skip to Main Content
উদ্যমী ১০ নারীকে সম্মাননা দিলো পপ অফ কালার

১০ জন সফল নারীকে সম্মাননা দিলো নারীদের নিয়ে কাজ করা ফিমেল কমিউনিটি পপ অফ কালার। ৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর সিক্স সিজন হোটেলে অনুষ্ঠিত ‘রেইসিং অ্যাওয়ারেনেস এগেইনস্ট বায়াস’ শীর্ষক অনুষ্ঠানে নিজ নিজ কর্মক্ষেত্রে সফল ১০ জন উদ্যমী নারীর হাতে সম্মাননা তুলে দেন পপ অফ কালার এর প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম।

সম্মাননাপ্রাপ্ত ১০ জন হলেন পুষ্টিবিদ সামিয়া তাসনিম, মেকওভার আর্টিস্ট সাবিহা সাবরিন, ডা. নাফি ইসলাম, ডা. মাশিয়াত মাসুদ মোমো এবং উদ্যোক্তা মিথিলা ইসলাম, রেহনুমা বৃষ্টি, তনিমা রহমান, তানজিনা আক্তার, সামিরা চৌধুরী।

সম্মাননা প্রদান সম্পর্কে অফ কালার এর প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম বলেন, ‘প্রতিবছর মার্চ মাসের আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। নারীদেরকে তাদের অধিকারগুলো সম্পর্কে অবগত এবং সচেতন করাই এই দিবস উদযাপনের মূল উদ্দেশ্য। আন্তর্জাতিক নারী দিবসে সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রমের মাধ্যমে কয়েকবছর থেকেই আড়ম্বরপূর্ণ ভাবে উদযাপন করে আসছি আমরা।’

তিনি আরও বলেন, ‘সব সময় আমরা খুব উপরে উঠে যাওয়া প্রতিষ্ঠিত মানুষের গল্পগুলো শুনি। এর পাশাপাশি খুব সাধারণ কিছু মেয়ে আছেন যারা প্রত্যেকে প্রচণ্ড রকম বাধা ভেঙে ভালো পর্যায়ে এসেছেন। খুব বেশি সাপোর্ট তারা পাননি। তাই তাদের গল্প আমরা সবাইকে জানাতে চাই, অনুপ্রাণিত করতে চাই। এরকম দশজনকে আমরা সম্মাননা প্রদান করছি।’

উল্লেখ্য, অফ কালার বাংলাদেশের একটি রেজিস্টার্ড ফিমেল কমিউনিটি। ২০১৪ সালে শুরু হওয়া এই অর্গানাইজেশনের মূল উদ্দেশ্য হলো শারীরিক, মানসিক এবং অর্থনৈতিকভাবে মেয়েদেরকে স্বাবলম্বী করতে বিনামূল্যে সাহায্য করা। এই লক্ষ্যে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ, ইভেন্টসহ এবং বিভিন্ন ধরনের চ্যারিটি নিয়মিত করছে পপ অফ কালার। গত আট বছরে ১৫ হাজারের বেশি মেয়েকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে সাহায্য করেছে পপ অফ কালার। স্বাবলম্বী হওয়ার জন্য মোটিভেশন এবং গাইডলাইন দেবার পাশাপাশি প্রোডাক্টের সোর্স এবং প্রোডাক্টকে কাস্টমারের কাছে পৌছানোর জন্য প্রমোশন, মার্কেটিংসহ সবগুলো কাজ বিনামূল্যে করে থাকে পপ অফ কালার। ফেসবুক, ইন্সটাগ্রাম মিলিয়ে ১ লাখ ৪৪ হাজার নারীর একটি পরিবার পপ অফ কালার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top