skip to Main Content
কান্ট্রি ন্যাচারাল ড্রেসড মুরগি সরবরাহের উদ্বোধন

ঢাকাসহ সারাদেশে খোলা বাজারে মুরগি কখনো কখনো অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে জবাই করে ড্রেসিং করা হয়। যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। মুরগির ড্রেসিং এর পরে উচ্ছিষ্ট বর্জ্য সঠিকভাবে ধ্বংস না করা না হলে পরিবেশের মারাত্মক দূষণ ঘটতে পারে। এছাড়া খোলা বাজার থেকে কেনা মুরগি স্বাস্থ্যকর কিনা বা এন্টিবায়োটিক মুক্ত কিনা তা নিয়ে অনেক ভোক্তা সাধারণের মনে প্রশ্নের উদ্রেক হয়। কখনো কখনো একরকম না জেনেই সাধারণ মানুষ এসব ক্ষতিকর উপাদান গ্রহণ করে। ফলে মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। এজন্য পৃথিবীর উন্নত দেশগুলোতে শহরের আবাস্থলের আশেপাশের খোলা বাজারে ও দোকানে জীবন্ত পশুপাখি জবাই করা করা হয় না।

ভোক্তা সাধারণের সুস্বাস্থের কথা চিন্তা করেই ইয়ন ফুডস লিমিটেড বাজারে নিয়ে এলো কান্ট্রি ন্যাচারাল ব্রান্ডের ফ্রোজেন ড্রেসড মুরগি (ব্রয়লার)। ইয়ন গ্রূপ অফ ইন্ডাস্ট্রিজ-এর অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান ইয়ন ফুডস লিমিটেড গাজীপুরে গড়ে তুলেছে একটি ফ্যাক্টরি। ইয়ন ফুডস লিমিটেড-এর লক্ষ্য হলো নিরাপদ খাদ্য ভোক্তাদের কাছে পৌঁছে দেয়া। প্রতিষ্ঠানটি জানিয়েছে, নিজস্ব নেটওয়ার্ক থেকে অ্যান্টিবায়োটিক রেসিডিউ মুক্ত মুরগি সংগ্রহ করে প্রসেস করার আগে ভেটেনারি ডাক্তার দ্বারা পরীক্ষা করে সুস্থ মুরগি বাছাই করা হয়। এরপর ইসলামিক ফাউন্ডেশন থেকে স্বীকৃত মৌলভীর মাধ্যমে হালাল উপায়ে জবাই করে সম্পূর্ণ অটোমেটিক মেশিনে মুরগিগুলো প্রক্রিয়াজাত করে টিমসেন পাউডার মিশ্রিত পানি দিয়ে দিয়ে স্যানিটাইজ করা হয়। তারপর মুরগিগুলোকে প্যাকেটজাত করে -৩৫ ডিগ্রী থেকে -৪০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রায় ব্লাস্ট ফ্রিজিং করে সংরক্ষন করা হয়। এতে মুরগির শরীরে কোনোরকম ব্যাকটেরিয়া জন্মাতে পারে না। মাংসের স্বাদ ও মান থাকে অক্ষুন্ন। বর্তমানে বাজারে কান্ট্রি ন্যাচারাল ব্র্যান্ডের-এর হোল চিকেনসহ নির্দিষ্ট পিস যেমন ড্রামস্টিক, বোনলেস ব্রেস্ট, উইংস ইত্যাদি পাওয়া যাচ্ছে ১ কেজির প্যাকেটে।

ভোক্তাদের হাতে পৌঁছে দেয়ার লক্ষ্যে ১৮ জুলাই ঢাকার গুলশান ১ নং ডিএনসিসি মার্কেটের কাঁচা বাজারে ব্রয়লার মুরগির দোকানে ইয়ন ফুডস লিমিটেড ‘কান্ট্রি ন্যাচারাল’ ব্র্যান্ডের ড্রেসড মুরগি (ব্রয়লার) সরবরাহ করার আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ডিরেক্টর এ বি এ সাহীদ উদ দৌলা, হেড অফ বিসনেস মনির হোসেন ও গুলশান ১ নং ডিএনসিসি কাঁচা ও সুপার মার্কেট ব্যাবসায়ী সমবায় সমিতি লিমিটেড-এর চেয়ারম্যান দীন মোহাম্মদ। এছাড়াও ছিলেন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা ও সম্মানিত ব্যাবসায়ীসহ স্থানীয় ব্যাক্তিরা।

ক্রেতা-সাধারণকে স্বাস্থ্যকর ও মানসম্মত মুরগির নিশ্চয়তা দেয়ার জন্য কান্ট্রি ন্যাচারাল ব্র্যান্ড-এর প্যাকেটজাত ড্রেসড মুরগি বিক্রির এই উদ্যোগ কে উপস্থিত সকলেই সাধুবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top