skip to Main Content
আলিয়া ভাটের ফিটনেস রহস্য

সম্প্রতি বিয়ে করেছেন বলিউড তারকা আলিয়া ভাট। আরেক বলিউড তারকা রণবীর কাপুরের সঙ্গে ঘর বেঁধেছেন তিনি।

২৯ বছর বয়সী আলিয়া অভিনয় গুণের পাশাপাশি তার ফিটনেসের জন্যও বেশ প্রশংসিত। কী সেই রহস্য? জানা যাক ভোগ ইন্ডিয়ার সৌজন্যে।

পাইলেটসের জয়গান

এক্সারসাইজের অন্যতম সেরা ভার্সেটাইল ফর্মগুলোর একটি হলো পাইলেটস। কেননা, এর রয়েছে বহুমুখী উপকার। আলিয়া এতে অভ্যস্ত। সম্প্রতি এক ইনস্টাগ্রাম পোস্টে এই বলিউড ললনা জানান, ‘পাইলেটস ওয়ার্কআউটের সময় শরীর ও মনের সমন্বয়কে আমার কাছে ধ্যানের মতো মনে হয়। আপনি যদি একবিন্দুও ফোকাস হারান, তাহলে সবকিছুই ভেস্তে যাবে।’

চ্যালেঞ্জের মুখোমুখি

করোনাভাইরাস বাস্তবতা মানুষকে ভার্চুয়াল দুনিয়ার সঙ্গে দারুণভাবে অভ্যস্ত করে দিয়েছে। আলিয়াও অভ্যস্ত হয়েছেন। ট্রেইনার সোহরাম খশরুহানির #সোহফিটফোরটিডেচ্যালেঞ্জ-এ অংশ নিয়েছেন তিনি। তা তাকে স্বাস্থ্যকর খাদ্যগ্রহণের পাশাপাশি বিভিন্ন ধরনের ফুল বডি ওয়ার্কআউটে সাহায্য করেছে। তাই অনুরাগীদের এমন কোনো ফিটনেস চ্যালেঞ্জ চেষ্টা করে দেখার পরামর্শ দিয়েছেন তিনি।

ধ্যানের দাম

মন শান্ত ও মনোযোগ ধরে রাখার জন্য মেডিটেশন রাখে দারুণ ভূমিকা। তাই আলিশা তার প্রাত্যহিক রুটিনে অন্তত কয়েক মিনিট ধ্যান করাকে অন্তর্ভুক্ত করেছেন। ঘুমের রুটিন ঠিক রাখার পাশাপাশি মানসিক চাপ কমানো, আত্মসচেতনতা বৃদ্ধি, শরীরের রক্তপ্রবাহ ঠিক রাখা এবং উৎকণ্ঠাকে বশ করতে মেডিটেশন বেশ উপকারী। আলিয়া অন্তত তা বিশ্বাস করেন।

মনোযোগে মন

নিজের লাইফস্টাইলের সঙ্গে ফিটনেস রুটিনকে সমন্বয় করা জরুরি বলে মনে করেন আলিয়া। প্রয়োজনে ওয়ার্কআউটের ধরন নিজের মতো সাজিয়ে নেওয়ারও পক্ষে তিনি; তবে তা অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে।

জানলেন তো আলিয়ার ফিটনেস রহস্য? চাইলে আপনিও পারেন মেনে চলতে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top