি বাই সাদিয়া জায়গিরদা, আওলেট, ফারিয়া নুর সহ অনেকে।এক্সপোতে ফ্ললেস বিউটি ও জোজো’স ক্রিয়েশন সহ একাধিক স্কিন কেয়ার ব্র্যান্ড ছিল। জুয়েলারি স্টলের মধ্যে উল্লেখযোগ্য ছিল সেলফ কেয়ার, এজে জুয়েলারি, ড্যাজল বাই সোনিয়া, এবং মেহেরান।

এক্সপোতে অংশগ্রহনকারী হাউজগুলো গ্রাহকদের জন্য বিশেষ ডিজাইন তৈরি করেছে। শুধু তাই না, এখান থেকে গ্রাহকরা দেশ ও বিদেশের বিভিন্ন নামকরা ফ্যাশন হাউজের সাথে যোগাযোগের সূত্র পেতে পারে।আয়োজনটিতে ডিজাইন ও প্যাটার্নের উপর ফোকাসের একটা বিশেষ সুযোগ ছিলো সবার জন্য। এখানে আসন্ন বিয়ের মৌসুমকে টার্গেট করে বিভিন্ন অফার দেয়া হয়েছে যা বাংলাদেশে বিয়ে শিল্পকে এগিয়ে নিয়ে যাবে।সর্বোপরি, একজন কনের বিয়ের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারে এধরনের আয়োজন।

এই ইভেন্টটি আসন্ন বিয়ে এবং অন্যান্য উত্সবগুলির জন্য কেনাকাটা করতে চাওয়ার জন্য উপযুক্ত জায়গা, কেননা এখানে একই ছাদের নিচে পাওয়া গিয়েছে সকল হাই-এন্ড ব্র্যান্ড।

এবারের মেলার আয়োজক লিংক্স ইভেন্টসের সিইও নুযাত নাওয়ার বলেন, ‘মেলার আয়োজনে দর্শনার্থীদের উপস্থিতিতে আমরা খুবই খুশি। বিয়ের বাজারের অনেকগুলো মাধ্যম দর্শনার্থীরা একসাথে দেখার সুযোগ পেয়েছেন। আগামীতে এমন আয়োজন করার জন্য তারা উৎসাহ দেখিয়েছেন।‘

মেলার প্রধান পৃষ্ঠপোষক আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন বলেন, ‘আমরা বেশ ভালো সাড়া পেয়েছি ওয়েডিং এক্সপোতে। আইসিসিবিতে ওয়েডিং ইভেন্টসহ আন্তর্জাতিক অনেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভবিষ্যতে আমরা আরও বড় পরিসরে আয়োজন করবো।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top