skip to Main Content
অর্ণি-প্রিয়তার বিউটি কনটেস্ট জয়

বিশ্বের অন্যতম প্রাচীন বিউটি কনটেস্ট ‘মিস ল্যান্ডস্কেপ ইন্টারন্যাশনাল।’ এবার এ সম্মানজনক প্রতিযোগিতার আসর বসেছিল চীনে। এই প্রথম অংশগ্রহণ করেছে বাংলাদেশ।
গত ২৩ জুন সোমবার অনুষ্ঠিত হয় এ আসরের ফিনালে। ফিনালের মঞ্চ জয় করেছেন বাংলাদেশের মেয়ে তাসমিত আফিয়াত অর্ণি। ন্যাশনাল কস্টিউম বিভাগে সেরা হয়েছে তার ডিজাইন করা পোশাক। তার পোশাক পরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন বাংলাদেশেরই আরেক মেয়ে প্রিয়তা ফারলিন ইফতেখার।
প্রিয়তার বিষয়ে আনন্দে উচ্ছ্বসিত অর্ণি গণমাধ্যমকে বলেন, ‘প্রিয়তা এর আগে মালেশিয়ায় অনুষ্ঠিত মিস মাল্টিন্যাশনাল প্রতিযোগিতায়ও অংশ নিয়েছিলেন। তখনো আমার ডিজাইন করা পোশাক বেশ প্রশংসিত হয়। তাই এবারও প্রিয়তা তার পোশাকের দায়িত্ব আমাকে দিয়েছিলেন। নিজের দেশ যাতে বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, তাই অক্লান্ত পরিশ্রম করেছি। প্রিয়তার সব পোশাক আমাদের দেশীয় উপকরণ দিয়ে তৈরি করেছি। বিশেষ করে গ্র্যান্ড ফিনালেতে তার পরনের লাল জামদানি শাড়ি দিয়ে তৈরি করা গাউন ব্যাপক প্রশংসিত হয়েছে।
এ ছাড়া তার পাখায় আমি সবুজ রঙের ওপর বিভিন্ন দেশীয় মোটিফের মুখোশ ব্যবহার করেছি। এতে রাজা-রানি, বাঘ, পেঁচাসহ বিভিন্ন দেশীয় সংস্কৃতি তুলে ধরেছি। তার প্রতিটি পোশাক দেখেই যেন সবাই বুঝতে পারে এটি বাংলাদেশের মেয়ে। এভাবেই পরিকল্পনা করে কাজ করেছি। আমার পরিশ্রম সার্থক হয়েছে। এত বড় প্রতিযোগিতায় বাংলাদেশ সেখানে বিজয়ী হয়েছে। বিজয়ী বাকি দুটি দেশ হলো পেরু ও ইন্দোনেশিয়া।
অর্ণি আরও জানান, তার এই বিজয় অনেক আনন্দের হলেও প্রথমে তিনি বেশ কষ্ট পেয়েছিলেন। কেননা কেউ তাঁকে সহযোগিতা করেনি। তাই দেশের জন্য কিছু করার প্রত্যয় নিয়ে সম্পূর্ণ নিজের চেষ্টায় তিনি কাজটি করেছেন।
উল্লেখ্য, ২০১৪ সালে অনুষ্ঠিত চ্যানেল আই-লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় সেরা ১০-এ ছিলেন অর্ণি। ডিজাইনার হিসেবেই তিনি বেশি সফলতা লাভ করেছেন। নির্মাতা রুবায়াত হোসেন নির্মিত সিনেমা ‘আন্ডারকন্সট্রাকশন’-এর পোশাক পরিকল্পনা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top