skip to Main Content

ক্যানভাস ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে, ইউনাইটেড হসপিটাল লিমিটেড “ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টার” উদ্ভোধন করেছে, যেখানে শিশুর সুস্থতার জন্য একই ছাদের নিচে পেডিয়াট্রিক ও নিওনাটোলজির সকল সেবা প্রদান করা হবে।
এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাইল্ড কেয়ার সেন্টারটিতে শিশুদের যে কোন স্বাস্থ্য সমস্যা, রোগ সনাক্তকরণ, ব্যবস্থাপনা সহ প্রয়োজনীয় সকল সেবা প্রদান করা হবে। এটি শিশুদের জন্য একটি ওয়ান স্টপ সলিউশন হিসাবে কাজ করবে, এখানে রয়েছে ইউনাইটেড হসপিটালের বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল। ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টারের শিশু বিশেষজ্ঞরা, শিশু এবং কিশোর-কিশোরীদের সুস্থতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। শুধুমাত্র তাদের শারীরিক স্বাস্থ্যই নয়, মানসিক এবং গঠনমূলক সমস্যাগুলোর প্রাথমিক সনাক্তকরণ এবং সকল ব্যবস্থাপনা থাকবে এ সেন্টারে যার মাধ্যমে এটি ওয়ান-স্টপ সেবা প্রদান করবে। এই সেন্টার থেকে পেডিয়াট্রিক ( রোগ সনাক্তকরণ, ব্যবস্থাপনা এবং সকল ধরনের শিশু রোগ), পেডিয়াট্রিক নিউরোলজি(রোগ সনাক্তকরণ, ব্যবস্থাপনা ও শিশুদের স্নায়ুবিক সমস্যা) , পেডিয়াট্রিক সার্জারি (সকল ধরনের শিশু রোগের সার্জারি), পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি (শিশুদের সকল ধরনের হরমোন সংক্রান্ত চিকিৎসা), পেডিয়াট্রিক কার্ডিওলোজি (শিশুদের হৃদরোগ) ও নিওনাটোলজি (নবজাতকের সকল সেবা), চাইল্ড ডেভেলপমেন্ট সেন্টার (বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সুস্থতা) সেবা প্রদান করা হবে।

ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর জনাব মঈনুদ্দিন হাসান রশীদ এই অনুষ্ঠানে বলেন, “আমরা শিশু এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্যসেবা প্রদানের গুরুত্ব যথাযথভাবে বুঝে সেই অনুযায়ী এই সেন্টার তৈরী করার চেষ্টা করেছি। আমাদের অভিজ্ঞ শিশু বিশেষজ্ঞদের দল শিশু এবং কিশোর রোগীদের সর্বোত্তম যত্ন প্রদানের জন্য একসাথে কাজ করবে ইন শা আল্লাহ।”

নতুন এ কেন্দ্রটি অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম ও প্রযুক্তিসহ সেবা প্রদান নিশ্চিত করবে। ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টারের শিশুরোগ বিশেষজ্ঞরা অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ এবং শিশু ও কিশোর-কিশোরীদের অন্যান্য চাহিদা সম্পর্কে গভীর ধারণা রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. মিজানুর রহমান (এক্স চেয়ারম্যান, পেডিয়াট্রিক্স, বিএসএম এমইউ); মো. ফাইজুর রহমান, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, ইউনাইটেড হসপিটাল লিমিটেড; ডা. মো. সেলিম শাকুর পিএইচডি (শিশুরোগ); সিনিয়র কনসালটেন্ট (শিশুরোগ); প্রফেসর ডা. মো. দেলোয়ার হোসেন, সিনিয়র কনসালটেন্ট (শিশুরোগ); ডা. মো. মশিউর রহমান, সিনিয়র কনসালটেন্ট (পেডিয়াট্রিক্স); ড. আশরাফ এ শেখ,সিনিয়র কনসালটেন্ট (শিশুরোগ); ডা. নার্গিস আরা বেগম, সিনিয়র কনসালটেন্ট (নিওনেটোলজি); ব্রিগেডিয়ার অধ্যাপক ড. জেনারেল আঞ্জমান আরা বিউটি (অব.) সিনিয়র কনসালটেন্ট (পেডিয়াট্রিক নিউরোলজি); ডা. নাজমুল হক, ইউনাইটেড হাসপাতালের শিশুরোগ বিভাগের পরামর্শক (পেডিয়াট্রিক নিউরোলজি অ্যান্ড ডেভেলপমেন্ট) এবং এডমিনিস্ট্রেশনের গুরুত্তপূর্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টার সম্পর্কে আরও তথ্য বা অ্যাপয়েন্টমেন্টের জন্য,  ওয়েবসাইট বা হটলাইন ১০৬৬৬  নম্বরে কল করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top