skip to Main Content

ডিসেম্বরের ২৯ ও ৩০ তারিখ রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে আই টু বি ওয়ার্ল্ড ও ডিভেন্টস আয়োজন করেছে ‘আর্ট অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরস ফেস্ট ২০২২’। মূলত নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজন করা হয়েছে এ মেলাটি। মেলায় হস্তশিল্প, শিশুদের পোশাক, ঐতিহ্যবাহী শাড়ি, মডেস্ট ক্লোদিং,রেডিমেড পোশাক, ,ইম্পোর্টেড ব্যাগ,ঘড়ি,কসমেটিকস,ব্রাইডাল কর্নার, জুয়েলারি সামগ্রী,নান্দনিক হোম ডেকোর সহ বিভিন্ন পণ্যের পসরা থাকবে। হোমমেইড ফুডের স্টলও থাকবে।

 

মেলায় ২০টির ও অধিক ক্যাটাগরির পণ্য নিয়ে ৪৩ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের শিল্প ও পণ্যের প্রচার,প্রসার ও বিক্রয়ের উদ্দেশ্যে আয়োজিত এই মেলা।

আই টু বি ওয়ার্ল্ড এর কর্ণধার সিফাত জাহান বলেন, ‘আর্ট অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরস ফেস্ট ২০২২’ এ উদ্যোক্তারা তাদের পণ্য মানুষের সামনে তুলে ধরার একটি প্লাটফর্ম পাচ্ছেন যার ফলে তাদের পরিচিতি বাড়বে এবং পণ্যের চাহিদা বাড়বে। এই মেলা অনেকেরই ব্যবসায়িক ধারা পরিবর্তন করে দিবে বলে আশা রাখি। এছাড়া যেহেতু উদ্যোক্তারা বেশিরভাগই অনলাইন ভিত্তিক তাই তাঁরা এই মেলার মাধ্যমে কাস্টমার দের সাথে সরাসরি কথা বলার একটি সুযোগ পাবেন।কাস্টমারদের চাহিদা সম্পর্কে জানতে পারবেন উদ্যোক্তারা। কাস্টমার ফেইস ও কাস্টমার ডিলিং এর একটি অভিজ্ঞতা তাঁদের হবে। সর্বোপরি আশা করছি একটি যুগোপযোগী অভিজ্ঞতা অর্জন করবেন প্রত্যেক উদ্যোক্তা।’

ডিভেন্টস এর পরিচালক সাজিদ ইসলাম বলেন, ‘বর্তমান অনলাইন শপিংয়ের যুগে ক্রেতারা অনেক সময়ই চান তাদের পছন্দের ব্র্যান্ড এর পণ্য নিজ চোখে দেখে তবেই কেনার সিদ্ধান্ত নিতে। সময় সুযগের অভাবে সেটা সব সময় সম্ভব হয় না। তাই ক্রেতা প্রিয় ব্র্যান্ডগুলিকে একই ছাদের নিচে নিয়ে আসছি আমাদের এই মেলাতে।’

মেলায় মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে ক্যানভাস ম্যাগাজিন। ফেস্টে ক্যানভাস ম্যাগাজিনের ফটো বুথে ছবি তুলে হ্যাশ ট্যাগ #mycanvasmagazine লিখে পোস্ট করুন ফেসবুকে। সর্বাধিক লাইক প্রাপ্ত ছবির মধ্য থেকে বিজয়ী বেছে নেয়া হবে লটারির মাধ্যমে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top