skip to Main Content
সবচেয়ে দামি বাইক

হারলে ডেভিডসন আনল বিশ্বের সবচেয়ে দামি বাইক। সুইজারল্যান্ডের গয়না ও ঘড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান বুশারা প্রস্তুত করেছে ১.৭৯ মিলিয়ন মার্কিন ডলার মুল্যের বাইক, যা বাংলাদেশি টাকায় ১২ কোটি। এটি দামে হার মানিয়েছে ১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং বাইককেও। ৯ মে সুইজারল্যান্ডের জুরিখে হারলে ডেভিডসন প্রকাশ্যে এনেছেন ব্লু-এডিশন নামের এ বাইকটি।
বাইকটির এত দাম হওয়ার পেছনে রয়েছে অনেক যুক্তিসঙ্গত কারণ। এতে ৩৬০টি হীরা ব্যবহার করা হয়েছে। যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে, সবই সোনার তৈরি। বাইকটিতে ৬টি রঙের কোটিং ব্যবহার করা হয়েছে। যেহেতু বাইকটি প্রস্তুত করেছে গয়না ও ঘড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান, সেহেতু এই বাইকে একটি ঘড়িও দেখা যায়। ঘড়িটি ফুয়েল ট্যাংকের পাশে একটি বিশেষ হোল্ডার দিয়ে লাগানো হয়েছে, যা বাইকটি না চললেও ঘড়িটি সচল রাখবে। বাইকের ইঞ্জিনের কম্পন যেন ঘড়ির চলনকে না থামিয়ে দেয়, সে জন্য ট্যাঙ্কের উপরে একটি বিশেষ খাঁচা লাগানো হয়েছে। ঘড়িটিকে আঁটানো হয়েছে সিলিকন দিয়ে। ট্যাঙ্কের ওপর পাশে লাগানো হয়েছে হিরার রিং।
৯ লক্ষ ২৯ হাজার ডলার নিলামে ওঠা এই বাইক পেয়েছে বিশ্বের সবচেয়ে দামি বাইকের তকমা। মোট আটজন বিশেষজ্ঞ এক বছরে মোট ২৫০০ ঘণ্টা গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষা করে ডিজাইন করেছেন বাইকটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top